বৃহস্পতিবার, ১৮ জানুয়ারী ,২০১৮

Bangla Version
  
SHARE

শনিবার, ১৩ জানুয়ারী, ২০১৮, ০৪:২৫:১৯

বরিশাল রিপোর্টার্স ইউনিটির অনুসন্ধানমূলক রিপোটিং বিষয়ের উপর প্রশিক্ষন কর্মশালা অনুষ্ঠিত

বরিশাল রিপোর্টার্স ইউনিটির অনুসন্ধানমূলক রিপোটিং বিষয়ের উপর প্রশিক্ষন কর্মশালা অনুষ্ঠিত

আরিফ সুমন ,বরিশাল ব্যুরো : বরিশালে বাংলাদেশ প্রেস ইনস্টিটিউট (পিআইবি),কর্তৃক তিনদিন ব্যাপি বরিশাল রিপোর্টার্স ইউনিটির সদস্যদের নিয়ে অনুসন্ধানমূলক রিপোর্টিং বিষয়ের উপর প্রশিক্ষন কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।
আজ (শনিবার ১৩ই জানুয়ারী) বরিশাল রিপোর্টার্স ইউনিটির সার্বিক সহযোগীতায় ও প্রেস ইনস্টিটিউট এর আয়োজনে বরিশাল জেলা পরিষদ মিলনায়তন সভা কক্ষে এ প্রশিক্ষন কর্মশালা উদ্বোধন করা হয়।

বরিশাল রিপোর্টার্স ইউনিটির সাবেক সভাপতি সিনিয়র সাংবাদিক আনিসুর রহমান স্বপনের সভাপতিত্বে প্রশিক্ষন কর্মশালার প্রথম দিনের উদ্বোধনী অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন প্রেস ইনস্টিটিউটের অধ্যায়ন ও প্রশিক্ষন বিভাগের  আনোয়ারা বেগম,ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গনযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চেয়ারম্যান ড. প্রদীপ কুমার পান্ডে।
এসময় আরো বক্তব্য রাখেন বরিশাল রিপোর্টার্স ইউনিটির সভাপতি নজরুল বিশ্বাস ও সাধারন সম্পাদক বাপ্পি মজুমদার।

প্রশিক্ষনরত সংবাদ কর্মীদের উদ্দ্যেশে শুভেচ্ছা বক্তব্যে প্রেস ইনস্টিটিউটের অধ্যায়ন ও প্রশিক্ষন বিভাগের পরিচালক আনোয়ারা বেগম বলেন একটি অনুসন্ধনী রিপোর্ট অনেক অপরাধ সমাজ থেকে কমিয়ে আনতে পারে।
অন্যদিকে সাদা-মাথা রিপোর্ট সাধারন মানুষকে তথ্যের খোরাক যোগায় তাতে অপরাধের সকল তথ্য উঠে আসেনা।

যার কারনে পিআইবি সংবাদ কর্মীদের পেশাগত মান বৃদ্বি ও দক্ষতা সৃষ্টি করার জন্য কাজ করে যাচ্ছে। ১৯৭৬ সালে পিআইবি প্রতিষ্ঠা হবার পর থেকে এ পর্যন্ত ২ হাজার ৭২টি সাংবাদিক প্রতিষ্ঠানের প্রায় ৩৭ হাজার সংবাদ কর্মীদের প্রশিক্ষনের ব্যাবস্থা করেছে।

অপরদিকে বর্তমানে সরকারের নিদ্যেশে পিআইবি সাংবাদিকদের নিরাপত্তা বিষয়ের উপর গুরুত্ব দিয়ে কাজ করছেন যার সুফল সাংবাদিকরা দেখতে পাবেন।
অনুসন্ধানী প্রশিক্ষন কর্মশালায় জাতীয়,স্থানীয় ও ইলেকট্রনিক্্র মিডিয়ার ৩৫ জন সদস্য অংশ গ্রহন করেন।

 

আজকের প্রশ্ন

শিক্ষা অধিদফতরের কর্মকর্তা-কর্মচারীদের সহনীয় মাত্রায় ঘুষ খাওয়ার পরামর্শ দিয়েছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। জাতির জন্য এমন পরামর্শ ভয়ানক নয় কি?