বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ,২০১৮

Bangla Version
  
SHARE

বুধবার, ১৮ অক্টোবর, ২০১৭, ১১:০৬:৫৩

লন্ডনে বিজেপি’র ৩ নেতার সঙ্গে খালেদা জিয়ার বৈঠক

লন্ডনে বিজেপি’র ৩ নেতার সঙ্গে খালেদা জিয়ার বৈঠক

লন্ডন: দীর্ঘ তিন মাসের চিকিৎসা শেষে দেশের উদ্দেশে লন্ডন ছেড়েছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। লন্ডনের স্থানীয় সময় মঙ্গলবার রাত ৮টায় এমিরেটস এয়ারলাইন্সের নিয়মিত ফ্লাইটে সফরসঙ্গীদের নিয়ে তিনি ঢাকার উদ্দেশে রওনা দেন। এ সময় ছেলে তারেক রহমান, তার স্ত্রী জোবায়দা রহমানসহ যুক্তরাজ্য বিএনপির নেতাকর্মীরা বিমানবন্দরে তাকে বিদায় জানান।
বুধবার বাংলাদেশ সময় বিকেল ৫টার পর ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছানোর কথা রয়েছে তার।
যুক্তরাজ্য বিএনপির একটি দায়িত্বশীল সূত্রে জানা গেছে, লন্ডন ছাড়ার ঠিক দুই দিন আগে ১৫ অক্টোবর ভারতের ক্ষমতাসীন দল বিজেপির তিন নেতার সঙ্গে রুদ্ধদ্বার বৈঠক করেছেন খালেদা জিয়া। তারা এক সঙ্গে রাতের খাবারও খান। বৈঠকের আলোচনার বিষয় এবং বিজেপি’র কোন কোন নেতা উপস্থিত ছিলেন সেটা  জানা যায়নি।
তবে সূত্রটি জানায়, আগামী নির্বাচনসহ বাংলাদেশের রাজনীতির সার্বিক পরিস্থিতি এবং বিজেপির সঙ্গে বিএনপির সম্পর্ক উন্নয়নের বিষয়ে আলোচনা হয়ে থাকতে পারে।
প্রসঙ্গত, গত ১৫ জুলাই চোখ ও পায়ের চিকিৎসার জন্য লন্ডন যান খালেদা জিয়া। পরদিন বাংলাদেশ সময় দুপুর ১২টা ৫৫ মিনিটে হিথ্র বিমানবন্দরে অবতরণ করেন তিনি। সফরসঙ্গী হিসেবে একান্ত সচিব এবিএম আবদুস সাত্তার, তাবিথ আউয়াল তার সঙ্গে লন্ডন যান। পরে দলের স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান আবদুল আউয়াল মিন্টুসহ কয়েক নেতা সেখানে যান। তাদের সঙ্গে কয়েক দফা বৈঠক করেন মা ও ছেলে। লন্ডন পৌঁছার পর থেকে তারেক রহমানের বাসায় অবস্থান করেন সাবেক এ প্রধানমন্ত্রী। তিন মাস লন্ডন থাকাবস্থায় একদিন তাকে জনসম্মুখে দেখা যায়। ওই দিন একটি দোকানে তারেক রহমান ও তার স্ত্রী ডা. জোবায়দা রহমানকে নিয়ে বই কিনতে যান খালেদা জিয়া। লন্ডনের মরফিল্ড হাসপাতালে চোখের চিকিৎসা ছাড়াও কয়েক দফা পায়ের চিকিৎসা করান তিনি।

আজকের প্রশ্ন

বিএনপি জাতিসংঘে যাওয়ায় সরকার আতঙ্কিত - ব্যারিস্টার মওদুদ আহমদের এ বক্তব্য সমর্থন করেন কি?