রবিবার, ২২ এপ্রিল ,২০১৮

Bangla Version
  
SHARE

মঙ্গলবার, ১৭ এপ্রিল, ২০১৮, ০৯:২৬:৩৩

চলতি বছরেই আসছে ফোল্ডেবল স্মার্টফোন!

চলতি বছরেই আসছে ফোল্ডেবল স্মার্টফোন!

ঢাকা : ফোল্ডেবল স্মার্টফোনের কথা বেশ কিছুদিন ধরেই শোনা যাচ্ছে। এরই মধ্যে এই প্রযুক্তি নিয়ে কাজ শুরু করে দিয়েছে স্যামসাং। তবে সম্প্রতি জানা গেছে, হুয়াই এই জাতীয় কিছু একটা করতে চলেছে। শোনা যাচ্ছে, কোম্পানিটি বিশ্বের প্রথম ফোল্ডেবেল স্মার্টফোন নভেম্বর মাসেই লঞ্চ করতে পারে।

এর আগে, Axon M হিসেবে গত বছর একটি ফোল্ডেবেল স্মার্টফোন দেখা গেছে। তবে এই ডিভাইসটি সম্পূর্ণ ভাবে ফোল্ডেবেল নয়, এটি আলাদা একটি স্ক্রিনের সঙ্গে যুক্ত করা হয়েছে। কিন্তু হুয়াই তাদের পরবর্তী ফোনে এমন কিছু একটা করতে চলেছে যে স্মার্টফোনটিতে একটি OLED প্রযুক্তি ব্যবহার করা হবে। এই স্মার্টফোনটিতে ব্যান্ডেবেল OLED প্রযুক্তি ব্যবহার করা হতে পারে।

যদি এই খবর সত্যি হয়, তাহলে এটি বিশ্বের প্রথম এমন ফোন হবে। আর এছাড়া এদিক দিয়ে কোম্পানি স্যামসাংকে এই ক্ষেত্রে টেক্কা দিতে পারে।

এই স্মার্টফোনটি নভেম্বরের কাছাকাছি সময়ে লঞ্চ করা হতে পারে। বলা হচ্ছে, এই ফোনটি নিয়ে কোম্পানি দু'টির মধ্যে মুখোমুখি প্রতিযোগিতা হবে।

আজকের প্রশ্ন

সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন ‘খালেদা জিয়ার শারীরিক অসুস্থতা নিয়ে বিএনপির নেতারা মিথ্যাচার ও বিভ্রান্তি করছে।’ আপনিও কি তাই মনে করেন?