বুধবার, ২৫ এপ্রিল ,২০১৮

Bangla Version
  
SHARE

বৃহস্পতিবার, ১১ জানুয়ারী, ২০১৮, ০৮:০২:৪০

প্রাথমিকে নিয়োগ পাবেন ৪৩২০ জন প্রধান শিক্ষক

প্রাথমিকে নিয়োগ পাবেন ৪৩২০ জন প্রধান শিক্ষক

ঢাকা : সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ৪৩২০ জন প্রধান শিক্ষক নিয়োগ দেবে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। এ লক্ষ্যে সরকারি কর্ম কমিশনে (পিএসসি) চাহিদাপত্র পাঠিয়েছে মন্ত্রনালয়। পিএসসির মাধ্যমে দ্বিতীয়বারের মতো এ নিয়োগ দেওয়া হবে। দ্রুত সময়ের মধ্যে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে বলে জানিয়েছে  প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়।

মন্ত্রনালয় সূত্রে জানা গেছে, দেশে বর্তমানে ৬৩ হাজার ৪১টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ১৫ হাজারেরও বেশি প্রধান শিক্ষকের পদ শূন্য রয়েছে। গত বছর শেষের দিকে পিএসসির সুপারিশকৃত ৮৯৮ জন প্রার্থীর মধ্যে নানা জটিলতার কারণে ৪৭০ জনকে নিয়োগ দেওয়া সম্ভব হয়েছে। সারাদেশে এখনো প্রায় ১০ হাজার প্রধান শিক্ষক পদ শূন্য রয়েছে।

এ পদে নিয়োগের লক্ষে পিএসসিতে নতুন করে ৪৩২০ জনের চাহিদা প্রস্তাব চেয়ে চিঠি পাঠিয়েছে মন্ত্রনালয়। নীতিমালা অনুযায়ী এ পদে পিএসসির মাধ্যমে ৩৫ শতাংশ ও পদোন্নতির মাধ্যমে ৬৫ শতাংশ শূন্য পদে নিয়োগ দিতে হবে।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সুপারিশের ভিত্তিতে বিজ্ঞপ্তি প্রকাশ করবে পিএসসি। প্রধান শিক্ষকরা দ্বিতীয় শ্রেণির নন-ক্যাডার পদমর্যাদার অধিকারী হবেন।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ড. এ এফ এম মনজুর কাদির জানান, ‘সহকারী শিক্ষকদের মধ্য থেকে পদোন্নতি দিয়ে ৬৫ শতাংশ এবং বিজ্ঞপ্তি প্রকাশের মাধ্যমে বাকি ৩৫ শতাংশ পূরণ করা হবে। সেই লক্ষ্যে আমরা প্রধান শিক্ষক নিয়োগে পিএসসির কাছে চাহিদাপত্র পাঠিয়েছি। তাদের সুপারিশ পেলেই আমরা এ নিয়োগ প্রক্রিয়া শুরু করবো।’

এই বিভাগের আরও খবর

  বেরোবি’তে প্রাক-বাজেট সেমিনার অনুষ্ঠিত

  ঢাবির হল প্রাধ্যক্ষের অপসারণ চেয়েছে প্রগতিশীল ছাত্রজোট

  ঢাবি অধিভুক্ত সাত কলেজের মাস্টার্স পরীক্ষা ২৭ জুন

  ছাত্রদের হয়রানি করা হলে সমুচিত জবাব: ঢাবি শিক্ষকদের হুঁশিয়ারি

  এইচএসসির ভূগোল দ্বিতীয় পত্রের পরীক্ষা স্থগিত

  শিক্ষার্থীদের নিরাপত্তার জন্য বিশেষ সেল গঠনের দাবি

  প্রিলি থেকেই কোটা দাবি মুক্তিযোদ্ধার সন্তানদের

  সুফিয়া কামাল হলের ৩ ছাত্রীকে ফিরিয়ে আনা হয়েছে

  ‘গভীর রাতে ছাত্রীদের বের করে দেয়া দু:খজনক’

  মধ্যরাতে ঢাবির ২০ ছাত্রীকে হল ত্যাগে বাধ্য করল প্রশাসন

  ঢাবি থেকে এশার বহিষ্কারাদেশ প্রত্যাহারের প্রতিবাদে শিক্ষার্থীদের মানববন্ধন

আজকের প্রশ্ন

সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন ‘খালেদা জিয়ার শারীরিক অসুস্থতা নিয়ে বিএনপির নেতারা মিথ্যাচার ও বিভ্রান্তি করছে।’ আপনিও কি তাই মনে করেন?