সোমবার, ১৯ ফেব্রুয়ারী ,২০১৮

Bangla Version
  
SHARE

মঙ্গলবার, ১৩ ফেব্রুয়ারী, ২০১৮, ০১:৪৬:১৩

এবার পদার্থ বিজ্ঞানের প্রশ্নফাঁস

এবার পদার্থ বিজ্ঞানের প্রশ্নফাঁস

ঢাকা : চট্টগ্রামে এসএসসি পরীক্ষা শুরুর ১ ঘণ্টা আগে পদার্থ বিজ্ঞান বিষয়ের প্রশ্নফাঁস হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। যা মূল প্রশ্নের সঙ্গে ৫০ শিক্ষার্থীর কাছে আগেই পাওয়া প্রশ্ন হুবহু মিলে গেছে।

এ বিষয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট মুরাদ আলী জানান, তথ্যের ভিত্তিতে জেলা প্রশাসনের একটি দল সকাল ৯টায় বাংলাদেশ মহিলা সমিতি বালিকা বিদ্যালয় কেন্দ্রের সামনে অপেক্ষমান শ্যামলী পরিবহনের একটি বাসে তল্লাশি চালায়। এ সময় ওই বাসটিতে পটিয়ার আইডিয়াল স্কুলের শিক্ষার্থীরা অবস্থান করছিলো।

তিনি জানান, পরীক্ষা শুরুর ১ ঘণ্টা আগে তাদের মোবাইলে চলে আসে আজকের পদার্থ বিজ্ঞান পরীক্ষার প্রশ্নপত্র। আর সেই প্রশ্ন দেখেই শিক্ষার্থীরা উত্তর মিলিয়ে নিচ্ছিলো। প্রশ্নগুলো জব্দের পর শর্তসাপেক্ষে শিক্ষার্থীদের পরীক্ষায় অংশ নেয়ার অনুমতি দেওয়া হলেও, দায়ীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

তিনি বলেন, এ ঘটনায় ওই বাস থেকে ৭টি মোবাইল ফোন জব্দ করা হয়েছে। পরবর্তীতে দায়ী শিক্ষার্থী এবং স্কুল কর্তৃপক্ষের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

আজকের প্রশ্ন

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, ‘সরকার খালেদা জিয়ার রায় নির্ধারণ করে রেখেছে।’ তার এই বক্তব্যের সঙ্গে আপনি কি একমত?