মঙ্গলবার, ২৩ জানুয়ারী ,২০১৮

Bangla Version
  
SHARE

শুক্রবার, ১২ জানুয়ারী, ২০১৮, ০৯:৫৯:০০

রোহিঙ্গা ক্যাম্পে আগুন, মা ও ৩ সন্তানের মৃত্যু

রোহিঙ্গা ক্যাম্পে আগুন, মা ও ৩ সন্তানের মৃত্যু

কক্সবাজার : কক্সবাজারের উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে আগুনে পুড়ে একই পরিবারের চার জনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন আরও ৩ জন।

মৃতরা হলেন, মিয়ানমারের নাগরিক আব্দুর রহিমের স্ত্রী নুরবাহার (৩২) ও তার ছেলে আমির শরীফ (৮), মেয়ে দিলবিবি (৫) ও দেড় বছর বয়সী আরজুমান।

বৃহস্পতিবার রাতে রোহিঙ্গা ঝুপড়িতে আগুন লাগলে এই হতাহতের ঘটনা ঘটে। পরে চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার তাদের মৃত্যু হয় বলে জানান উখিয়ার ইউএনও মো. নিকারুজ্জামান চৌধুরী।

ইউএনও বলেন, মিয়ানমার থেকে পালিয়ে আসা রোহিঙ্গাদের প্রাথমিকভাবে আশ্রয়ের জন্য নাইক্ষ্যংছড়ির ঘুমধুমে একটি ট্রানজিট ক্যাম্প খোলা আছে। সেখানে শুক্রবার ভোর রাতে আশ্রয় নিয়েছিল রহিমের পরিবার। ভোরে অসাবধনতাবশত মোমবাতি থেকে রহিমের তাঁবুতে আগুন লাগে। এতে অগ্নিদগ্ধ হন ওই চারজন। তাদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হলে বিকালে তাদের মৃত্যু হয়। রাতেই তাদের স্থানীয়ভাবে দাফন করা হয়েছে বলে জানান তিনি। আর অগ্নিকাণ্ডের সময় রহিম তাঁবুর বাইরে থাকায় তিনি প্রাণে বেঁচে যান।

আজকের প্রশ্ন

শিক্ষা অধিদফতরের কর্মকর্তা-কর্মচারীদের সহনীয় মাত্রায় ঘুষ খাওয়ার পরামর্শ দিয়েছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। জাতির জন্য এমন পরামর্শ ভয়ানক নয় কি?