বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ,২০১৮

Bangla Version
  
SHARE

শনিবার, ১০ মার্চ, ২০১৮, ০৩:৪৩:৫৭

৪৭ বছরের জন্য লক আইফোন!

৪৭ বছরের জন্য লক আইফোন!

ঢাকা : দুরন্ত বাচ্চাকে ঠান্ডা রাখতে তার হাতে ফোন তুলে দিলে বোধহয় এমনই হয়! যেমনটা ঘটেছে চিনে। ২ বছরের ছেলের হাতে নিজের আইফোন তুলে দিয়েছিলেন মা লু। ফোন ছিল লকড। মায়ের কাছে গিয়ে লক খোলার বদলে নিজেই বারবার চেষ্টা করতে থাকে পুঁচকে ছেলে। আর একের পর এক ভুল পাসওয়ার্ড দেওয়ার ফলে কী হয়েছে জানেন? লুয়ের ফোন লক হয়ে গিয়েছে ৪৭ বছরের জন্য!

লুয়ের বাড়ি সাংহাইতে। জানা গিয়েছে, প্রতিবার তাঁর ছেলে ভুল পাসওয়ার্ড দিয়েছে, আর প্রতিবার বেড়ে গিয়েছে ফোন লক থাকার সময়সীমা। আর অসংখ্যবার আনলক করার চেষ্টার ফলে শেষমেষ ফোন লক হয়ে গিয়েছে আড়াইকোটি মিনিটের জন্য।

জানুয়ারিতে ঘটেছে এই ঘটনা। তখন থেকে লু অপেক্ষা করছেন ফোন আনলকিংয়ের জন্য কিন্তু কোনও কোম্পানি তা খুলতে পারছে না। ছেলের ওপর রেগে কাঁই লু বলেছেন, তাদের বাবার কীর্তি নাতি নাতনিকে বলার জন্য ৪৭ বছর অপেক্ষা করতে পারবেন না তিনি! তিনি জানিয়েছেন, শিক্ষামূলক ভিডিও দেখতে ছেলের হাতে প্রায়ই তিনি তুলে দিতেন নিজের আইফোন। ছেলে যে এই কাণ্ড ঘটাবে কল্পনাতেও ছিল না।

তবে লুয়ের ফোন খুলতে পারে। সে জন্য যাবতীয় ডেটা মুছে ফেলে ফ্যাক্টরি রিসেট করতে হবে তাঁকে। কিন্তু লু এখনও সে ব্যাপারে সিদ্ধান্ত নিতে পারেননি।

যদিও চিনে এমন ঘটনা নতুন কিছু নয় বলে জানা গিয়েছে। এর আগে সাংহাইতেই এক অ্যাপল কর্মী জানান, একই কারণে ৮০ বছরের জন্য লক হয়ে যাওয়া আইফোনও তিনি দেখেছেন!


 

 

আজকের প্রশ্ন

বিএনপি জাতিসংঘে যাওয়ায় সরকার আতঙ্কিত - ব্যারিস্টার মওদুদ আহমদের এ বক্তব্য সমর্থন করেন কি?