বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ,২০১৮

Bangla Version
  
SHARE

মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারী, ২০১৮, ০৭:২৩:৪৪

হোয়াইট হাউজের সামনে বিএনপির বিক্ষোভ

হোয়াইট হাউজের সামনে বিএনপির বিক্ষোভ

প্রবাস ডেস্ক : জিয়া অরফানেজ ট্রাষ্ট দুর্নীতি মামলায় দণ্ডিত বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে যুক্তরাষ্ট্র বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতারা ওয়াশিংটনে হোয়াইট হাউজ ও স্টেট ডিপার্টমেন্টের সামনে বিক্ষোভ করেছেন।

সেই সঙ্গে স্টেট ডিপার্টমেন্টের দক্ষিণ এশিয়া বিষয়ক ডেস্কে স্মারকলিপি দিয়েছেন তারা। স্থানীয় সময় ২৬ ফেব্রুয়ারি দুপুরে স্টেট ডিপার্টমেন্টে এবং বিকালে হোয়াইট হাউজের সামনে যুক্তরাষ্ট্রের বিভিন্ন স্টেট থেকে আগত কয়েকশ নেতাকর্মী বিক্ষোভ সমাবেশে অংশগ্রহণ করে।

নিউইয়র্ক, ওয়াশিংটন, নিউজার্সি, বস্টন, ফিলাডেলফিয়া, ম্যারিল্যান্ড, লসএঞ্জেলেস, ফ্লোরিডা, মিশিগান, শিকাগো,আটলান্টিক সিটিসহ অন্যান্য স্টেট থেকে বিএনপির নেতাকর্মীরা বিক্ষোভ সমাবেশে যোগ দেন। নিউইয়র্ক থেকে ২৬ ফেব্রুয়ারি সকালে কয়েকটি বাসযোগে তারা বিক্ষোভ সমাবেশে অংশ নেন। বিক্ষোভ সমাবেশে অংশগ্রহণ করেন যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক সাধারণ সম্পাদক জিল্লুর রহমান জিল্লু, সাবেক সিনিয়র সহসভাপতি গিয়াস আহমেদ সহ যুক্তরাষ্ট্র বিএনপির নেতা কর্মী বৃন্দ।

স্টেট ডিপার্টমেন্টের সামনে বিক্ষোভ সমাবেশ শেষে যুক্তরাষ্ট্র বিএনপি নেতৃবৃন্দ স্টেট ডিপার্টমেন্টের দক্ষিক এশিয়া ডেস্কে স্মারকলিপি পেশ করেন। স্মারকলিপিতে বেগম খালেদা জিয়ার স্থায়ী জামিন এবং তার বিরুদ্ধে দায়ের করা সব মামলা প্রত্যাহারের দাবি জানান তারা।

আজকের প্রশ্ন

বিএনপি জাতিসংঘে যাওয়ায় সরকার আতঙ্কিত - ব্যারিস্টার মওদুদ আহমদের এ বক্তব্য সমর্থন করেন কি?