শনিবার, ২২ সেপ্টেম্বর ,২০১৮

Bangla Version
  
SHARE

রবিবার, ১৪ জানুয়ারী, ২০১৮, ০৪:২৩:২৮

স্বাস্থ্য অধিদপ্তরে লাখ টাকার চাকরি

স্বাস্থ্য অধিদপ্তরে লাখ টাকার চাকরি

ঢাকা : স্বাস্থ্য অধিদপ্তরের জাতীয় যক্ষ্মা নিয়ন্ত্রণ প্রোগ্রাম নামের একটি প্রকল্পে সাত পদে ১২ জনকে আকর্ষণীয় বেতনে নিয়োগ দেয়ার জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। আগ্রহ ও যোগ্যতা থাকলে আবেদন করতে পারেন আপনিও।

ন্যাশনাল প্রোগ্রাম কো-অর্ডিনেটর পদে একজন যোগ্যতা: জনস্বাস্থ্য বিষয়ক যেকোনো প্রোগ্রামে ন্যূনতম ১০ বছর কাজ করার অভিজ্ঞতা, যক্ষ্মা নিয়ে কাজ করা প্রার্থীদের অগ্রাধিকার দেয়া হবে। বাংলা, ইংরেজি ভাষায় যোগাযোগে ভালো দক্ষতা এবং কম্পিউটার ব্যবহারে পারদর্শী হতে হবে। বেতন দুই লাখ ৩৪ হাজার ৮৩৬ টাকা।

ডিভিশনাল টিবি এক্সপার্ট পদে দুইজন
যোগ্যতা: প্রার্থীদের মেডিকেল সায়েন্সে(এমবিবিএস) স্নাতক ও পাবলিক হেলথে মাস্টার্স ডিগ্রিধারী হতে হবে। সর্বনিম্ন পাঁচ বছর সংক্রামক ব্যাধি, যক্ষ্মা নিয়ে জাতীয় বা আন্তর্জাতিক পরিসরে কাজ করার অভিজ্ঞতা থাকতে হবে। পরিকল্পনা, প্রয়োগ, মনিটরিং ও স্বাস্থ্যসেবা যাচাইয়ে উচ্চমানের দক্ষতা থাকতে হবে। কম্পিউটার ব্যবহারে দক্ষ হতে হবে। বেতন এক লাখ ১৫ হাজার ৯৬৩ টাকা।

মাইক্রোবায়োলজিস্ট পদে পাঁচজন
যোগ্যতা: প্রার্থীদের মেডিকেল সায়েন্সে(এমবিবিএস) স্নাতক এবং মাইক্রোবায়োলজিতে এমফিল বা মাস্টার্স ডিগ্রিধারী হতে হবে। মাইক্রোবায়োলজিতে পাঁচ বছর কাজ করার অভিজ্ঞতা থাকতে হবে। যক্ষ্মা নিয়ে জাতীয় ও আন্তর্জাতিক যেকোনো পরিসরে কাজ করার অভিজ্ঞতাকে অতিরিক্ত যোগ্যতা হিসেবে গণ্য করা হবে। বেতন এক লাখ ১৫ হাজার ৯৬৩।

ফিন্যান্সিয়াল ম্যানেজমেন্ট স্পেশালিস্ট পদে একজন
যোগ্যতা: সিএ, এফসিএ, সিএমএ ও সিআইএমএ ডিগ্রিধারীরা আবেদন করতে পারবেন। ফিন্যান্সিয়াল ম্যানেজমেন্টে জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে ন্যূনতম ১০ বছর কাজ করার অভিজ্ঞতা থাকতে হবে। কম্পিউটারে পারদর্শী হতে হবে। বেতন দুই লাখ ৩৫ হাজার ৩৮৫ টাকা।

ফিন্যান্স অফিসার পদে একজন
যোগ্যতা: যেকোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে অ্যাকাউন্টিং বা ফিন্যান্সে এমকম পাস হতে হবে। তবে অ্যাকাউন্টিং বা ফিন্যান্সে মেজর করা এমবিএ বা সিএ করা প্রার্থীদের অগ্রাধিকার দেয়া হবে। সেই সঙ্গে কম্পিউটারে দক্ষতা থাকতে হবে। জাতীয় বা আন্তর্জাতিক যেকোনো প্রতিষ্ঠানে পাঁচ বছর কাজ করার দক্ষতা থাকতে হবে। বেতন ৮৯ হাজার ৫৮০ টাকা।

ফিন্যান্স অ্যাসিস্ট্যান্ট পদে একজন
যোগ্যতা: প্রার্থীদের যেকোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে অ্যাকাউন্টিং বা ফিন্যান্স থেকে বিকম বা বিবিএ উত্তীর্ণ হতে হবে। সংশ্লিষ্ট ক্ষেত্রে তিন বছর কাজ করার অভিজ্ঞতা থাকতে হবে। কম্পিউটারে দক্ষ হতে হবে। বেতন ৬৩ হাজার ৯৩৪ টাকা।

পিএসএম অ্যাসিস্ট্যান্ট পদে একজন
যোগ্যতা: যেকোনো বিশ্ববিদ্যালয় থেকে যেকোনো বিষয়ে স্নাতক উত্তীর্ণরা আবেদন করতে পারবেন। সাপ্লাই চেইন ম্যানেজমেন্টে ন্যূনতম তিন বছর কাজ করার অভিজ্ঞতা থাকতে হবে। কম্পিউটার ব্যবহারে পারদর্শী হতে হবে। বেতন ৬৩ হাজার ৯৩৪ টাকা।

সকল পদে সর্বোচ্চ ৫৫ বছর বয়সী প্রার্থীরা আবেদন করতে পারবেন। বাৎসরিক হারে পারফরমেন্সের ভিত্তিতে বেতন বাড়ানো হবে। প্রকল্পভিত্তিক এই চাকরির মেয়াদ শেষ হয়ে যাবে ২০২০ সালে।
যোগ্য প্রার্থীদের নিম্নলিখিত কাগজপত্রসহ আবেদন করতে হবে:
ক) অভিজ্ঞতা, যোগাযোগের ঠিকানা, টেলিফোন নম্বর, ইমেইল অ্যাড্রেস ও দুইজন রেফারেন্সসহ বিস্তারিত সিভি।
খ) সম্প্রতি তোলা তিন কপি পাসপোর্ট সাইজ ছবি।
গ) সকল শিক্ষাগত যোগ্যতা সনদের ফটোকপি
ঘ) জাতীয় পরিচয়পত্রের ফটোকপি

আবেদনকারীদের নিম্নের ঠিকানায় সব ডকুমেন্ট রেজিস্টার্ড মেইল বা কুরিয়ার করে পাঠাতে হবে। Director(MBDC), Program Manager(TB), National TB Control Program, Leprosy Hospital Compound, TB gate, Mohakhali, Dhaka-1212.

আগামী ২৫ জানুয়ারি ২০১৮ বিকেল পাঁচটা পর্যন্ত আবেদন করা যাবে। এই সম্পর্কে বিস্তারিত জানতে প্রতিষ্ঠানটির ওয়েবসাইট www.dghs.gov.bd দেখুন।

আজকের প্রশ্ন

বিএনপি জাতিসংঘে যাওয়ায় সরকার আতঙ্কিত - ব্যারিস্টার মওদুদ আহমদের এ বক্তব্য সমর্থন করেন কি?