মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর ,২০১৮

Bangla Version
  
SHARE

মঙ্গলবার, ১১ সেপ্টেম্বর, ২০১৮, ০৫:৩৫:৫১

মোহাম্মদপুরে ১৪ হাসপাতাল ও ক্লিনিক বন্ধের নির্দেশ

মোহাম্মদপুরে ১৪ হাসপাতাল ও ক্লিনিক বন্ধের নির্দেশ

ঢাকা : ক্রিসেন্ট হাসপাতাল ও ডায়গনস্টিক কমপ্লেক্সসহ রাজধানীর মোহাম্মদপুর এলাকায় লাইসেন্সবিহীন ১৪ টি  হাসপাতাল ও ক্লিনিক বন্ধের নির্দেশ দিয়েছে হাইকোর্ট।

এক রিট আবেদনের প্রেক্ষিতে বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপতি আহমেদ সোহেলের সমন্বয়ে গঠিত ডিভিশন বেঞ্চ আজ মঙ্গলবার এ আদেশ দেন। আবেদনের পক্ষে শুনানি করেন মনজিল মোরসেদ।

একই সঙ্গে লাইসেন্সবিহীন হাসপাতাল পরিচালনা কেন বেআইনি ঘোষণা করা হবে না এবং যারা এগুলো পরিচালনা করছে তাদের বিরুদ্ধে কেন আইনগত ব্যবস্থা নেওয়া হবে না তা জানতে চেয়েছেন হাইকোর্ট।

স্বাস্থ্য মন্ত্রণালয় সচিব, স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক, পুলিশ কমিশনার, মোহাম্মাদপুর থানার ওসি ও র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেটকে রুলের জবাব দিতে বলা হয়েছে।

শুনানিতে তিনি বলেন, গত এপ্রিল মাসে একটি দৈনিক পত্রিকায় মোহাম্মাদপুরের বাবর ও খিজির রোডে লাইসেন্সহীন হাসপাতালের খবর প্রকাশিত হয়। আইন অনুযায়ী লাইসেন্স ছাড়া হাসপাতাল পরিচালনা অবৈধ এবং শাস্তিযোগ্য অপরাধ। এই কারণে ৯ সেপ্টেম্বর জনস্বার্থে আমরা একটি রিট আবেদন করি। আজ ওই রিটের ওপর শুনানি হয়েছে। এতে মোহাম্মদপুরের ১৪টি হাসপাতাল দ্রুত বন্ধের নির্দেশ দিয়েছেন আদালত। স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক ও র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেটকে এই নির্দেশ দেওয়া হয়েছে।

এসব হাসপাতালগুলো হলো- বিডিএম হসপিটাল, সেবিকা জেনারেল হাসপাতাল, জনসেবা নার্সিং হোম, লাইফ কেয়ার নার্সিং হোম, রয়্যাল মাল্টি স্পেশালিটি হসপিটাল, নবাব সিরাজউদ্দোলা মেন্টাল হসপিটাল, মনমিতা মেন্টাল হসপিটাল, প্লাজমা মেডিকেল সার্ভিস এন্ড ক্লিনিক, শেফা হসপিটাল, ইসলামিয়া মেন্টাল হসপিটাল, মক্কা মেডিয়ান জেনারেল হাসপাতাল, নিউ ওয়েল কেয়ার হসপিটাল ও বাংলাদেশ ট্রমা স্পেশালাইজড হসপিটাল।



আজকের প্রশ্ন