মঙ্গলবার, ১৬ জানুয়ারী ,২০১৮

Bangla Version
  
SHARE

বৃহস্পতিবার, ১১ জানুয়ারী, ২০১৮, ০৬:৫০:৫৮

আমতলীতে ইউপি চেয়ারম্যান নুরল হক সাময়িক বরখান্ত

আমতলীতে ইউপি চেয়ারম্যান নুরল হক সাময়িক বরখান্ত

আমতলী (বরগুনা) প্রতিনিধি : আমতলীর আরপাঙ্গাশিয়া ইউনিয়নের চেয়ারম্যান একেএম নুরুল হককে বৃহস্পতিবার সাময়িক বরখাস্তে আদেস দিয়েছে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয়ের স্থানীয় সরকার বিভাগ শাখা। স্থানীয় সরকার বিভাগের  উপ সচিব মো: মাহবুবুর রহমানের স্বাক্ষরিত পত্রে জানা জায় আরপাঙ্গাশিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান একেএম নুরুল হকের বিরুদ্ধে  ২০১৭ সালের ২২ মার্চ নির্বাচনী সহিংসতার একটি মামলা হয়। মামলা করেন সাইকেল প্রতিকের স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী মো: হুমায়ুন কবিরের বড় ভাই  মো: সুলতান হাওলাদার। নুরুল হকের বিরুদ্ধে মামলার বাদীসহ ৬ জনকে কুপিয়ে আহতসহ বাড়ি ঘড় ভাংচুরের অভিযোগ আনা হয়।

মামলায় চেয়ারম্যান নুরুল হকের  বিরুদ্ধে পুলিশ তদন্ত শেষে আদালতে অভিযোগ পত্র দাখিল করে এবং  আদালত তা গ্রহন করে। মন্ত্রনালয়ের আদেশে বলা হয় ইউপি চেয়ারম্যান একেএম নুরুল হক কর্তৃক সংগঠিত অপরাধ পরিষদসহ জনসার্থের পরিপš’ী। তাই তাকে ইউনিয়ন পরিষদের ২০০৯ এর ধারা ৩৪ উপধারা (১) অনুযায়ী ইউপি চেয়ারম্যানের পদ থেকে সাময়িক বরখাস্ত করা হল। ইউপি চেয়ারম্যান একেএম নুরুল হকের সাথে তার মোবাইল ফোনে বার বার যোগাযোগ করা হলেও তিনি ফোন রিসিভ করেননি।

এর আগে ইউপি চেয়ারম্যান ওই নির্বাচনী সহিসংসতা মামলায় গত ৩০ নভেম্বর আমতলীর  সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির হলে আদালত তার জামিন না মঞ্জুর করে জেল হাজতে পাঠান। দীর্ঘ দিন হাজত বাসের পর  উচ্চ আদালত থেকে ১০ জানুয়ারি জামিনে মুক্ত হন।

 

এই বিভাগের আরও খবর

  ফুলবাড়ী পৌর র্কমর্কতা র্কমচারীদের ২দিন ব্যাপী কর্মবিরতি

  ভোলা পৌরসভার উদ্যোগে শীত বস্ত্র বিতরন

  উজানের দেশ সমূহ হতে বাংলাদেশে মোট ৫৭ টি নদী প্রবাহিত

  ঠাকুরগাঁওয়ে কলেজ ছাত্র হত্যা মামলায় একজনের যাবজ্জীবন

  পৌনে ২ লাখ বাগদা পোনা ও ট্রলারসহ ৪ জন আটক

  সংগীত‌ শিল্পী শাম্মী আক্তার আর নেই

  সেভেন চ্যালেঞ্জে হিমশিম সাংসদ: বছরের প্রথম থেকেই উত্তপ্ত ক্ষমতাসীনদের রাজনীতির মাঠ

  নোয়াখালীতে যুবলীগ নেতার উপর সন্ত্রাসী হামলা

  যাত্রীর অন্তর্বাসে দুই কোটি টাকার সোনা

  মন্ত্রীর আশ্বাসে অনশন ‌ভাঙলেন ইবতেদায়ী শিক্ষকরা

  নিজের শিক্ষককে গলাধাক্কা দিয়ে লাঞ্চিত করলেন এমপি সাইমুম

আজকের প্রশ্ন

শিক্ষা অধিদফতরের কর্মকর্তা-কর্মচারীদের সহনীয় মাত্রায় ঘুষ খাওয়ার পরামর্শ দিয়েছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। জাতির জন্য এমন পরামর্শ ভয়ানক নয় কি?