শনিবার, ২০ জানুয়ারী ,২০১৮

Bangla Version
  
SHARE

রবিবার, ১৪ জানুয়ারী, ২০১৮, ১১:১৭:৫২

সঙ্গিনীর একান্ত আপন হবেন কিভাবে?

সঙ্গিনীর একান্ত আপন হবেন কিভাবে?

লাইফস্টাইল ডেস্ক : পুরুষ বিদ্বেষী অনেক নারীই পুরুষের নামের একাধিক অভিযোগ করেন। তাদের মতে একজন পুরুষ আনায়াসেই নারীর জীবন নষ্ট করে দিতে পারেন। কিন্তু তাই বলে সব পুরুষই যে নারীকে কেবল কষ্টই দিয়ে যান তা কিন্তু একেবারেই নয়। একজন পুরুষ যেমন নারীকে কষ্ট দিতে পারেন আবার তেমনিই একজন পুরুষই নারীর জীবন সুখে ভরিয়ে দিতে পারেন।

আসুন জেনে নিন এমন পুরুষদের সম্পর্কে –

১. প্রথম আকর্ষণের ক্ষেত্রে অবশ্যই সৌন্দর্য একটা জরুরী বিষয়। কিন্তু জীবনে চলার পথে যিনি সৌন্দর্যকে প্রাধান্য দেন না তিনিই আদর্শ পুরুষ। কারণ সৌন্দর্য একেবারেই সাময়িক। যে পুরুষ কেবল সৌন্দর্যের কারণেই নারীকে ভালবাসেন তিনি আরও সুন্দরী কাউকে দেখলে তার প্রেমে পড়বেন সেটাই স্বাভাবিক। নারীকে সুখী করতে পারেন একমাত্র সেই ধরণের পুরুষ যারা শারীরিক সৌন্দর্যের তুলনায় নারীর মানসিক সৌন্দর্যকে প্রাধান্য দেন।

২. জীবনে যারা সোজা সাপটা ভাবে চলেন যে কোনও সম্পর্কের ক্ষেত্রেও তারা তেমনই হন। যে পুরুষ সম্পর্কে সৎ থাকেন তাদের কাছ থেকে নারীর প্রতারিত হওয়ার কোনও আশঙ্কা নেই। কারণ তিনি ভালবাসলেও যেমন সহজ ভাবে বলবেন তেমনই ভাল না বাসলেও সোজা ভাবেই জানিয়ে দেবেন। এই ধরমের পুরুষরা মনের মধ্যে গোপণ সন্দেহ লুকিয়ে না রেখে সরাসরিই আপনাকে জানাবেন। এমন পুরুষ ভালবেসে যাকে বিয়ে করবেন তার সঙ্গে গোটা জীবন কাটিয়ে দেবেন।

৩. বিয়ের আগে তিনি একরকম কথা বলতেন আর বিয়ের পরেই সব বদলে গেল। পুরুদের নিয়ে এটাই মেয়েদের সবচেয়ে বড় অভিযোগ। তাই এক্ষেত্রে নারীকে এমন পুরুষ বেছে নেওয়া প্রয়োজন যিনি ব্যক্তিগত জীবনে কথা ও কাজের মধ্যে সামঞ্জস্য বজায় রাখবেন। যে মানুষ দৈনন্দিন জীবন কথার সঙ্গে কাজের সামঞ্জস্য রাখতে পারেন না তিনি সম্পর্কের ভারসাম্যও বজায় রাখতে পারেন না।

৪. পৃথিবীতে অনেক পুরুষ আছে যারা নিজের প্রেমিকাকে সকলেই সামনে স্বীকৃতি দিতে দ্বিধা বোধ করেন। এমনকি সোশ্যাল সাইটে দুজনের ছবি পোস্ট করতে লজ্জা পান। এই পুরুষের বিপরীত পুরুষই হলেন একেবারে আদর্শ। আদতে যে পুরুষ নিজের প্রেমিকাকে সকলের সামনে স্বীকৃতি দিতে পারেন না তিনি স্ত্রীকেও তার সঠিক সম্মান প্রদান করতে ব্যর্থ।

৫. যে পুরুষের জীবন তার স্ত্রী বা পরিবারের মধ্যেই আবদ্ধ তিনিই আদর্শ পুরুষ। যে পুরুষ সুখ বলতে সকলে একসঙ্গে ভাল থাকাকে বোঝেন তিনিই নারীর জীবনে এক লহমায় সুখ এনে দিতে পারদর্শী। এই ধরণের পুরুষই নারীর স্বামী রূপে কাম্য।

আজকের প্রশ্ন

শিক্ষা অধিদফতরের কর্মকর্তা-কর্মচারীদের সহনীয় মাত্রায় ঘুষ খাওয়ার পরামর্শ দিয়েছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। জাতির জন্য এমন পরামর্শ ভয়ানক নয় কি?