মঙ্গলবার, ১৮ সেপ্টেম্বর ,২০১৮

Bangla Version
  
SHARE

শুক্রবার, ০৯ মার্চ, ২০১৮, ১১:১১:৩৯

ডেনমার্ক ঐতিহাসিক ৭ মার্চ উদযাপিত

ডেনমার্ক ঐতিহাসিক ৭ মার্চ উদযাপিত

যথাযথ মর্যাদায় কোপেনহেগেনে ডেনমার্ক আওয়ামী লীগের উদ্যোগে ৭ মার্চ উদযাপন করা হয়েছে। দিবসটি উপলক্ষে কোপেহেগেনের একটি রেস্টুরেন্টে আলোচনা সভার আয়োজন করা হয়।

ডেনমার্ক আওয়ামী লীগের উপদেষ্টা বাবু সুভাষ ঘোষের সভাপতিত্বে ও ডেনমার্ক আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহবুবুর রহমানের সঞ্চালনায় সভায় সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালি স্বাধীন বাংলাদেশের স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে গভীর ভালোবাসায়, বিনম্র শ্রদ্ধা ও কৃতজ্ঞতার সঙ্গে স্মরণ করে এক মিনিট নিরবতা পালন করা হয়।

আলোচনা সভায় বক্তব্য দেন ডেনমার্ক আওয়ামী লীগের উপদেষ্টা রিয়াজুল হাসনাত রুবেল, সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান, ভারপ্রাপ্ত সভাপতি খোকন মজুমদার, যুগ্ম সম্পাদক নাইম উদ্দিন, নুরুল ইসলাম টিটু, সফিউল সাফি, কার্যকরী কমিটির সদস্য জাহিদুর রহমান প্রমুখ।

বক্তারা বলেন ৭ই মার্চের ভাষণ ইউনেস্কোর তালিকাভূক্ত হওয়ায় এই ভাষণ থেকে বিশ্বের রাজনীতিবিদরা কিছু শিক্ষতে পারবে এবং এটি আন্তর্জাতিক দলিল হয়ে থাকবে।

অনুষ্ঠানে বাংলাদেশ কমিউনিটির বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক ব্যক্তিবর্গসহ উপস্থিত ছিলেন। ডেনমার্ক আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সরদার সাইদুর রহমান, গোলাম কিবরিয়া শামিম, মোহাম্মদ সেলিম, কার্যকরী কমিটির সদস্য মোসাদ্দিকুর রহমান রাসেল, রনি, ওমর, আমির জীবন, ফজলে রাব্বি, সামসুল আলম, সোহেল আহমেদ, সাফায়েত অন্তর, শামীম খান, তাসবির হোসেন, মাঞ্জুর আহমেদ মামুন তারিফ লিমন, সুজন হুসাইন, মনসুর আহমেদ, মোহাম্মাদ ইউসুফ, মাঞ্জুর রাহমান, মাসুম বিল্লাহ, শাওন রহমান, সাইদুর রহমান, নাজমুল ইসলাম, আরিফুল ইসলাম, হাসান শাহীন, তুহীন, আরিফুল হক আরিফ, আজাদুর রহমান, রাজ্জাক, নাজমুল হোসেন, দোলনসহ ডেনমার্ক যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগের নেতৃবৃন্দ।

এ সময় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, মুক্তিযুদ্ধের সকল শহীদ ও বঙ্গবন্ধু পরিবারের সদস্যদের জন্য দোয়া করা হয়

আজকের প্রশ্ন

বিএনপি জাতিসংঘে যাওয়ায় সরকার আতঙ্কিত - ব্যারিস্টার মওদুদ আহমদের এ বক্তব্য সমর্থন করেন কি?