বুধবার, ২৩ মে ,২০১৮

Bangla Version
  
SHARE

মঙ্গলবার, ১৩ ফেব্রুয়ারী, ২০১৮, ০৬:২২:০১

ঢাবির বাস থেকে খালেদা জিয়ার নাম মুছল ছাত্রলীগ

ঢাবির বাস থেকে খালেদা জিয়ার নাম মুছল ছাত্রলীগ

ঢাকা: রাজধানী ঢাকাসহ তার আশেপাশের এলাকায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শিক্ষার্থীদের যাতায়াতের জন্য বিভিন্ন সরকারের শাসনামলে বেশ কিছু বাস উপহার দেওয়া হয়েছিল। এর মধ্যে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া প্রধানমন্ত্রী থাকাকালীন কয়েকটি পরিবহনও উপহার দেওয়া হয়। সেগুলোতে উপহারদাতা হিসেবে ‘সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার উপহার’ লিখে দেওয়া হয়েছিল।

আজ মঙ্গলবার ঢাবি ছাত্রলীগের কয়েকজন নেতা-কর্মী ওই বাসগুলো থেকে খালেদা জিয়ার নাম মুছে ফেলেছেন। দুপুর আড়াইটার দিকে এ ঘটনা ঘটে।

বাস থেকে বিএনপির চেয়ারপারসনের নাম মুছে ফেলার কথা স্বীকার করেন ঢাবি শাখা ছাত্রলীগের উপ-মুক্তিযুদ্ধ সম্পাদক মাসুদ আল ইসলাম। আমাদের সময়কে তিনি বলেন, ‘খালেদা জিয়া এতিমের টাকা আত্মসাৎকারী। তিনি আদালত স্বীকৃত দুর্নীতিবাজ। তার মতো একজন ঘৃণ্য ব্যক্তির নাম ঢাকা বিশ্ববিদ্যালয়ের মতো পবিত্র ক্যাম্পাসে থাকতে পারে না। তাই আমরা তার নাম বাস থেকে মুছে ফেলেছি।’

নাম মুছে ফেলার সময় কেন্দ্রীয় ছাত্রলীগের সমাজসেবা সম্পাদক রানা হামিদ, উপদপ্তর সম্পাদক শেখ নকিবুল ইসলাম সুমন, উপপ্রচার সম্পাদক খন্দকার রবিউল ইসলাম রবি, যুগ্ম সম্পাদক সরদার আরিফুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক সাইদুর রহমান উজ্জ্বল, স্যার এ এফ রহমান হল ছাত্রলীগ সভাপতি হাফিজুর রহমানসহ বেশ কয়েকজন নেতা-কর্মী উপস্থিত  ছিলেন।  

আজকের প্রশ্ন

খুলনা সিটি নির্বাচনের ভোটকে ‘প্রহসন’ বলেছেন বিএনপি ও বামপন্থিরা। আপনি কি একমত?