শুক্রবার, ১৭ আগস্ট ,২০১৮

Bangla Version
  
SHARE

বৃহস্পতিবার, ১৪ জুন, ২০১৮, ০৮:৩৫:২৪

বেলকুচিতে ঈদবাজার সহনিয় রাখতে প্রশাসনের তদারকি

বেলকুচিতে ঈদবাজার সহনিয় রাখতে প্রশাসনের তদারকি

এম.মুছা বেলকুচি (সিরাজগঞ্জ) প্রতিনিধি : রমজানের প্রথম থেকেই নিত্য প্রয়োজনীয় দ্রব্যের দাম সহনীয় রাখতে সিরাজগঞ্জের বেলকুচি উপজেলার বিভিন্ন হাট-বাজার তদারকি করছেন প্রশাসনের ভ্রাম্যমান আদালত।

বৃহস্পতিবার সকালে বেলকুচি উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ওলিউজ্জামানের নেতৃত্বে উপজেলার মুকুন্দগাঁতীসহ বিভিন্ন বাজারে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

রমজান মাসে বাজারে পণ্যের মূল্যবৃদ্ধি রোধ, ওজনে কম দেওয়া, ভেজাল পণ্য বিক্রি ঠেকাতে সরকারের নেওয়া এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন ক্রেতারা। তবে বাজার তদারকি কার্যক্রম চলাকালে নিয়ম অনুযায়ী মূল্য তালিকা প্রদর্শন ও পণ্যের দাম সহনীয় থাকলেও ভ্রাম্যমাণ আদালত চলে যাওয়ার পর আবারো দাম বাড়িয়ে দেওয়া হচ্ছে বলে অভিযোগ করছেন ক্রেতারা।

এ অভিযোগ অস্বীকার করে ব্যবসায়ীরা বলছেন, রমজানে দাম সহনীয় রাখতে তাঁরাও নানা উদ্যোগ নিয়েছেন। ওজনে কম দিলে বা কোন অনিয়ম করলে বাজার বনিক সমিতির পক্ষ থেকেও ব্যাবস্থা নেবে বলে জানান মুকুন্দগাঁতী বাজার বনিক সমিতির পরিচারক নুরুল ইসলাম। তারপরও ভ্রাম্যমাণ আদালতের কার্যক্রমকে সহযোগিতা করতে তাঁরা প্রস্তুত বলে জানান তিনি।

কার্যক্রম সম্পর্কে বেলকুচি উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ওলিউজ্জামান এই প্রতিবেদককে জানান, প্রথমদিন থেকেই বাজারের অবস্থা বেশ সন্তোষজনক দেখেছেন। প্রায় সব দোকানেই মূল্য তালিকা পেয়েছেন। তাঁদের এই তদারকি নিয়মিত চলবে জানিয়ে এই কর্মকর্তা বলেন, রমজানে দ্রব্যমূল্য যেন সহনশীল রাখেন সেই বার্তাই তাঁরা ব্যবসায়ীদের দিচ্ছেন এবং ভারতীয় পন্য বিক্রি না করার আহব্বান জানান।

 

আজকের প্রশ্ন

খুলনা সিটি নির্বাচনের ভোটকে ‘প্রহসন’ বলেছেন বিএনপি ও বামপন্থিরা। আপনি কি একমত?