বৃহস্পতিবার, ১৮ জানুয়ারী ,২০১৮

Bangla Version
  
SHARE

শুক্রবার, ১২ জানুয়ারী, ২০১৮, ০৭:৩৬:০৯

তালতলীর শুভ সন্ধা সমুদ্র সৈকত পিকনিক স্পট : হাজারো পর্যটকদের ঢল

তালতলীর শুভ সন্ধা সমুদ্র সৈকত পিকনিক স্পট : হাজারো পর্যটকদের ঢল

জসিম উদ্দিন, তালতলী (বরগুনা) থেকে : বরগুনার তালতলী উপজেলার সোনাকাটা ইকোপার্ক সংলগ্ন নলবুনিয়ার চরে করা হয়েছে শুভ সন্ধা সমুদ্র সৈকত পিকনিক স্পট। প্রতিদিনই হাজারো পর্যটকদের আগমনে মুখরিত হয় এই পিকনিক স্পট। শুক্রবার এ পিকনিক স্পটে গিয়ে এমনই দৃশ্য দেখা গেছে।

তালতলী উপজেলা সদর থেকে প্রায় ১৫ কিলোমিটার দক্ষিন পশ্চিমে নিশানবাড়িয়া ইউনিয়নের নলবুনিয়া এলাকায় বঙ্গোপসাগর সংলগ্ন পায়রা নদীর মোহনায় প্রায় দুই কিলোমিটার এলাকা জুড়ে বিশাল ঝাউবন এলাকায় এ পিকনিক স্পট। পিকনিক করার জন্য রয়েছে পর্যটকদের জন্য সুন্দর ও মনোরম পরিবেশে যাবতীয় সু-ব্যবস্থা। বঙ্গোপসাগরের কোল ঘেষে  ওঠা এ স্পটের উপর প্রান্তে ২ কিলোমিটার এলাকা জুড়ে বিশাল ঝাউবন।

অন্য দিকে সমুদ্র সৈকতে দাড়িয়ে সন্ধায় দেখা যায় সূযাস্ত। এই দৃশ্য দেখতে ও ঘুরতে ঘুরতে পর্যটকদের মন হারিয়ে যায় যেখানে। এই মনোরম দৃশ্য দেখতে কার মন না চায়। সদ্য বদলি হওয়া উপজেলা নির্বাহী অফিসার বদরুদ্দোজা শুভ এ মনোরম পরিবেশটি চিহ্নিত করার পর স্থানীয় জনপ্রতিনিধিদের সহোযোগীতায় পর্যটকদের জন্য সু-সজ্জিত করা হয়েছে। ইউএনও’র নাম অনুসারে এ স্পটের নাম রাখা হয়েছে শুভ সন্ধা সমুদ্র সৈকত। এ স্পটে দূর-দুরান্ত থেকে পর্যটকরা নৌ পথে স্থল পথে আসার ব্যবস্থা রয়েছে।

এ স্পটে ভ্রমনে আশা বরগুনা জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক গোলাম সরোয়ার টুকু বলেন, আমি অনেক পর্যটন স্পট ঘুরে দেখেছি এর মধ্যে এ স্পটটি আমার এতো ভাল লেগেছে তা ভাষায় প্রকাশ করতে পারি না। এ স্পটটি অন্যান্য স্পটের চেয়ে অনেক গুরুত্ব বহন করে। পিকনিক স্পটটির পরিবেশ, দৃশ্য ও যাতায়াত ব্যবস্থার প্রসংসা করেন তিনি।

টাঙ্গাইল থেকে আশা পর্যটক ডা. সুধীর পাল বলেন, নামি দামি কয়েকটি পর্যটন কেন্দ্রের মধ্যে এটি অন্যতম। আমরা ২০ জনের একটি টিম পিকনিকের জন্য এখানে এসেছি । ঘুরে দেখলাম এখানের পরিবেশ খুব ভালই লাগলো ।
শুক্রবার পিকনিকে আশা তালতলী ব্যবসায়ী সমিতির সভাপতি উপজেলা চেয়ারম্যান মনিরুজ্জামান মিন্টু বলেন, শুভ সন্ধা সমুদ্র সৈকত পিকনিক স্পটের সমতুল্য কোন স্পট আর নেই। এটিকে  সরকারি পৃষ্ঠপোষকতায় নব-সাজে সজ্জিত করলে এটি হবে দেশের শ্রেষ্ঠ ও বৃহত্তর পিকনিক স্পট।

 



আজকের প্রশ্ন