বুধবার, ১৯ সেপ্টেম্বর ,২০১৮

Bangla Version
  
SHARE

মঙ্গলবার, ০৪ সেপ্টেম্বর, ২০১৮, ০৫:০১:৪২

উন্মুক্তের আগেই ট্যাক্সির পেছনের সিটে গুগল পিক্সেল ৩ এক্সএল

উন্মুক্তের আগেই ট্যাক্সির পেছনের সিটে গুগল পিক্সেল ৩ এক্সএল

ঢাকা : আর কয়েক সপ্তাহ পরেই উন্মুক্ত হবে নতুন গুগল পিক্সেল ৩ ও পিক্সেল ৩ এক্সএল। কিন্তু উন্মুক্তের আগেই ট্যাক্সি ক্যাবের ভেতর পাওয়া গেল নতুন এই পিক্সেল ৩ এক্সএল ফোন।

কানাডায় এই ঘটনাটি ঘটেছে। দেশটির ট্যাক্সি সার্ভিস লিফট ক্যাবে একটি পিক্সেল ৩ এক্সএল ফোন পেয়েছেন ট্যাক্সির চালক। ট্যাক্সি থেকে পাওয়া ফোনটির ছবি তুলে তা ইন্টারনেটে ছড়িয়ে দেওয়া হয়েছে।

এই ছবিতে দেখা যাচ্ছে, পিক্সেল ৩ এক্সএলের ডিসপ্লের ওপর একটি কালো নচ থাকবে। আর ফোনটি অ্যান্ড্রয়েড ৯.০ পাই অপারেটিং সিস্টেম চলছে। ডিসপ্লের নিচে একটি স্পিকার গ্রিল দেখা গেছে। অর্থাৎ, এই ফোনে থাকছে ফ্রন্ট ফেসিং স্টেরিও স্পিকার।

প্রযুক্তিবিষয়ক ওয়েবসাইট অ্যান্ড্রয়েড পুলিশ ওয়েবসাইটে এই ছবি প্রকাশ করা হয়েছে। ফোনের সামনে ও পেছন থেকে দুটি আলাদা ছবি প্রকাশিত হয়েছে।

সামনের স্ক্রিনে ফোনের লক স্ক্রিন দেখা যাচ্ছে। এই লক স্ক্রিনে সময়, আবহাওয়ার পূর্ভাবাস ও ফোন আনলক করার জন্য পিনের নম্বর প্যাড দেখা যাচ্ছে।

ফোনের পেছনে একটি ক্যামেরা থাকবে। এর পাশেই থাকবে এলইডি ফ্ল্যাশ। নিচে থাকবে ফিঙ্গার প্রিন্ট সেন্সর। আর ফোনের নিচে আছে প্রতিষ্ঠানের লোগো।

ফোনটি পাওয়া ওই ট্যাক্সির চালক কয়েকজন যাত্রীকে গন্তব্যে ছাড়ার পরই হঠাৎ নিজের ট্যাক্সির পেছনের সিটে এই ফোন দেখতে পান। পরে তিনি ফোনটি মালিকের হাতে পৌঁছে দেন।

এই ছবি ট্যাক্সির চালকের তোলা কি না, তা জানা যায়নি। এ ছাড়াও এফসিসি সার্টিফিকেশন ওয়েবসাইটে নতুন দুটি গুগল স্মার্টফোন দেখা গেছে। ধারণা করা হচ্ছে, এই ফোন দুটি গুগল পিক্সেল ৩ ও পিক্সেল ৩ এক্সএল।

বেশ কিছু প্রতিবেদন অনুযায়ী, আগামী ৪ অক্টোবর উন্মুক্ত হতে পারে গুগলের এই নতুন ফ্ল্যাগশিপ ফোন।

সূত্র: গ্যাজেট ৩৬০

আজকের প্রশ্ন

বিএনপি জাতিসংঘে যাওয়ায় সরকার আতঙ্কিত - ব্যারিস্টার মওদুদ আহমদের এ বক্তব্য সমর্থন করেন কি?