শুক্রবার, ২৭ এপ্রিল ,২০১৮

Bangla Version
  
SHARE

রবিবার, ১৪ জানুয়ারী, ২০১৮, ০১:২২:২৭

প্রথম ‘ডেট’ হিট করতে চান?

প্রথম ‘ডেট’ হিট করতে চান?

লাইফস্টাইল ডেস্ক : প্রেমিক কিংবা ভালবাসার মানুষ টি! তার সাথে প্রথম দেখা খুবই রোমাঞ্চকর বিষয় হলেও অনেকেই নার্ভাস হয়ে পড়েন এমন সময়। আর প্রথম ডেটিং তো আরো সমস্যায় জর্জরিত। এখবার ভাবুন তো যদি এই দেখা ও ডেটীং একসাথে হয় তাহলে আপনি কতটা চিন্তায় পড়ে যাবনে?

কী করবেন আর কী করবেন না, তা ভেবেই অস্থির। কেউ বলে এটা করো, তো কেউ বলে ওটা কোরো না। হাজার লোকের হাজার রকম অভিজ্ঞতা নিয়ে আপনি পড়েছেন মহা ফাঁপড়ে। চট করে জেনে নিন ডেটিংয়ের শুরুতেই বাজিমাতের কিছু টিপস। আর থাকুন নিশ্চিন্ত।

আসুন জেনে নেই ৪টি টিপস –

১। অপেক্ষা করানো যাবে না!

মৌনতা সম্মতির লক্ষণ, একথা যেমন সত্যি তেমন উল্টোটাও হতে পারে। ডেটিংয়ের পর তাই বেশিদিন চুপ করে অপেক্ষা না করে ঝট করে জানিয়ে দিন আপনার সিদ্ধান্ত। আপনার চুপ করে থাকা আপনার পার্টনারকে ভুল মেসেজ দিতে পারে।

২। অল্প কথায় কাজের জিনিস!

ডেটিংয়ে গিয়ে খুব বেশি কথা না বলে অল্পতেই পার্টনারকে বুঝে নেওয়ার চেষ্টা করুন। নিজের পুরনো প্রেমের কথা জানান, তবে প্রাক্তনকে নিয়ে গল্পের ঝুড়ি খুলে বসবেন না। কাজের ব্যপারে কথা বলুন, কিন্তু অফিসের ইতিহাস বর্ণনা করার জন্য বরং হানিমুনের সময়টাই বেছে নিন।

৩। অন্যের সঙ্গে ফ্লার্ট নয়!

ডেটিংয়ে যাকে নিয়ে গেছেন, গোটা সময়টা তার সঙ্গে কাটান। তাঁর কাছে নিজেকে ‘হিরো’ দেখাতে গিয়ে অন্যদের সঙ্গে ফ্লার্ট করবেন না। এতে হিতে বিপরীত হতে পারে। আপনার পার্টনার আপনার মধ্যে বিশ্বাসযোগ্যতা খুঁজে পাবেন না।

৪। নিজেকে পরিষ্কার রাখুন!

নিজের ভাবনা নিয়ে খুব বেশি আবেগতাড়িত হয়ে পড়বেন না। ‘কুল’ থেকে বুঝিয়ে দিন আপনি আসলে কেমন মানুষ। দাবি না করে, জানিয়ে দিন আপনার চাহিদাগুলো। সম্পর্কের ভিত তৈরি হয় বিশ্বাস, ভালবাসা, সম্মান এগুলো থেকেই। তাই ডেটিংয়ে গিয়ে এমন কিছু করবেন না যা আপনার সম্পর্ক তৈরি হওয়ার আগেই ভিতটা নড়বড়ে করে দেয়।

এই বিভাগের আরও খবর

  বাংলাদেশের জাতীয় নির্বাচন নিয়ে ভারতের এত টেনশন কেন?

  বাংলাদেশী শান্তিরক্ষীদের প্রশংসা করলেন জাতিসংঘ মহাসচিব

  ভারত থেকে ফিরে এসে কাদেরের বক্তব্য জনমনে প্রশ্ন তৈরি করেছে: ফখরুল

  রূপপুরের জন্য চেরনোবিল দুর্ঘটনার বার্তা

  রানা প্লাজা ধস: দ্রুত বিচার ট্রাইব্যুনালে বিচারের দাবি

  নরেন্দ্র মোদীর সাথে নির্বাচন নিয়ে কোনো আলোচনা হয়নি: কাদের

  ড. ইউনূসের প্রতারণা মামলার প্রতিবেদন ৮ জুলাই

  প্রজ্ঞাপন জারি না হলে ফের আন্দোলনের ঘোষণা

  নতুন পাসপোর্ট নিতে দেশে আসতে হবে তারেক রহমানকে

  চীনের কাছে ক্ষমা চাইলেন কিম জং উন

  কয়লাখনি দুর্নীতি মামলায় খালেদা জিয়ার বিরুদ্ধে শুনানি ২৬ জুন



আজকের প্রশ্ন