শনিবার, ২০ জানুয়ারী ,২০১৮

Bangla Version
  
SHARE

বুধবার, ১০ জানুয়ারী, ২০১৮, ০৬:২৪:২০

‘ব্যর্থ বেসরকারি বিশ্ববিদ্যালয়ের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা’

‘ব্যর্থ বেসরকারি বিশ্ববিদ্যালয়ের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা’

ঢাকা : যারা ব্যবসা ও মুনাফার উদ্দেশ্যে বেসরকারি বিশ্ববিদ্যালয় স্থাপন করেছেন তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা কথা জনালেন শিক্ষামন্ত্রী নরুল ইসলাম নাহিদ। বুধবার (১০ জানুয়রি) দুপুরে সাভারের দত্তপাড়ায় ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির সপ্তম সমাবর্তনে ইউনিভার্সিটির চ্যান্সেলর রাষ্ট্রপতি মো: আবদুল হামিদের প্রতিনিধি হিসেবে বক্তব্যে এ কথা বলেন তিনি।

এসময় মন্ত্রী আর বলেন, "নূন্যতম শর্ত পূরণ করেনি এমন বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলো এভাবে আর বেশিদিন চলতে পারবে না। তাদের বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।একই সাথে ব্যবসা ও মুনাফার চিন্তা ত্যাগ করে দেশের আর্থ সামাজিক বাস্তবতায় ভর্তি ও টিউশন ফি আরো সহনীয় করার কথা জানান।পাশাপাশি সরকার সরকারি ও বেসরকারি শিক্ষার্থীদের ভিন্ন দৃষ্টিভঙ্গিতে দেখে না বলেও উল্লেখ করেন মন্ত্রী।

বিশ্ববিদ্যালয়ের স্বাধীনতা মিলনায়তনে আয়োজিত সমাবর্তনে আরো বক্তব্য রাখেন, বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের চেয়ারম্যান অধ্যাপক আব্দুল মান্নান, সমাবর্তন বক্তা ইন্টারন্যাশনাল এসোসিয়েশন অব ইউনিভার্সিটি প্রেসিডেন্টস এর সভাপতি এবং জর্জিয়ার ককেসাস ইউনিভার্সিটির প্রেসিডেন্ট ড. কাখা শিঙ্গেলিয়া, ডিআইইউ ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. ইউসুফ মাহবুবুল ইসলাম এবং ইউনিভার্সিটির ট্রাষ্টি বোর্ডের চেয়ারম্যান মো: সবুর খান।

সমাবর্তনে ৩৪৯৮ জন নবীন গ্র্যাজুয়েটকে সনদ প্রদান করা হয়। এর মধ্যে কৃতিত্বপূর্ণ ফলাফলের জন্যে ৫ জনকে দেয়া হয় চ্যান্সেলর স্বর্নাপদক প্রদান করা হয়।

এই বিভাগের আরও খবর

  সনদপত্র ছাড়া আর কোনো সুবিধা পাবে না ৭ কলেজ

  ‘শিক্ষার্থীরা আমাদের সন্তান ও জাতির ভবিষ্যৎ’

  এবার নতুন লুটপাট > কলেজে এসকেলেটর বিলাস, ৫০০ কোটি টাকার প্রকল্প

  ভিসির আশ্বাসে ৭ কলেজের শিক্ষার্থীদের অবরোধ প্রত্যাহার

  ‘আরো চোখ নে, তারপরেও রেজাল্ট দে’

  জাতীয় বিশ্ববিদ্যালয়ে অনার্স পরীক্ষার সময়সূচি আংশিক সংশোধন

  জাতীয় বিশ্ববিদ্যালয়ে অনার্স দ্বিতীয় বর্ষের পরীক্ষার সময়সূচি সংশোধন

  রোহিঙ্গা প্রত্যাবাসনের চুক্তি নিয়ে চার সংশয়

  ‘ভোট পেছালে পরীক্ষা পেছাবে না’

  ৬ মাসের মধ্যে ডাকসু নির্বাচনের নির্দেশ

  বেরোবি শিক্ষক সমিতির নির্বাচন: প্রগতিশীল শিক্ষক প্যানেলের জয়জয়কার

আজকের প্রশ্ন

শিক্ষা অধিদফতরের কর্মকর্তা-কর্মচারীদের সহনীয় মাত্রায় ঘুষ খাওয়ার পরামর্শ দিয়েছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। জাতির জন্য এমন পরামর্শ ভয়ানক নয় কি?