শনিবার, ২২ সেপ্টেম্বর ,২০১৮

Bangla Version
  
SHARE

বৃহস্পতিবার, ০৬ সেপ্টেম্বর, ২০১৮, ০৫:১৭:০০

খুলনায় কলেজছাত্র হত্যায় ১০ জনের যাবজ্জীবন

খুলনায় কলেজছাত্র হত্যায় ১০ জনের যাবজ্জীবন

খুলনা : খুলনার তেরখাদা উপজেলার কলেজ ছাত্র শেখ বদরুদ্দোজা হত্যা মামলায় ১০ জনকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত। বৃহস্পতিবার (৬ সেপ্টেম্বর) দুপুরে খুলনা বিভাগীয় দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক এমএ রব হাওলাদার এই রায় ঘোষণা করেন।

রায়ে প্রত্যেককে ১০ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরও এক বছরের কারাদণ্ডাদেশ দেওয়া হয়েছে। এছাড়া দুইজনকে খালাস দেয়া হয়েছে। আর দুই জন মারা গেছেন।

রাষ্ট্রপক্ষে মামলাটি পরিচালনা করেন পিপি শেখ এনামুল ও তার সহকারী অ্যাডভোকেট বেগম সাকেরীন সুলতানা। আসামি পক্ষে অ্যাডভোকেট মঞ্জুর আহমেদ ও অ্যাডভোকেট চৌধুরী আব্দুস সবুর মামলাটি পরিচালনা করেন।

সাজাপ্রাপ্তরা হলেন- উপজেলার কুমিরডাঙ্গা গ্রামের পূর্বপাড়ার বাসিন্দা নবির হোসেন ওরফে নবি, তবিবুর রহমান ওরফে তবি, আকা মিয়া শেখ, খাঁজা মিয়া শেখ, বুলু মিয়া শেখ, অসিকা শেখ, চাঁন মিয়া শেখ, মনির শেখ, এহিয়া শেখ ও কামাল শেখ। রায় ঘোষণার সময় আসামিরা আদালতের কাঠগড়ায় উপস্থিত ছিলেন।

২০০৯ সালের ১৩ সেপ্টেম্বরে কুমিরডাঙ্গা গ্রামের পূর্বপাড়া জামে মসজিদে ছোট ছেলে-মেয়েদের আরবি পড়াকে কেন্দ্র করে বিরোধে শেখ বদরুদ্দোজাকে পিটিয়ে জখম করে। গুরুতর আহতাবস্থায় চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। এঘটনায় ১২ জনের নাম উল্লেখ করে তেরখাদা থানায় এমটি হত্যা মামলা দায়ের করেন। তেরখাদা থানার এসআই মিজানুর রহমান তদন্ত শেষে এজারভুক্ত ১২ জনসহ ১৩ জনের নামে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। মামলাটি দ্রুত নিষ্পত্তির জন্য গত ৯ জানুয়ারি খুলনা বিভাগীয় দ্রুত বিচার ট্রাইব্যুনালে পাঠানো হয়। মামলাটি দ্রুত পরিচালনা করার পর বৃহস্পতিবার (৬ সেপ্টেম্বের) রায় ঘোষণা করা হয়।

আজকের প্রশ্ন

বিএনপি জাতিসংঘে যাওয়ায় সরকার আতঙ্কিত - ব্যারিস্টার মওদুদ আহমদের এ বক্তব্য সমর্থন করেন কি?