সোমবার, ২০ আগস্ট ,২০১৮

Bangla Version
  
SHARE

সোমবার, ১২ ফেব্রুয়ারী, ২০১৮, ১১:২৬:৪৬

৮ জিবি র‌্যামের ফোন আনছে শাওমি

৮ জিবি র‌্যামের ফোন আনছে শাওমি

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি ডেস্ক: চীনের শাওমি ফোনের কদর বিশ্বজোড়া। তরুণরা অধীর আগ্রহে থাকেন কবে শাওমির নতুন ফোন আসবে। সেসব ফোন কিনবেন তারা। শাওমির স্মার্টফোনপ্রেমীদের জন্য সুখবর! শক্তশালী কনফিগারেশনে আসছে শাওমির নতুন ফোন। মডেল শাওমি মি সেভেন। সম্প্রতি এই ফোনটির ছবি ও তথ্য অনলাইনে ফাঁস হয়েছে।

ফাঁস হওয়া তথ্য মতে, শাওমি মি সেভেনে থাকছে ৮ জিবি র‌্যাম। এর আগে শাওমি এত বেশি র‌্যামের ফোন বাজারে আনেছি। শুধু র‌্যাম নয়, ফোনটির অন্যান্য কনফিগারেশনও দুর্দান্ত।

যদিও এর আগে শাওমির মি সেভেন নিয়ে নানা তথ্য বিভিন্ন প্রযুক্তি বিষয়ক সংবাদ মাধ্যমে প্রকাশ হয়েছিল। ওই সব ওয়েবসাইটে বলা হয়েছিল ২০১৮ সালের মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে আসছে মি সেভেন। কিন্তু শাওমি ফোন বাজারে আনতে পিছিয়ে যায়।

নতুন খবর হলো এপ্রিলে আসছে মি সেভেন। এতে থাকছে কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৮৪৫ প্রসেসর। ফোনটিতে ব্যবহৃত হচ্ছে শক্তিশালী ব্যাটারি। এতে ৪৪৮০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের ব্যাটারি সংযোজন করা হচ্ছে।

চীনের প্রযুক্তি বিষয়ক ওয়েবসাইটগুলোর বরাত দিয়ে জানা যায়, শাওমি মি সেভেনে ডুয়েল রিয়ার ক্যামেরা সেটাপ থাকছে। এর রিয়ারে ১৬ মেগাপিক্সেলের দুই ক্যামেরা ব্যবহার করা হবে।

৫.৬ ইঞ্চির মি সেভেনে ফুল এইচডি রেজুলেশন পাওয়া যাবে। স্টোরেজের জন্য থাকছে ১২৮ জিবি র‌্যাম।  

ফোনটিতে শাওমির নিজস্ব ইউজার ইন্টারফেস ৮.১.৩০ এক্স লেয়ার ব্যবহার করা হবে বলে জানা গেছে।

ফোনটির দাম কেমন হবে সে সম্পর্কে এখনো কোনো আভাস মেলেনি।

আজকের প্রশ্ন

খুলনা সিটি নির্বাচনের ভোটকে ‘প্রহসন’ বলেছেন বিএনপি ও বামপন্থিরা। আপনি কি একমত?