বৃহস্পতিবার, ২৪ মে ,২০১৮

Bangla Version
  
SHARE

বুধবার, ১৪ ফেব্রুয়ারী, ২০১৮, ১২:২১:০৮

শাকিবের সাথে অপুর প্রথম দেখার গল্প

শাকিবের সাথে অপুর প্রথম দেখার গল্প

বিনোদন ডেস্ক : বাংলা চলচ্চিত্রে এক অনন্য রুপকথার নাম অপু-শাকিব। বন্ধুত্ব-প্রেম-বিয়ে-সন্তান-বিচ্ছেদ সব কিছুই দেখেছে এই সম্পর্ক। আজ ভালোবাসার দিনে তাদের ইতিহাসটা অন্য রকম হতে পারতো। আদুরে সন্তান আব্রামকে নিয়ে হতে পারতো মহাতারকা জুটির উজ্জ্বল সংসার। কিন্তু নিয়তি হয়তো একটু অন্য ভাবে সব চেয়েছিলো। আগামী ২২ ফেব্রুয়ারী আনুষ্ঠানিক ভাবে বিচ্ছেদ হচ্ছে এই মহা তারকা জুটির।

এক ছাদের নিচে আসার আগে তাদের প্রথম দেখা ২০০৬ সালে। বিয়ে ২০০৮ সালে। প্রায় এক দশক পর তাদের বিচ্ছেদ হচ্ছে চলতি বছরেই। এদিকে সংসার ভাঙার এই বিষাদের কোলাহলকে ছাপিয়ে অপু বিশ্বাস জানালেন শাকিবের সাথে প্রথম দেখা হওয়ার সেই রোমাঞ্চকর অনুভূতির কথা।      

এক যুগ অর্থাৎ ১২ বছর আগের কথা, শাকিব তখন ঢাকাই ছবির ব্যস্ত নায়ক। আর অপু তখনো শুধুই দর্শক। নাচের অনুষ্ঠান করতে বগুড়া থেকে মাঝেমধ্যে মায়ের সঙ্গে ঢাকায় আসতেন অপু।

কাজ শেষে আবার ফিরে যেতেন বগুড়ায়। ২০০৬ সালে এফ আই মানিকের ‘কোটি টাকার কাবিন’ ছবিতে অভিনয়ের প্রস্তাব পান অপু বিশ্বাস। তখনো অপু জানতেন না, ছবিটিতে তার সহশিল্পী তারই প্রিয় নায়ক শাকিব খান!

অপু বললেন, প্রিয় নায়কের সঙ্গে অভিনয় করার সেই সময়কার অনুভূতি বলে বোঝানো সম্ভব না।’

প্রথম দেখায় কী কথা হয়েছিল জানতে চাইলে অপু বললেন, ‘প্রথম দেখাতেই আমি তাকে সালাম দিই। ভাইয়া বলে ডাকি। কিছুদিন পর আমরা আউটডোর শুটিংয়ে ঢাকার বাইরে যাই। একটি রোমান্টিক গানের দৃশ্যধারণের কাজ করা হবে।

কথা প্রসঙ্গে সে সময় শাকিব আমাকে বলে, “এই, আমাকে ভাইয়া বলে ডাকবে না। হয় শাকিব বলে ডাকবে, না হয় আমার একটা ডাকনাম আছে রানা, সে নামেই ডাকবে।

সময়ের সঙ্গে পাল্লা দিয়ে আমাদের কাজের সংখ্যা বাড়তে থাকে। বলা যায়, আমার প্রায় সব ছবির নায়কই শাকিব খান। আমাদের দুজনের মধ্যে বোঝাপড়াটাও চমৎকার।’

অপু জানালেন, প্রেমের প্রস্তাবটা শাকিবই দিয়েছিলেন। তবে সেটাকে প্রেমের প্রস্তাব না বলে বলা যায় সরাসরি বিয়ের প্রস্তাব দিয়েছিলেন। ২০০৮ সালের ১৭ এপ্রিল অপুকে লং ড্রাইভে নিয়ে শাকিব তাকে বিয়ের প্রস্তাব দেন। কাঙ্খিত প্রস্তাব পেয়ে অপু সাথে সাথে রাজি হয়ে যান। আর তাদের বিয়েটা হয় পরের দিন অর্থাৎ ২০০৮ সালের ১৮ এপ্রিল।

বিয়ের প্রস্তাব, লুকোচুরি সংসার সবকিছুর যবনিকাও টানলেন শাকিব খান নিজেই। গত ২২ নভেম্বর অপু বিশ্বাসকে তালাকের নোটিশ পাঠান শাকিব।



আজকের প্রশ্ন