বুধবার, ২৬ সেপ্টেম্বর ,২০১৮

Bangla Version
  
SHARE

বুধবার, ১২ সেপ্টেম্বর, ২০১৮, ১২:৫৩:৪৭

জেনে বুঝে পুঁজিবাজারে বিনিয়োগ করুন : প্রধানমন্ত্রী

জেনে বুঝে পুঁজিবাজারে বিনিয়োগ করুন : প্রধানমন্ত্রী

ঢাকা : বিনিয়োগকারী ক্ষতিগ্রস্ত হোক এটা কাম্য নয়। তাই বিনিয়োগের আগে প্রতিষ্ঠানের বিষয়ে জেনে বুঝে বিনিয়োগ করতে ক্ষুদ্র ব্যবসায়ীদের পরামর্শ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ বুধবার বেলা ১১টার দিকে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে দেশের পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) রজতজয়ন্তী অনুষ্ঠানে তিনি এ পরামর্শ দেন।

শেখ হাসিনা বলেন, ‘বাংলাদেশকে উন্নত করতে যা যা করণীয় সরকার তাই করছে। বেসরকারি খাতের উন্নয়নে সবচেয়ে বেশি কাজ করা হচ্ছে।’

প্রধানমন্ত্রী বলেন, ‘আমরা দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছি। দেশের আর্থসামাজিক উন্নয়নে শিল্পায়নের জন্য বিশেষভাবে গুরুত্ব দিয়েছি। প্রায় ১০০টি শিল্পাঞ্চল সমগ্র বাংলাদেশব্যাপী আমরা গড়ে তুলেছি যাতে দেশে কর্মসংস্থানের সৃষ্টি হয়। এর ফলে একদিকে কর্মসংস্থানের সৃষ্টি হয়েছে, অন্যদিকে ব্যবসা-বাণিজ্য সম্প্রসারিত হয়েছে।’

তিনি বলেন, তৃণমূলের মানুষের ভাগ্য উন্নয়নের জন্য অর্থনৈতিক পরিকল্পনা অনুযায়ী কাজ করছে সরকার। এর ফলে দারিদ্র্যের হার কমেছে।

দেশ জাতিসংঘ কর্তৃক উন্নয়নশীল দেশ হিসেবে স্বীকৃতি পেয়েছে। এই উন্নয়ন ধরে রেখে আরও সামনের দিকে এগিয়ে যেতে হবে বলেও জানান শেখ হাসিনা।

এই বিভাগের আরও খবর

আজকের প্রশ্ন

বিএনপি জাতিসংঘে যাওয়ায় সরকার আতঙ্কিত - ব্যারিস্টার মওদুদ আহমদের এ বক্তব্য সমর্থন করেন কি?