মঙ্গলবার, ১৯ জুন ,২০১৮

Bangla Version
  
SHARE

মঙ্গলবার, ১৩ মার্চ, ২০১৮, ০৪:৩০:৫৪

দ্বিতীয় বারের মত স্থগিত রাবির ১০ম সমাবর্তন

দ্বিতীয় বারের মত স্থগিত রাবির ১০ম সমাবর্তন

রাবি প্রতিনিধি : দ্বিতীয় বারের মত এবারো স্থগিত করা হয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের দশম সমাবর্তন। শিক্ষামন্ত্রীর শারীরিক অসুস্থতার কারণে স্থগিত করা হয়েছে বলে জানা গেছে। তবে পরবর্তী তারিখ নির্ধারণের ব্যাপারে কিছু বলা হয়নি। মঙ্গলবার দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয় জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক প্রভাষ কুমার কর্মকার।

জানা যায়, গত প্রশাসনের আমলে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের দশম সমাবর্তন অনুষ্ঠানের সম্ভাব্য তারিখ নির্ধারণ করা হয় ২০১৬ সালের ২৪ ডিসেম্বর। পরবর্তীতে প্রশাসনিক জটিলতার কারণে সমাবর্তন অনুষ্ঠান সম্ভব হয়ে ওঠেনি। তবে বর্তমান প্রশাসন সমাবর্তনের জন্য চ্যান্সেলর ও রাষ্ট্রপতি মহোদয়ের সদয় সম্মতি চেয়ে চিঠি পাঠায়। তার প্রেÿিতে গত ১ জানুয়ারি রাষ্ট্রপতি তার প্রতিনিধি হিসেবে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদকে সমাবর্তন অনুষ্ঠানে সভাপতিত্ব করার নির্দেশ দিয়ে প্রজ্ঞাপন জারি করলে তিনি আগামী ২৪ মার্চ সমাবর্তন অনুষ্ঠানের জন্য কর্তৃপক্ষকে নির্দেশ দেয়।

এ বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয় জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক প্রভাষ কুমার কর্মকার বলেন, ‘বিশ্ববিদ্যালয়ের দশম সমাবর্তনে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ সভাপতিত্ব করবেন বলে নির্ধারিত ছিল। কিš‘ আগামি বুধবার তিনি চোখে জরুরি অপারেশন করবেন। যার কারণে তিনি সমাবর্তনে আসতে পারছেন না।’

প্রসঙ্গত, এবারের সমাবর্তনে মোট ৬ হাজার ৯ জন গ্রাজুয়েট রেজিস্ট্রেশন করেছে।

 

আজকের প্রশ্ন

খুলনা সিটি নির্বাচনের ভোটকে ‘প্রহসন’ বলেছেন বিএনপি ও বামপন্থিরা। আপনি কি একমত?