রবিবার, ২২ জুলাই ,২০১৮

Bangla Version
  
SHARE

বৃহস্পতিবার, ১১ জানুয়ারী, ২০১৮, ০৬:৫০:৫৮

আমতলীতে ইউপি চেয়ারম্যান নুরল হক সাময়িক বরখান্ত

আমতলীতে ইউপি চেয়ারম্যান নুরল হক সাময়িক বরখান্ত

আমতলী (বরগুনা) প্রতিনিধি : আমতলীর আরপাঙ্গাশিয়া ইউনিয়নের চেয়ারম্যান একেএম নুরুল হককে বৃহস্পতিবার সাময়িক বরখাস্তে আদেস দিয়েছে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয়ের স্থানীয় সরকার বিভাগ শাখা। স্থানীয় সরকার বিভাগের  উপ সচিব মো: মাহবুবুর রহমানের স্বাক্ষরিত পত্রে জানা জায় আরপাঙ্গাশিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান একেএম নুরুল হকের বিরুদ্ধে  ২০১৭ সালের ২২ মার্চ নির্বাচনী সহিংসতার একটি মামলা হয়। মামলা করেন সাইকেল প্রতিকের স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী মো: হুমায়ুন কবিরের বড় ভাই  মো: সুলতান হাওলাদার। নুরুল হকের বিরুদ্ধে মামলার বাদীসহ ৬ জনকে কুপিয়ে আহতসহ বাড়ি ঘড় ভাংচুরের অভিযোগ আনা হয়।

মামলায় চেয়ারম্যান নুরুল হকের  বিরুদ্ধে পুলিশ তদন্ত শেষে আদালতে অভিযোগ পত্র দাখিল করে এবং  আদালত তা গ্রহন করে। মন্ত্রনালয়ের আদেশে বলা হয় ইউপি চেয়ারম্যান একেএম নুরুল হক কর্তৃক সংগঠিত অপরাধ পরিষদসহ জনসার্থের পরিপš’ী। তাই তাকে ইউনিয়ন পরিষদের ২০০৯ এর ধারা ৩৪ উপধারা (১) অনুযায়ী ইউপি চেয়ারম্যানের পদ থেকে সাময়িক বরখাস্ত করা হল। ইউপি চেয়ারম্যান একেএম নুরুল হকের সাথে তার মোবাইল ফোনে বার বার যোগাযোগ করা হলেও তিনি ফোন রিসিভ করেননি।

এর আগে ইউপি চেয়ারম্যান ওই নির্বাচনী সহিসংসতা মামলায় গত ৩০ নভেম্বর আমতলীর  সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির হলে আদালত তার জামিন না মঞ্জুর করে জেল হাজতে পাঠান। দীর্ঘ দিন হাজত বাসের পর  উচ্চ আদালত থেকে ১০ জানুয়ারি জামিনে মুক্ত হন।

 

এই বিভাগের আরও খবর

  মধ্যপ্রাচ্যে ঈদুল আজহা পালিত হতে পারে ২২ আগস্ট

  মাহমুদুর রহমানের ওপর হামলা ছাত্রলীগের হামলা

  ইসরাইল ও হামাসকে সংযত আচরণের আহ্বান জাতিসংঘের

  ৮০০ স্বেচ্ছাসেবক সিরিয়া থেকে জর্ডানে স্থানান্তর

  ‘কোটা ইস্যুতে বাড়াবাড়ি না করতে ছাত্রলীগকে সতর্ক করে দিয়েছেন প্রধানমন্ত্রী’

  সিলেটে খুলনা-গাজীপুর স্টাইল হলে পরিণতি হবে ভয়ঙ্কর: দুদু

  যে কারণে পাকিস্তানের এবারের নির্বাচন এত গুরুত্বপূর্ণ

  মুসলিম নয়, ভারতে গরুদের বাঁচার অধিকার আছে: ওয়াইসি

  মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসীদের পদোন্নতি দিন

  যুক্তরাষ্ট্রে নৌকা উল্টে ১৭ জনের মৃত্যু

  ৩০০ কোটি টাকার গাড়ি নষ্ট হচ্ছে অবহেলায়



আজকের প্রশ্ন