রবিবার, ২৩ সেপ্টেম্বর ,২০১৮

Bangla Version
  
SHARE

বুধবার, ১২ সেপ্টেম্বর, ২০১৮, ০৫:৫৯:১০

বরিশালে ১৫ দিনব্যপি বৃক্ষমেলা শুরু

বরিশালে ১৫ দিনব্যপি বৃক্ষমেলা শুরু

বরিশাল : বরিশালে বিভাগীয় বৃক্ষমেলা-২০১৮ এর উদ্বোধন করা হয়েছে। মেলার আনুষ্ঠানিক উদ্বোধনের পূর্বে  বুধবার (১২ সেপ্টেম্বর) সকালে বরিশাল নগরের সার্কিট হাউজ প্রাঙ্গন থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। যা নগরের বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে বঙ্গবন্ধু উদ্যানের মেলা প্রাঙ্গনে গিয়ে শেষ হয়।  পরে বেলা ১২ টায় সেখানে বরিশালের বিভাগীয় কমিশনার রাম চন্দ্র দাস ফিতা কেটে- বেলুট ও ফেস্টুন উড়িয়ে আনুষ্ঠানিকভাবে ১৫ দিন ব্যাপি এ মেলার উদ্ধোধন করেন। উদ্বোধন শেষে বরিশাল মডেল স্কুল অ্যান্ড কলেজ অডিটরিয়ামে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

জেলা প্রশাসক মোঃ হাবিবুর  রহমানের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে অতিথি ছিলেন কোস্টাল অঞ্চলের বন সংরক্ষক গোবিন্দ রায়,  কৃষি সম্প্রসারণ অধিদপ্তর বরিশাল অঞ্চলের অতিরিক্ত পরিচালক ( ভারপ্রাপ্ত) কৃষিবিদ তুষার কান্তি সমদ্দার, বরিশাল মডেল স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মেজর সিরাজুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক  (সার্বিক) মোঃ শহিদুল ইসলাম,  কৃষি সম্প্রসারধন অধিদপ্তর বরিশাল জেলার উপ-পরিচালক হরিদাস শিকারী, বরিশাল মেট্রোপলিটনের কৃষি কর্মকর্তা ফাহিমা হক প্রমুখ।

সামাজিক বন বিভাগ, জেলা প্রশাসন ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে মেলায় সরকারি বিভিন্ন দফতেরর পাশাপাশি বিভিন্ন নার্সারী ও প্রতিষ্ঠান নানান প্রজাতির গাছের পসরা সাজিয়ে বসেছেন। মেলার উদ্বোধন শেষে যা ঘুর দেখেন অতিথিরা।বরিশাল বিভাগীয় বৃক্ষমেলায় সরকারি ও বেসরকারি মিলিয়ে মোট ৫০টি স্টল রয়েছে। আর আগামী ২৬ সেপ্টেম্বর পর্যন্ত চলবে এই মেলা ।

আজকের প্রশ্ন

বিএনপি জাতিসংঘে যাওয়ায় সরকার আতঙ্কিত - ব্যারিস্টার মওদুদ আহমদের এ বক্তব্য সমর্থন করেন কি?