সোমবার, ২০ আগস্ট ,২০১৮

Bangla Version
  
SHARE

বুধবার, ১৪ ফেব্রুয়ারী, ২০১৮, ০৪:১৬:৪৩

পাঁচটি ধাপে চোখের সাজ

পাঁচটি ধাপে চোখের সাজ

লাইফস্টাইল ডেস্ক : সাজগোজের মধ্যে চোখের সাজটাই সবচেয়ে গুরুত্বপূর্ণ। ঠিকভাবে চোখের কাজলটা না লাগাতে পারলে মোহনীয় সাজ পাবেন না। দেখতেও দেখাবে বিশ্রি। তাই নিজেকে আকর্ষণীয় দেখাতে চোখের জন্য রইলো মাত্র পাঁচটি ধাপ-

১. প্রথমেই আপনাকে চোখের রং বুঝে আইস্যাডোর রং নির্বাচন করতে হবে। চোখের রং এর সাথে কন্ট্রাস্ট করে এমন আইস্যাডো ব্যবহার করলে সাধারণত ভাল দেখায়। কালো বা গাড় রং চোখের জন্যে ধুসর,নীল,সবুজ এবং বেগুনী রংয়ের সেড বেশী মানিয়ে যায়। আর হালকা রংয়ের চোখের সংগে তামাটে, বাদামী বা ব্রঞ্জ সেড ভাল মানায়। প্রথমে হালকা করে আইস্যাডো দিতে হবে। তারপর আস্তে আস্তে গাড় করতে হবে।

২. চোখের মেকাপে আই লাইনার দেয়াটাও একটা দক্ষতার কাজ । কারণ আই লাইনারই আপনাকে চোখকে দেবে আসাধণ একটা লুক। আপনার চোখের আকৃতি ভেদে লাইনার প্রয়োগ ভিন্ন হতে পারে। যেমন গোলাকৃতি কিংবা ছোট চোখের জন্যে শুধুমাত্র বাইরের কোনায় অথবা শুধু উপরের পাতায় দিলেই চলে। আই পেন্সিল দিয়ে আঁকা লাইনের উপরে একটু পাউডার দিলে লাইনটি আর ছড়িয়ে যাবেনা এবং দীর্ঘস্থায়ী হবে।

৩. মাশকারা ব্যবহার করার আগে সম্ভব হলে আইল্যাস কার্লার দিয়ে চোখের পলকগুলো একটু ঘনকরে ও কোকড়া নিতে পারেন। মাশাকারা আপনার চোখকে একটা ডেফিনেশন দেবে।

৪. আপনার চুলের রং থেকে এক সেড হালকা আইব্রো পেন্সিল দিয়ে ভ্রুটা ভালকরে এঁকে নিন। মনে রখবেন চুলের রং এর চেয়ে গাড় সেডের আইব্রো ব্যবহার করলে খুবই বেমানান লাগে।

৫. চোখের নিচে কোন কালোদাগ বা ডার্কসার্কেল থাকলে কন্সিলার দিয়ে ঢেকে দিতে হবে। মনে রাখতে কন্সিলারের রং যেন ত্বকের রংএর সাথে ভাল করে ব্লেন্ড হয়ে যায়।

আজকের প্রশ্ন

খুলনা সিটি নির্বাচনের ভোটকে ‘প্রহসন’ বলেছেন বিএনপি ও বামপন্থিরা। আপনি কি একমত?