মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর ,২০১৮

Bangla Version
  
SHARE

বৃহস্পতিবার, ০২ আগস্ট, ২০১৮, ১০:৪৪:১৩

ময়মনসিংহ থেকে ঢাকাগামী বাস বন্ধ

ময়মনসিংহ থেকে ঢাকাগামী বাস বন্ধ

ময়মনসিংহ : ময়মনসিংহ থেকে ঢাকাগামী সব ধরনের যাত্রীবাহী বাস চলাচল বন্ধ রয়েছে। এতে চরম ভোগান্তিতে পড়েছেন ঢাকাগামী সাধারণ যাত্রীরা।

আজ বৃহস্পতিবার সকালে জেলা মোটর মালিক সমিতির বাস বিভাগের সাধারণ সম্পাদক বিকাশ সরকার বলেন, ‘নিরাপত্তার স্বার্থে আজ দিনের বেলা ময়মনসিংহ থেকে ঢাকাগামী সব ধরনের যাত্রীবাহী বাস চলাচল আমরা বন্ধ রেখেছি। পরিবেশ স্বাভাবিক থাকলে রাতের বেলা বাস চলবে।’

সকালে নগরীর আন্তজেলা মাসকান্দা বাস টার্মিনালে এসে সব ধরনের যান চলাচল বন্ধ দেখা যায়। কিন্তু সেখানে প্রচুর যাত্রী রয়েছে। যাত্রীরা বলছেন, তাঁরা জানতেন না আজ বাস বন্ধ। এখন এসে বিপাকে পড়েছেন। নেত্রকোনা, শেরপুর থেকেও বাস চলছে না। তবে ময়মনসিংহ জেলার অভ্যন্তরীণ রুটে যথারীতি বাস চলাচল করছে।

জানা যায়, গত ২৯ জুলাই রাজধানীর বিমানবন্দর সড়কে জাবালে নূর পরিবহনের দুটি বাসের রেষারেষির কারণে দুই শিক্ষার্থী প্রাণ হারায়। এ ঘটনায় দোষীদের বিচার ও নিরাপদ সড়কের দাবিতে ময়মনসিংহসহ সারা দেশেই প্রধান সড়ক অবরোধ করে আন্দোলন করছে সাধারণ শিক্ষার্থীরা। কোথাও কোথাও ভাঙচুরের ঘটনাও ঘটে। তাই নিরাপত্তার স্বার্থে দিনের বেলা ময়মনসিংহ থেকে ঢাকাগামী সব ধরনের যাত্রীবাহী বাস চলাচল বন্ধ রাখা হয়েছে।

অন্যদিকে ঢাকাগামী কয়েকজন শিক্ষার্থী বলেন, ‘কাল শুক্রবার আমাদের বিসিএস পরীক্ষা। তাই আজ ঢাকা যাওয়ার জন্য সকালে বাস টার্নিনালে আসছি। কিন্তু এসে দেখি, ঢাকা যাওয়ার সব যাত্রীবাহী বন্ধ রয়েছে। এতে আমরা দুর্ভোগে পড়েছি।’

আজ ঢাকা যেতে না পারলে আমাদের পরীক্ষার বড় ধরনের ক্ষতি হয়ে যাবে। এ জন্য বাস মালিকদের প্রতি বাস চলাচল রাখার অনুরোধ জানিয়েছেন শিক্ষার্থীরা।

বাসস্ট্যান্ডের কয়েকজন বাসচালক ও বাসশ্রমিক জানান, ছাত্রদের আন্দোলনের কারণে অনেক বাস ভাঙচুর করা হচ্ছে। চালক ও শ্রমিকদের নির্যাতন করা হচ্ছে। এ কারণেই মূলত বাস বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে।

আজকের প্রশ্ন

বিএনপি জাতিসংঘে যাওয়ায় সরকার আতঙ্কিত - ব্যারিস্টার মওদুদ আহমদের এ বক্তব্য সমর্থন করেন কি?