রবিবার, ১৯ আগস্ট ,২০১৮

Bangla Version
  
SHARE

মঙ্গলবার, ০৭ আগস্ট, ২০১৮, ১২:০৩:১২

৯৩ কোটি টাকা আত্মসাৎ: ৩ ব্যাংকার গ্রেপ্তার

৯৩ কোটি টাকা আত্মসাৎ: ৩ ব্যাংকার গ্রেপ্তার

ঢাকা: পরস্পর যোগসাজশে একটি প্রতিষ্ঠানের নামে ঋণ উত্তোলন করে প্রায় ৯৩ কোটি টাকা আত্মসাতের অভিযোগে সোনালী ব্যাংকের সাবেক তিন কর্মকর্তাকে গ্রেফতার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

সোমবার (৬ আগস্ট) রাজধানীর সেগুনবাগিচা এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়। দুদকের উপপরিচালক (জনসংযোগ) প্রণব কুমার ভট্টাচার্য এ তথ্য নিশ্চিত করেছেন।

গ্রেফতারকৃতরা হলেন- সোনালী ব্যাংকের সাবেক সহকারী মহাব্যবস্থাপক মানিক চন্দ্র মণ্ডল, একই ব্যাংকের খুলনা প্রিন্সিপ্যাল অফিসের সহকারী মহাব্যবস্থাপক মো. সিরাজুল ইসলাম ও দৌলতপুর শাখার সাবেক কর্মকর্তা অজিত কুমার সরকার।

দুদকের উপপরিচালক প্রণব কুমার ভট্টাচার্য  জানান, অভিযোগের প্রেক্ষিতে দৌলতপুর থানায় গত বছর দুদক একটি মামলা করে। ওই মামলায় মোট ৭ জনের বিরুদ্ধে চার্জশিট দাখিলের অনুমোদন দিয়েছে দুদক।

দুদক সূত্রে জানা যায়, অভিযুক্তরা পরস্পর যোগসাজশে মেসার্স ইস্টার্ন ট্রেডার্স এর অনুকূলে ২০০৮ সালের ১৬ অক্টোবর থেকে ২০১৪ সালের ২৩ সেপ্টেম্বর পর্যন্ত মোট ৪৯ কোটি ৬২ লাখ ১৪ হাজার ২৩৭ টাকা ব্যাংক থেকে ঋণ উত্তোলন করেছেন। সুদাসলে ব্যাংকের মোট ৯২ কোটি ৬৩ লাখ ৩১ হাজার ৭৫২ টাকা দুর্নীতি ও ক্ষমতার অপব্যবহার করে আত্মসাৎ করেছেন তারা।

 

আজকের প্রশ্ন

খুলনা সিটি নির্বাচনের ভোটকে ‘প্রহসন’ বলেছেন বিএনপি ও বামপন্থিরা। আপনি কি একমত?