সোমবার, ২৪ সেপ্টেম্বর ,২০১৮

Bangla Version
  
SHARE

মঙ্গলবার, ১৪ আগস্ট, ২০১৮, ১১:১৪:০৪

আমি কংগ্রেস দলের সঙ্গে বিয়ে করেছি: রাহুল গান্ধী

আমি কংগ্রেস দলের সঙ্গে বিয়ে করেছি: রাহুল গান্ধী

নিউজ ডেস্ক: দলকে ভালবাসা যায়। কিন্তু দলকে বিয়ে করা যায় কি না তা নিয়ে বিতর্ক থাকতেই পারে। তবে কংগ্রেস সভাপতি দু’দিনের হায়দরাবাদ সফরে এসে জানিয়ে দিলেন তিনি কংগ্রেস পার্টিকেই বিয়ে করেছেন। তাই আলাদা করে আর কোনও বিয়ে করার পরিকল্পনা তাঁর নেই। মঙ্গলবার বিভিন্ন সংবাদমাধ্যমের সম্পাদকরা তাঁকে বিয়ে করার পরিকল্পনা নিয়ে প্রশ্ন করেছিলেন। যার উত্তরে তিনি বলেন, ‘আমি কংগ্রেস পার্টিকে বিয়ে করেছি। তাই অন্য কোনও বিয়ের পরিকল্পনা নেই।’ বিয়ে প্রসঙ্গে কংগ্রেস সভাপতির এই সটান জবাব এতদিনের জল্পনায় জল ঢেলে দিল বলে মনে করছেন রাজনৈতিক পর্যবেক্ষকরা।
দু’দিনের সফরে হায়দরাবাদ এসেছেন কংগ্রেস সভাপতি। এখানে এসে তিনি স্থানীয় মানুষ, দলীয় কর্মী ও নেতাদের সঙ্গে কথা বলেন। সেই কথাবার্তার ফাঁকেই তিনি জানিয়ে দেন, ২০১৯ সালের নির্বাচনের পর প্রধানমন্ত্রী পদে ফিরে আসবেন না নরেন্দ্র মোদি। এমনকী ২৩০টি আসন পাবে না বিজেপি। তাই প্রধানমন্ত্রী হতে পারবেন না নরেন্দ্র মোদি। উত্তরপ্রদেশ ও বিহারে বিরোধী জোটের কাছে পরাস্ত হয়েছে বিজেপি। সেখানে গোটা দেশজুড়ে বিরোধী জোট তৈরি হলে ২০১৯ সালে সংখ্যাগরিষ্ঠতা পাবে না বিজেপি। কিন্তু তাহলে বিজেপি বিরোধী জোটের প্রধানমন্ত্রী কে হবেন? রাহুল গান্ধী বলেন, ‘সেটা তখন ঠিক করা হবে।’
তিনি বলেন, এই সরকারের একাধিক ব্যর্থতা রয়েছে। নোট বাতিল, জিএসটি, ব্যাঙ্ক ঋণ দুর্নীতি, কৃষকদের প্রতিশ্র“তি রক্ষা করতে ব্যর্থ, বছরে দু’কোটি কর্মসংস্থানের প্রতিশ্র“তি পালনে ব্যর্থ হয়েছে মোদি সরকার। দেশের সংখ্যালঘুরা নিরাপত্তাহীনতায় ভুগছে। আর গণপিটুনির ঘটনা বাড়ছে। লোকসভা নির্বাচনে এগুলিই ইস্যু হবে। সুতরাং দু’দিনের সফরে এসে লোকসভা নির্বাচনের সলতে পাকিয়ে গেলেন তিনি বলে মনে করা হচ্ছে। কারণ সমমনোভাবাপন্ন দলগুলির সঙ্গে জোট করতেও বলেছেন তিনি এখানকার নেতাদের।

 

 

আজকের প্রশ্ন

বিএনপি জাতিসংঘে যাওয়ায় সরকার আতঙ্কিত - ব্যারিস্টার মওদুদ আহমদের এ বক্তব্য সমর্থন করেন কি?