মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর ,২০১৮

Bangla Version
  
SHARE

বুধবার, ১২ সেপ্টেম্বর, ২০১৮, ০৪:৪২:১৪

যৌনতায় অজ্ঞ ভারত: করণ জোহর

যৌনতায় অজ্ঞ ভারত: করণ জোহর

বিনোদন ডেস্ক : সমকামিতার বৈধতা নিয়ে ভারতের সর্বোচ্চ আদালত ঐতিহাসিক রায় দেয় গত ৬ সেপ্টেম্বর। আদালত থেকে জানানো হয়েছে, সমকামিতা অপরাধ নয়। একইসঙ্গে বাতিল হলো ভারতীয় দণ্ডবিধির ৩৭৭ ধারা। ব্রিটিশ আমলের আইন অনুযায়ী অস্বাভাবিক যৌনতা অপরাধ, সেই আদেশই বাতিল করে দিলো সুপ্রিম কোর্ট।

এই রায়ে উচ্ছ্বসিত হয়ে নিজেদের মন্তব্য প্রকাশ করেন বলিউড তারকারা। বিশেষ করে করণ জোহর এতে বেশি আনন্দিত হয়ে টুইটও করেন সামাজিক যোগাযোগমাধ্যমে।

অনেকেই জানেন, করণ জোহর সমকামিতা নিয়ে একাধিকবার নিজের অভিজ্ঞতা শেয়ার করেছেন। যৌনতা নিয়ে বরাবরই স্পষ্ট মুখ খুলেছেন তিনি। তাই তো নিজের আত্মজীবনী ‘আনসুইটেবল বয়’ বইয়ে নিজেই স্পষ্ট জানিয়েছেন তার সমকামী হওয়ার কথা। তবে এবার নিজের কথা নয়, যৌনতা নিয়ে ভারতীয় ভাবনাকেই অজ্ঞ বলে বসলেন করণ।

করণ জানিয়েছেন, যতই ৩৭৭ ধারা বাতিল হোক না কেন, ভারতে কোনো কিছু বদলাবে না। আসলে ভারতে যৌনতা নিয়ে কোনো আলোচনাই হয় না। ভারতের মানুষ যৌনতা নিয়ে আসলে কিছু জানে না। যৌনতা নিয়ে আরও সচেতনতা দরকার ভারতে।

এর আগে সমকামিতা অপরাধের ৩৭৭ ধারাকে বাতিল করে সুপ্রিম কোর্ট রায় দিতেই করণ জোহর টুইটারে লিখেন, ‘ঐতিহাসিক বিচার। খুব গর্বিত লাগছে নিজেকে। মানবতা নতুন অর্থ পেল। সাম্যতা ফিরে এলো। দেশ পেল নতুন অক্সিজেন।’

সূত্র: মিস মালিনী

এই বিভাগের আরও খবর



আজকের প্রশ্ন