বৃহস্পতিবার, ২৪ মে ,২০১৮

Bangla Version
  
SHARE

শুক্রবার, ১৭ ফেব্রুয়ারী, ২০১৭, ১১:৪২:০৮

পুলিশ-স্থানীয়দের সংঘর্ষ: পুরুষ শুন্য কাউনিয়া

পুলিশ-স্থানীয়দের সংঘর্ষ: পুরুষ শুন্য কাউনিয়া

বরিশাল: নগরীর কাউনিয়া বিসিক এলাকায় সিটি কর্পোরেশনের অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযানকালে পুলিশের উপর হামলার ঘটনায় দেড় হাজার জনের বিরুদ্ধে মামলা দায়ের হয়েছে। কাউনিয়া থানার উপপরিদর্শক (এসআই) আশরাফুল বাদী হয়ে বৃহস্পতিবার রাতেই এই মামলা দায়ের করেন।

মামলায় ২৬ জনের নাম উল্লেখ এবং বাকিদের অজ্ঞাতনামা আসামি করা হয়েছে। এদের মধ্যে ৯ জনকে গ্রেফতার করেছে পুলিশ।
এদিকে মামলায় গ্রেপ্তার এড়াতে কাউনিয়া বিসিক এলাকা পুরুষ শূন্য হয়ে পড়েছে। বৃহস্পতিবার গভীর রাতে আসামিদের ধরতে পুরো এলাকায় অভিযান চালায় পুলিশ। এসময় এলাকার স্থানীয়দের মাঝে আতঙ্ক ছড়িয়ে পড়ে। এ কারণে ওই হামলায় জড়িতরা ছাড়াও নিরীহরাও আত্মগোপন করেছে। অভিযোগ রয়েছে নিরীহদেরও গ্রেফতার করছে পুলিশ।

গ্রেফতার হওয়া মনির হোসেনের স্বজনরা জানিয়েছেন, মনির সারাদিন অটো চালিয়ে রাতে বাসায় ঘুমাচ্ছিলো। রাত দুটোর দিকে পুলিশ তাকে ঘুম থেকে উঠিয়ে নিয়ে যায়। অথচ সে এই সংঘর্ষে জড়িত ছিল না।

কাউনিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সেলিম রেজা জানান, কাউনিয়ায় অবৈধ স্থাপনা উচ্ছেদে বৃহস্পতিবার অভিযান চালায় সিটি কর্পোরেশন। উচ্ছেদ অভিযান চলাকালে সিটি করপোরেশনের উচ্ছেদ দল এবং পুলিশের উপর ইট-পাটকেল নিক্ষেপ করে স্থানীয়রা। এ সময় পুলিশ শতাধিক রাউন্ড গুলি করে হামলাকারীদের ছত্রভঙ্গ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এতে ৮ পুলিশসহ অন্তত ২৫ জন আহত হয়। ঘটনাস্থল থেকে ৫জন এবং পরবর্তীতে আরো ৪ জন হামলাকারীকে গ্রেফতার করে পুলিশ। তবে নিরীহ কাউকে পুলিশ গ্রেফতার করা হবে না বলে জানিয়েছেন ওসি।

আজকের প্রশ্ন

খুলনা সিটি নির্বাচনের ভোটকে ‘প্রহসন’ বলেছেন বিএনপি ও বামপন্থিরা। আপনি কি একমত?