শনিবার, ২২ সেপ্টেম্বর ,২০১৮

Bangla Version
  
SHARE

বৃহস্পতিবার, ০৬ সেপ্টেম্বর, ২০১৮, ০৮:০৭:২০

উত্তাল ঢেউয়ের কবলে পদ্মায় দুর্ঘটনার কবলে গ্রীন লাইন

উত্তাল ঢেউয়ের কবলে পদ্মায় দুর্ঘটনার কবলে গ্রীন লাইন

বরিশাল : মেঘনার উত্তাল ঢেউয়ের কবলে দুর্ঘটনায় পড়েছে ঢাকা-বরিশাল পথে চলাচলকারী দ্রুতগামী জলযান এম ভি গ্রীন লাইন-৩ (ওয়াটার ওয়েজ)। ঢেউয়ের তোড়ে গ্রীন লাইনের সামনের অংশের গ্লাস ভেঙে পাঁচ যাত্রী আহত হয়েছেন।

বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে বরিশালের মেহেন্দীগঞ্জ উপজেলার কালীগঞ্জ সংলগ্ন মেঘানা নদীতে এ ঘটনা ঘটে। এ ঘটনার পর বরিশাল থেকে গ্রীন লাইনের যাত্রা বাতিল করা হয়েছে। এতে ঢাকাগামী পাঁচ শতাধিক যাত্রী বিপাকে পড়েন।

গ্রীন লাইন ওয়াটার ওয়েজের যাত্রী বানারীপাড়ার সাবেক পৌর মেয়র গোলাম সালেহ মঞ্জু মোল্লা বলেন, সকাল ৮টায় ঢাকার সদরঘাট থেকে বরিশালের উদ্দেশ্যে যাত্রা করে গ্রীন লাইন।

দুপুর ১২টার দিকে মেঘনা অতিক্রমকালে লঞ্চটি মেঘনার উত্তাল ঢেউয়ের কবলে পড়ে। একের পর এক ঢেউয়ের তোড়ে লঞ্চের নিচতলার সামনের অংশের গ্লাস ভেঙে যায়। এতে যাত্রীরা আতঙ্কিত হয়ে দৌড়াদৌড়ি শুরু করেন। ভাঙা গ্লাসের আঘাতে লঞ্চের সামনে বসা পাঁচ যাত্রী আহত হন।

আহত লঞ্চযাত্রী ঝালকাঠীর রাজাপুর উপজেলার মো. মিলন জানান, গ্লাস ভাঙার টুকরার আঘাতে তিনি ও তার মেয়ে লামিয়া আহত হয়েছেন। তাদের গ্রীন লাইন ওয়াটার ওয়েজের কর্মীরা প্রাথমিক চিকিৎসা দেন। বেলা ২টার দিকে লঞ্চটি বরিশালে পৌঁছালে হাসপাতালে চিকিৎসা নেন তারা।

গ্রীন লাইন ওয়াটার ওয়েজের বরিশাল কার্যালয়ের ব্যবস্থাপক শামসুল আরেফিন লিপটন বলেন, বৈরী আবহাওয়ার কারণে তীব্র বাতাস ও উত্তাল ঢেউ ছিল মেঘনায়। ঢেউয়ের তোড়ে গ্রীন লাইনের গ্লাস ভেঙে দুই যাত্রী আহত হন। আমাদের পক্ষ থেকে তাদের চিকিৎসা দেয়া হয়েছে।

বরিশাল থেকে যাত্রা বাতিলের বিষয়ে লিপটন বলেন, গ্রীন লাইন ওয়াটার ওয়েজ-৩ এর সামনের অংশের একটি গ্লাস ভেঙে যাওয়ায় দুপুরে বরিশাল থেকে ঢাকার যাত্রা বাতিল করা হয়েছে। যারা টিকিট সংগ্রহ করেছেন তাদের টাকা ফেরত দেয়া হয়েছে।

গ্রীন লাইন ওয়াটার ওয়েজ-৩ এর চালক মো. নাসির হোসেন বলেন, ঢাকা থেকে বরিশাল আসার পথে মেঘনা নদীর মোহনায় গ্রীন লাইন ঢেউয়ের কবলে পড়ে। ঢেউয়ের তোড়ে গ্রীন লাইনের সামনের গ্লাস ভেঙে দুই যাত্রীর শরীরে লাগে। এতে দুই যাত্রী আহত হন। গ্রীন লাইন লঞ্চটি মেরামতের জন্য নারায়ণগঞ্জের মদনপুর এলাকায় গ্রীন লাইন ওয়াটার ওয়েজের নিজস্ব ডকইয়ার্ডে নেয়া হচ্ছে।

বিআইডব্লিউটিএ’র বরিশাল নদীবন্দরের কর্মকর্তা মো. মোস্তাফিজুর রহমান বলেন, বৈরী আবহাওয়া ও তীব্র বাতাস এবং উত্তাল ঢেউয়ের কারণে গ্রীন লাইনের যাত্রা বাতিল করা হয়েছে। গ্লাস মেরামত হলে গ্রীন লাইন আবার নিয়মিত চলাচল করবে।



আজকের প্রশ্ন