সোমবার, ২০ আগস্ট ,২০১৮

Bangla Version
  
SHARE

সোমবার, ০৫ ফেব্রুয়ারী, ২০১৮, ১১:১৯:৫৯

মায়ের মৃত্যুর ১০ দিন পর জন্ম নিল সন্তান!

মায়ের মৃত্যুর ১০ দিন পর জন্ম নিল সন্তান!

সৃষ্টি কর্তা সবই পারেন। পৃথিবীতে তিনি কাউকে বাঁচিয়ে রাখতে চাইলে মারার সাধ্য কারো নেই, আবার কাউকে মৃত্যু দিয়ে তেমনি কারো বাঁচিয়ে রাখার সাধ্য নেই। এটা চির সত্য কথা। সম্প্রতি এমন একটি ঘটনা ঘটেছে যা শুনলে সবাই অবাক হবেন।

ঘটনাটি হলো- মায়ের মৃত্যু বরণ করার ১০ দিন পরে জন্ম নিয়েছে একটি শিশু। নম্ভেলোসি নামের ৩৩ বছর বয়সী এক নারীর মৃত্যুর পর অন্ত্যেষ্টিক্রিয়ার জন্য একটি 'ফিউনেরাল হাউস' এ রাখা হয়। সেখানকার কর্মীরা ১০ দিন পরে ওই নারীর মরদেহ বাক্সের মধ্যে ভূমিষ্ঠ হওয়া নবজাতক সন্তানকে দেখতে পান। কিন্তু অত্যন্ত দুঃখের বিষয় হচ্ছে মরদেহ থেকে ভূমিষ্ঠ হওয়া সন্তানও মৃত। খবর ডেইলি মেইলের।

জানা গেছে, মৃত্যু বরণ করার আগে ওই নারী ৯ মাসের অন্তঃসত্ত্বা ছিলেন। শনিবার (৩ ফেব্রুয়ারি) দক্ষিণ আফ্রিকায় এ ঘটনা ঘটেছে। যা বিশ্বে বিভিন্ন গণমাধ্যমগুলো সহ সামাজিক যোগাযোগ মাধ্যমে সারা ফেলে দিয়েছে।

লিন্দোকুলে নামের ওই 'ফিউনেরাল হাউস'এর মালিক ফান্ডিল মাকালানা জানিয়েছেন, এ ঘটনায় আমরা খুবই কষ্ট পেয়েছি এবং সঙ্গে ভয়ও পেয়েছিলাম। তিনি বলে, ‘আমি ওই সন্তানের গায়ে হাত দেয়নি। এমনকি ছেলে না মেয়ে তা-ও দেখিনি।’

ফান্ডিল মাকালানা আরো বলেন, আমি দীর্ঘ ২০ বছরের বেশি সময় ধরে 'ফিউনেরাল হাউস'এর ব্যবসা করছি। কিন্তু এর আগে আমি এমন ঘটনা দেখিনি। শনিবার (৩ ফেব্রুয়ারি) কফিনের মধ্যে থাকা মা ও সন্তানের অন্ত্যেষ্টিক্রিয়া সম্পন্ন করা হয়েছে বলে জানান ফান্ডিল মাকালানা।

এদিকে, মৃত নম্ভেলোসির মা মান্দাজালা জানান, হঠাৎ করেই আমার মেয়ের শ্বাসকষ্ট দেখা দেয়। আর এর কিছুক্ষণের মধ্যেই আমাদের মেয়ে নম্ভেলোসি মারা যায়। আমি মেয়ের এমন মৃত্যুতে কষ্টে আছি। এরপরে আবার যখন তার মৃত সন্তান প্রসবের সংবাদ শুনি তখন আমি আরো অধিক কষ্টে এক প্রকার কুঁকড়ে যাই। কেননা, দ্বিতীয় বারও এমন একটি দুঃখের খবর শুনতে হলো আমার। যা খুবই কষ্ট দায়ক।

আজকের প্রশ্ন

খুলনা সিটি নির্বাচনের ভোটকে ‘প্রহসন’ বলেছেন বিএনপি ও বামপন্থিরা। আপনি কি একমত?