শুক্রবার, ২২ জুন ,২০১৮

Bangla Version
  
SHARE

মঙ্গলবার, ১২ জুন, ২০১৮, ০২:৫৯:৫১

কেমন হবে ঈদের মেকআপ?

কেমন হবে ঈদের মেকআপ?

লাইফস্টাইল ডেস্ক : আর মাত্র ৪ দিন পরই ঈদ। সারা মাস নতুন জামা, শাড়ি, জুতা, প্রসাধণী কেনাকাটা শেষ করেছেন অনেকেই। তবে এখন চিন্তা ঈদের দিনে মেকআপ কেমন হবে? মেকআপে কোন রংয়ের প্রাধান্য থাকবে, চোখের সাজ কেমন হবে? লিপস্টিকের রং কি হবে? এর সমাধানের জন্য যদি পেয়ে যান পার্লার থেকে টিপস তবে কেমন হবে? তাই আপনাদের সুবিধার জন্য রেড বিউটি পারলারের স্বত্বাধিকারী আফরোজা পারভীন দিয়েছেন কিছু পরামর্শ।

মুখের বেস মেকআপ
এবারের ঈদে খুব ভারী মেকআপ একেবারের ট্রেন্ডি নয়। কিছু বছর আগেও দেখা গেছে মুখে প্যানকেক, প্যানস্টিক দিয়ে একটা ভারী বেস নিতেন তরুণীরা। কিন্তু এ বছর এমনটা একেবারেই চলবে না। আন্তর্জাতিক ফ্যাশনে এবার হালকা মেকআপের ট্রেন্ড বেশি। তাই মেয়েরা বেজ মেকাআপে লিকুইড ও ক্রিম বেজ ফাউন্ডেশন ব্যবহার করবে। এই ধরনের মেকআপ অনেক ন্যাচারাল লাগবে। সঙ্গে হালকা রঙের ব্লাশনে এবার মেয়েদের ঈদের সাজে আসবে পরিপূর্ণতা।

লিপস্টিক
এবারের ঈদে সব ধরনের মেকআপে গাঢ় রংটি থাকবে কম। কিছু বছর আগে গ্লোসি লিপস্টিকের খুব ট্রেন্ড ছিল। কিন্তু এবার ম্যাট রং চলছে তবে হালকা। লিকুইড ম্যাট ফিনিশ লিপস্টিকের মধ্যে ন্যুড, পিচ, গোলাপি, বাদামি, বাঙ্গি রঙের লিপস্টিক ব্যবহার করবে।

আইশ্যাডো ও মাসকারা
আইশ্যাডোতে দুই তিন গাঢ় রঙের ব্যবহার এবার দেখা যাবে না। খুব ন্যাচারাল রং গুলো সুন্দর করে কনট্যুরিং করতে হবে। চোখে হালকা গোলাপি, ন্যুড, পেস্ট, মিন্ট, বাদামি, সোনালি, সাদা, সিলভার, কালো রং ট্রেন্ডি। এছাড়া কাজল ও আইলাইনা ব্যবহার না করে গাঢ় করে মাসকারা দিয়ে ভলিউম করলে আপনার ঈদের মেকআপ অনেক ন্যাচারাল হবে।

আর এ ধরনের মেকআপ আপনি সালোয়ার কামিজ বা শাড়ি, দিনে ও রাতে দুই সময়ই ব্যবহার করতে পারবেন।



আজকের প্রশ্ন