মঙ্গলবার, ১৬ জানুয়ারী ,২০১৮

Bangla Version
  
SHARE

বৃহস্পতিবার, ১১ জানুয়ারী, ২০১৮, ০৬:৫৩:৪১

বরিশালে উন্নয়ন মেলার উদ্বোধন

বরিশালে উন্নয়ন মেলার উদ্বোধন

বরিশাল : উন্নয়নের রোল মডেল শেখ হাসিনার বাংলাদেশ এই স্লোগানে সারাদেশের সাথে বরিশালেও আজ থেকে শুরু হয়েছে তিনদিনব্যাপি উন্নয়ন মেলা। এ লক্ষে সকাল সাড়ে ৯ টায় বরিশাল নগরের সার্ক‌িট হাউস থ‌েকে বর্ণাঢ্য শ‌োভাযাত্রা ব‌ের করা হয়। যা নগরের বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে ম‌েলার প্রাঙ্গন বঙ্গবন্ধু উদ্যান‌ে গ‌িয়ে শেষ হয়। পরে সেখানে প্রধান মন্ত্রীর ভ‌িডিও কনফারেন্সের মাধ্যম‌ে মেলার শুভ উদ্ব‌োধন করা হয়।

বরিশালের জেলা জ‌েলা প্রশাসক ম‌ো:হাব‌িবুর রহমান‌ের সভাপত‌িত্বে  উন্নয়ন ম‌েলায় প্রধান অত‌িথি হয়‌ে  উপস্থ‌িত ছ‌িলেন বাংলাদ‌েশ পেট্রোল‌িয়াম করপ‌োরশন‌ের চ‌েয়ারম্যান আব‌ু হ‌েনা ম‌ো: রহমাতুল মুন‌িম। এসময় আরো উপস্থিত ছিলেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের ভিসি ড. এস এম ইমামুল হক, পানি সম্পদ মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব শামীমা ইয়াসমিন, প্রবাসী কল্যান মন্ত্রনালয়ের যুগ্ম সচিব মোজাফ্ফর আহমেদ, অতিরিক্ত জেলা প্রশাসক আবুল কালাম আজাদ, আবুল কালাম তালুকদার, মনির হোসেন হাওলাদার, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট শহীদুল ইসলাম প্রমুখ। উপস্থিত ছিলেন বরিশাল রেঞ্জের অতিরিক্ত ডিআইজি  আকরাম হোসেন, মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত কমিশনার আবুল কালাম আজাদ,  বরিশাল সদর উপজেলার চেয়ারম্যান সাইদুর রহমান রিন্টু, বরিশাল শহীদ আব্দুর রব সেরনিয়াবাত প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এস এম জাকির হোসেনসহ প্রশাসনের কর্মকর্তারা।

নগরের বঙ্গবন্ধু উদ্যানে  ১১ জানুয়ারী থেকে শুরু হওয়া এ মেলা চলবে আগামী ১৩ জানুয়ারী পর্যন্ত। মেলা প্রাঙ্গনে সরকারী-বেসরকারী বিভিন্ন প্রতিষ্ঠানের মিলিয়ে মোট ১৫০টি স্টল রয়েছে। প্রতিদিন বিকেল সাড়ে ৩টা থেকে রাত সাড়ে ৮টা পর্যন্ত মেলা উন্মুক্ত থাকবে সকলের জন্য।  মেলায় লাঠি খেলা, বৌচি ও হারিভাঙ্গা, ভলিবলসহ নৃত্য পরিবেশনা, উন্নয়নমূলক জারি গান, বরিশাল-ইতিহাস ও ঐতিহ্য বিষয়ক নাটিকা, একক সঙ্গীত, নৃত্য পরিবেশনা ও প্যাকেজ পরিবেশনা অনুষ্ঠিত হবে। উল্লেখ্য সরকারের সকল উন্নয়ন কর্মকান্ডে প্রান্তিক জনগোষ্ঠিকে সম্পৃক্ত করার লক্ষ্যে বরিশাল জেলা প্রশাসন তিনদিন ব্যাপী এই উন্নয়ন মেলার আয়োজন করেছে

এই বিভাগের আরও খবর

আজকের প্রশ্ন

শিক্ষা অধিদফতরের কর্মকর্তা-কর্মচারীদের সহনীয় মাত্রায় ঘুষ খাওয়ার পরামর্শ দিয়েছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। জাতির জন্য এমন পরামর্শ ভয়ানক নয় কি?