বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ,২০১৮

Bangla Version
  
SHARE

সোমবার, ১৩ আগস্ট, ২০১৮, ১০:৩৮:৪৬

উল্টোপথের মোটরসাইকেল থামানোয় পুলিশকে ছাত্রলীগের ধাওয়া

উল্টোপথের মোটরসাইকেল থামানোয় পুলিশকে ছাত্রলীগের ধাওয়া

চট্টগ্রাম: উল্টোপথে আসা মোটরসাইকেল আটকানোর পর দায়িত্বরত পুলিশ সদস্যকে ছাত্রলীগের নেতাকর্মীরা ধাওয়া দেওয়ার একটি ঘটনা নিয়ে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশে (সিএমপি) তোলপাড় সৃষ্টি হয়েছে। পুলিশ এই ঘটনায় জড়িদের ছবি দেখে তাদের পরিচয় নিশ্চিত হয়েছে। পুলিশ জানিয়েছে, এই ছয়ই ছাত্রলীগের রাজনীতির সঙ্গে জড়িত।

এ দিকে ঘটনার প্রায় ২৪ ঘণ্টা পর ছয় ছাত্রলীগ কর্মীকে আসামি করে নগরীর কোতয়ালী থানায় একটি মামলা দায়ের হয়েছে। মামলার বাদী ট্রাফিক সার্জেন্ট মাজহারুল আলম সোহাগ।

আসামিরা হলেন- শিবু ভট্টাচার্য্য, মো. মেহেরাজ, জয়, এনামুল হক, ফয়সাল ও আদর।

জানা গেছে, পুলিশের কাজে বাধাদান ও হামলার অভিযোগে একটি মামলা দায়ের হয়েছে। মামলায় মামলায় আসামিদের বিরুদ্ধে দণ্ডবিধির ১৪৩, ১৮৬, ৩৩২, ৩৫৩, ৩০৭, ৫০৬ ও ৪২৭ ধারায় অভিযোগ আনা হয়েছে বলে জানিয়েছেন কোতয়ালী থানার ওসি।

পুলিশ সূত্রে জানা গেছে, আসামিদের মধ্যে মেহেরাজের সঙ্গে মূলত ঘটনার সূত্রপাত হয়। নগরীর মাদারবাড়ি এলাকার বাসিন্দা মেহেরাজ মোটরসাইকেল নিয়ে উল্টোপথে নিউমার্কেট এলাকায় আসেন। তার মাথায় হেলমেটও ছিল না।

নিউমার্কেট মোড়ে দায়িত্বরত সার্জেন্ট মেহেরাজের বিরুদ্ধে মামলা দেন। এতে ক্ষিপ্ত হয়ে মেহেরাজ তার কথিত রাজনৈতিক বড় ভাইদের ফোন দিয়ে নিয়ে আসে। তারা এসে নিউমার্কেট মোড় পুলিশ বক্সে গিয়ে পুলিশ সদস্যদের লাঞ্ছিত করে। খবর পেয়ে কোতোয়ালী থানা থেকে পুলিশের টিম গেলে তাদেরও ধাওয়া দেয় তারা।

ধাওয়ার ছবি প্রকাশের পর সিএমপিতে তোলপাড় শুরু হয়। তাৎক্ষণিক তদন্তে নেমে পুলিশ ছয় যুবকের পরিচয় পেলেও মামলা দায়ের করতে প্রায় ২৪ ঘণ্টা দেরি করেন। ছাত্রলীগের কর্মী বলে পরিচয় পাবার পরই মামলা দায়েরে দেরি হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।

সূত্রমতে, মেহেরাজ একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ছাত্র। মেহেরাজসহ হামলাকারী তার কথিত বড় ভাইরা সবাই সরকারি সিটি কলেজ ও ইসলামিয়া কলেজ কেন্দ্রীক ছাত্রলীগের রাজনীতির সঙ্গে জড়িত। তারা সরকারি সিটি কলেজ ছাত্রসংসদের ভিপি রাজীব হাসান রাজনের অনুসারী।

এই বিভাগের আরও খবর

  বিতর্কিত ‘৩২ ধারা’ রেখেই ‘ডিজিটাল নিরাপত্তা আইন’ পাস

  সরকারি অর্থে ভ্রমণে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ফ্লাইট ব্যবহার করতে হবে

  গোপালগঞ্জে ওসির ‘পরকীয়া’ নিয়ে সংবাদ সম্মেলন

  ‘আমরা মাদকের বিরোধী শক্তি’ ভোলা জেলা শাখার কমিটি ঘোষনা

  রোববার হোটেল সোনারগাঁওয়ে এসডিজি সম্মেলন

  বরের বয়স ৩৫ শুনে বিষ খেল ১৫ বছরের স্কুলছাত্রী

  বেলকুচিতে ৬ জুয়াড়ী ও মাদকসেবী আটক

  রাণীনগরে গ্যাস ট্যাবলেট খেয়ে বৃদ্ধার আত্মহত্যা

  সুন্দরগঞ্জে তিস্তার ভাঁঙনে দুই শতাধিক বসতবাড়ি নদীগর্ভে

  বরিশালে বিপুল পরিমান জাল দলিলসহ চার প্রতারক আটক

  সাংবাদিক কল্যাণ ট্রাস্টে আরও ২০ কোটি টাকা দেবেন প্রধানমন্ত্রী

আজকের প্রশ্ন

বিএনপি জাতিসংঘে যাওয়ায় সরকার আতঙ্কিত - ব্যারিস্টার মওদুদ আহমদের এ বক্তব্য সমর্থন করেন কি?