শনিবার, ২২ সেপ্টেম্বর ,২০১৮

Bangla Version
  
SHARE

বুধবার, ১২ সেপ্টেম্বর, ২০১৮, ১১:৪৫:০৫

সালভাদরকে উড়িয়ে দিয়েছে নেইমাররা

সালভাদরকে উড়িয়ে দিয়েছে নেইমাররা

স্পোর্টস ডেস্ক : অধিনায়ক হওয়ার পর থেকেই যেন নেইমারের রাশি পাল্টে গেছে। খেলছেন দুর্দান্ত, গোলও পাচ্ছেন নিয়মিত। আজ বুধবার ভোরে যুক্তরাষ্ট্রের ম্যারিল্যান্ডে এল সালভাদরকে  ৫-০ গোলে হারিয়েছে ব্রাজিল। ম্যাচে নেইমারের গোল একটি। আর গোলের অ্যাসিস্ট করেছেন তিনটি।

এদিন জাতীয় দলের হলে প্রথমার্ধেই রেকর্ড গড়েন রিশার্লিসন। তার জোড়া গোলের কল্যাণেই এল সালভাদর ৫-০ গোলে উড়িয়ে দিয়েছে ব্রাজিল। তিন দিন আগে যুক্তরাষ্ট্রকে ২-০ গোলে হারিয়েছিল তিতের দল। সেখানেও ১ অ্যাসিস্ট ও একটি গোল করেছিলেন দলের অধিনায়ক নেইমার।

এদিন ম্যাচের চতুর্থ মিনিটে এগিয়ে যায় ব্রাজিল। প্রতিপক্ষের ডি-বক্সে রিশার্লিসন ফাউলের শিকার হলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। দারুণ স্পট কিকে দলের প্রথম গোলটি এনে দেন নেইমার।

১৬ মিনিটে আবারও নেইমার ঝলক। কিন্তু গোলটি নেইমারের নয়, বরং এল সালভাদরের ডি-বক্সে তার বাঁকানো শটে গোল ধাঁধাঁয় ফেলেছে র্যাং কিংয়ের ৭২ তম দলটিকে। নেইমারের শটটি পায়ে পেয়েই ফিরতি শটে গোল করেন এভারটন ফরোয়ার্ড রিশার্লিসন।

৩০তম মিনিটে ব্যবধান আরও বাড়ান কৌতিনিয়ো। মাঠের বাঁ দিক দিয়ে এগিয়ে দিয়ে ডান দিকে নেইমারের বাড়িয়ে দেওয়া বল পায়ে নিয়ে গোলবার বরাবর শট নেন কৌতিনিয়ো।

ম্যাচে নিজের দ্বিতীয় গোলটি করার সুযোগ পেয়েছিলেন নেইমার। বল পায়ে একা ডি-বক্সে ঢুকে পড়েন পিএসজি ফরোয়ার্ড, বিপক্ষে দলের গোলরক্ষক পড়ে গেলেও গোল করতে পারেনি অধিনায়ক।

বিরতির পরে মাঠে নেমে শুরুতেই নিজের দ্বিতীয় ও দলের চতুর্থ গোলটি করেন রিশার্লিসন। প্রতিপক্ষের ট্যাকলে ডি-বক্সে ভেতর পড়ে যান কৌতিনিয়ো। কিন্তু তার বাড়িয়ে দেওয়ার বল বাঁ পায়ে শট করে গোল করেন এই ফরোয়ার্ড।

শেষ গোলটি করেন মার্কিনিয়োস। নেইমারের কর্নার থেকে হেড করে সালভাদরের আত্মাহুতি করান তিনি।

পুরো ম্যাচে সালভাদরের দৌঁড় ছাড়া দেখার মতো ছিল না কিছুই। দু একটি সম্ভাবনা তৈরি করলেও তা একেবারেই ছিল নগণ্য। ব্রাজিলের গোলরক্ষক নেতোকে একবারের জন্যও পরীক্ষা ফেলতে পারেনি সালভাদর খেলোয়াড়রা।



আজকের প্রশ্ন