মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর ,২০১৮

Bangla Version
  
SHARE

সোমবার, ১৩ আগস্ট, ২০১৮, ০৫:০৬:১৬

কারাগার থেকে হাসপাতালে নওশাবা

কারাগার থেকে হাসপাতালে নওশাবা

বিনোদন ডেস্ক : তথ্য ও যোগাযোগপ্রযুক্তি আইনের মামলায় গ্রেফতার অভিনেত্রী কাজী নওশাবা আহমেদকে চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে এসেছে গোয়েন্দা পুলিশ (ডিবি)।

সোমবার (১৩ আগস্ট) বিকেল সাড়ে ৩টার দিকে তাকে ঢামেক হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে আসা হয়।

ঢামেক হাসপাতালের জরুরি বিভাগের মেডিকেল অফিসার ডা. নাসের আহমেদ  জানান, পুলিশ হেফাজতে অভিনেত্রী কাজী নওশাবাকে হাসপাতালে নিয়ে আসা হয়েছে। তিনি (নওশাবা) ডিসেন্ট্রিসহ কয়েকটি সমস্যায় ভুগছেন বলে জানিয়েছেন। আমরা তাকে ঢামেক হাসপাতালের নতুন ভবনের মেডিসিন ওয়ার্ডে পাঠিয়েছি।

ওয়ার্ডের কর্তব্যরত চিকিৎসক মোঃ জুয়েল আহসান জানান, আমি রোগীকে দেখে এক সপ্তাহের ওষুধ লিখে দিয়েছি  এবং বিভিন্ন ধরনের কয়েকটি পরীক্ষা দেওয়া হয়েছে ।

উল্লেখ্য, নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলন চলাকালে গত ৪ অক্টোবর দুপুরে ফেসবুক লাইভে এসে গুজব ছড়ানোর অভিযোগে নওশাবাকে উত্তরা থেকে আটক করে আইন-শৃঙ্খলা বাহিনী।

রুদ্র নামে এক স্কুল ছাত্র মোবাইলফোনের মাধ্যমে নওশাবাকে জানায় জিগাতলায় নিহতের খবর। এরপরই উত্তরার একটি শ্যুটিংস্পট থেকে ফেসবুক লাইভে যান তিনি। মোবাইলফোনে শোনা কথাগুলোই ফেসবুক লাইভে বলার পর সবাইকে রাস্তায় নেমে আসারও আহ্বান জানান নওশাবা। মিথ্যা তথ্য ও গুজব ছড়ানোর বিষয়টি র‌্যাবের জিজ্ঞাসাবাদে স্বীকারও করেছেন কাজী নওশাবা আহমেদ।

আটকের পর নওশাবা আহমেদকে প্রথম দফায় চার দিনের রিমান্ডে নেয় র‌্যাব। পরে গত শুক্রবার তাকে আদালতে হাজির করে আরও ১০ দিন রিমান্ড চাইলে আদালত দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন।

আজকের প্রশ্ন

বিএনপি জাতিসংঘে যাওয়ায় সরকার আতঙ্কিত - ব্যারিস্টার মওদুদ আহমদের এ বক্তব্য সমর্থন করেন কি?