মঙ্গলবার, ১৮ সেপ্টেম্বর ,২০১৮

Bangla Version
  
SHARE

শনিবার, ১৩ জানুয়ারী, ২০১৮, ০৬:৪৮:১৫

কুতুপালং ক্যাম্পে ছুরিকাঘাতে রোহিঙ্গা নিহত

 কুতুপালং ক্যাম্পে ছুরিকাঘাতে রোহিঙ্গা নিহত

কক্সবাজার : কক্সবাজারের উখিয়ার কুতুপালং ক্যাম্পে পূর্ব-বিরোধের জেরে এক রোহিঙ্গার ছুরিকাঘাতে আরেক রোহিঙ্গা নিহত হয়েছেন। এ ঘটনায় বেশ কয়েকজন আহতও হয়েছেন। নিহত মমতাজ উল্লাহ (৪৫) কুতুপালং অনিবন্ধিত রোহিঙ্গা ক্যাম্পের মধুরছড়ার বিডি-১১ ব্লকের বাসিন্দা। তার বাড়ি মিয়ানমারের আকিয়াব জেলার রাচিডং থানার ধোনঞ্চে এলাকায়।

আহত মুহিবুল্লাহ, নজিব হোসেন, শাকের উল্লাহ, রুস্তম, ফরিদ আলমসহ আরও ৪ জনকে কক্সবাজার সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

শনিবার বেলা আড়াইটার দিকে কুতুপালংয়ের মধুরছড়ার বিডি-১১ ব্লকে এ ঘটনা ঘটে। এঘটনায় আরেক রোহিঙ্গা আরিফ উল্লাহকে আটক করা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করেছেন উখিয়া থানার ওসি মো. আবুল খায়ের।

ওসি খায়ের বলেন, মিয়ানমারে সংঘটিত পূর্ব-বিরোধের জেরে দুপুরে ক্যাম্পে দুই রোহিঙ্গার মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এসময় প্রতিপক্ষের ছুরিকাঘাতে মমতাজ উল্লাহ আহত হন। উদ্ধার করে আইওএম হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। তার শরীরের কয়েকটি স্থানে ছুরিকাঘাতের চিহ্ন রয়েছে।

তিনি আরও বলেন, নিহতের স্বজনরা জানিয়েছেন যে বিডি-১১ ব্লকের বাসিন্দা আরিফ উল্লাহর ছুরিকাঘাতে মমতাজের মৃত্যু হয়েছে। তারা মিয়ানমারের একই এলাকার বাসিন্দা।

তিনি আরও বলেন, মিয়ানমারে অবস্থানকালীন আরিফ উল্লাহর এক ভাইকে হত্যায় মমতাজ উল্লাহ জড়িত ছিলেন। সেখান থেকে পালিয়ে এসে তারা কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পে আশ্রয় নেন। এই পূর্ব-বিরোধের জেরে তাদের মধ্যে সংঘর্ষের এ ঘটনা ঘটেছে।

ওসি জানান, লাশ ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতাল মর্গে রাখা হয়েছে।

আজকের প্রশ্ন

বিএনপি জাতিসংঘে যাওয়ায় সরকার আতঙ্কিত - ব্যারিস্টার মওদুদ আহমদের এ বক্তব্য সমর্থন করেন কি?