শুক্রবার, ২৭ এপ্রিল ,২০১৮

Bangla Version
  
SHARE

বুধবার, ১১ এপ্রিল, ২০১৮, ১২:৪৭:৩৯

প্রথম ঘন্টায় লেনদেন ১৬২ কোটি টাকা

প্রথম ঘন্টায় লেনদেন ১৬২ কোটি টাকা

ঢাকা : ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) বুধবার মূল্য সূচকের সামান্য পতনে লেনদেন চলছে। আজ ডিএসইতে লেনদেনে অংশ নেওয়া বেশিরভাগ শেয়ারের দর কমেছে। এদিন বেলা সাড়ে ১১টা পর্যন্ত ডিএসইতে ১৬২ কোটি ৬৯ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।

বাজার বিশ্লেষণে দেখা যায়, এই সময়ে ডিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ৩০০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১১৪টির, কমেছে ১২১টির এবং অপরিবর্তিত রয়েছে ৬৫টির।

ডিএসই প্রধান বা ডিএসইএক্স সূচক ৪ পয়েন্ট কমে অবস্থান করছে ৫ হাজার ৫৫ পয়েন্টে। ডিএসইএস বা শরীয়াহ সূচক দশমিক ৬৩ পয়েন্ট কমে অবস্থান করছে এক  হাজার ৩৫৯ পয়েন্টে। ডিএস৩০ সূচক দশমিক ৫৭ পয়েন্ট  কমে দাঁড়িয়েছে ২ হাজার ১৯৫ পয়েন্টে।

অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেনের এই সময়ে ৮ কোটি ৪৩ লাখ  টাকার শেয়ার লেনদেন হয়েছে। সিএসই সার্বিক সূচক (সিএএসপিআই) ১১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৮ হাজার ১০৩ পয়েন্টে। এ সময়ে সিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ১৩০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৪১টির, কমেছে ৬৬টির এবং অপরিবর্তিত রয়েছে ২৩টির।

আজকের প্রশ্ন

সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন ‘খালেদা জিয়ার শারীরিক অসুস্থতা নিয়ে বিএনপির নেতারা মিথ্যাচার ও বিভ্রান্তি করছে।’ আপনিও কি তাই মনে করেন?