শনিবার, ১৮ আগস্ট ,২০১৮

Bangla Version
  
SHARE

বুধবার, ১৩ জুন, ২০১৮, ০৫:২৬:০৪

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ৩০ কিলোমিটার যানজট

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ৩০ কিলোমিটার যানজট

মুন্সীগঞ্জ : ঈদযাত্রায় যাত্রী ও যানবাহনের চাপ বৃদ্ধি পাওয়ায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে প্রায় ৩০ কিলোমিটার যানজটের সৃষ্টি হয়েছে। বুধবার সকাল থেকে  সৃষ্টি হওয়া এই যানজটে ভোগান্তিতে পড়েছেন যাত্রীরা।

হাইওয়ে ও থানা পুলিশ সূত্রে জানা গেছে, পবিত্র শবে কদরের ছুটি থাকায় বুধবার ভোর থেকেই যাত্রীবাহী যানবাহনের চাপ বৃদ্ধি পেয়েছে।  ঈদে গ্রামের বাড়ি যাওয়া মানুষের চাপে মহাসড়কে দেখা দিয়েছে যানজট।

জানা গেছে, মুন্সীগঞ্জের গজারিয়া, নারায়ণগঞ্জের সোনারগাঁও মুগ্ধাপাড়া পর্যন্ত প্রায় ৩০ কিলোমিটার এলাকাজুড়ে এই যানজট। মেঘনা সেতুর সংযোগ সড়কের উচ্চতা, টোল আদায়ে সারিবদ্ধ গাড়ির লাইন ও আগে যাওয়ার প্রতিযোগিতার কারণে যানজটের সৃষ্টি হয়েছে। যানজটে ঘণ্টার পর ঘণ্টা সৃষ্ট আটকা পড়ে নারী ও শিশু যাত্রীরা প্রচণ্ড গরমে এবং খাবার পানির সঙ্কটে অসুস্থ হয়ে পড়ছেন।

নাজমুল ইসলাম নামে এক যাত্রী জানান, বুধবার দুপুর ২টা পর্যন্ত সৃষ্ট যানজট সোনারগাঁও উপজেলার মুগ্ধাপাড়া থেকে গজারিয়ার সীমান্তবর্তী মেঘনা-গোমতী সেতু পর্যন্ত বিস্তৃত হয়ে পড়েছে। এতে শত শত ঈদ ঘরমুখো যাত্রীবাহী যান আটকা পড়েছে।

মুন্সীগঞ্জের সহকারী পুলিশ সুপার (সদর-গজারিয়া সার্কেল) খন্দকার মো. আসাদুজ্জামান জানান, হাইওয়ে পুলিশের পাশাপাশি সহকারী পুলিশ সুপার খন্দকার মো. আসাদুজ্জামানের নেতৃত্বে গজারিয়া থানা পুলিশ যানজট নিরসনে চেষ্টা চালিয়ে যাচ্ছেন।

আজকের প্রশ্ন

খুলনা সিটি নির্বাচনের ভোটকে ‘প্রহসন’ বলেছেন বিএনপি ও বামপন্থিরা। আপনি কি একমত?