বুধবার, ২৬ সেপ্টেম্বর ,২০১৮

Bangla Version
  
SHARE

মঙ্গলবার, ১১ সেপ্টেম্বর, ২০১৮, ০৮:৩২:০৬

২ বছরে ২ বার ট্রেনেই প্রসব এই নারীর!

২ বছরে ২ বার ট্রেনেই প্রসব এই নারীর!

ঠিক একই জায়গায় বজ্রাঘাত হওয়ার সম্ভাবনা যতটা কাকতালীয়,হয়তো ততটাই কাকতালীয়ভাবে ইয়াল্লাওয়া ময়ূর গায়কোয়াড নামে ২৩ বছর বয়সী এক নারীর জীবনে ঘটে যাওয়া ঘটনা। ২ বছরে ২ বার চলন্ত ট্রেনে সন্তান জন্ম দেন তিনি। প্রথমবার এক কন্যা সন্তান জন্ম দিয়েছিলেন। এবার জন্ম দিলেন পুত্র সন্তানের।

ভারতীয় সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়া জানিয়েছে, দেশটির মহারাষ্ট্রের রাইবাগের কাছে শাহু পার্কে স্বামী ময়ূর গায়কোয়াড় এবং দুই সন্তান নিয়ে সংসার ইয়াল্লাওয়ার। সপ্তাহখানেক আগে কোলাপুর গিয়েছিলেন আত্মীয়ের বাড়িতে।

কিন্তু গতকাল সোমবার সকালে তিনি অনুভব করে, প্রসবের সময় আসন্ন। তাই সকালে হরিপ্রিয়া এক্সপ্রেসে ননদকে সঙ্গে নিয়ে বাড়ির দিকে রওনা হন। মাঝ রাস্তায় প্রসব যন্ত্রণা ওঠে। ভিড়ে ঠাসা জেনারেল বগিতে ওঠায় বসার জায়গা পর্যন্ত পাননি ওই নারী।

ইয়াল্লাওয়ার শারীরিক অবস্থা দেখে যাত্রীরা বসার জায়গা দেন তাকে। কিন্তু ততক্ষণে যন্ত্রণা আরও বেড়ে গিয়েছিল। রেলের কর্মচারীদের এবং অ্যাম্বুলেন্সেও খবর দেওয়া হয় সাহায্যের জন্য। কিন্তু তা রাইগড়ের আগে পাওয়ার সম্ভাবনা ছিল না। কিন্তু সে সবের সময় ছিল না। চলন্ত ট্রেনেই তার ননদ, রেলের কয়েকজন কর্মী এবং কয়েকজন নারী যাত্রীর সহায়তায় পুত্র সন্তান প্রসব করেন ইয়াল্লাওয়া। পরে রাইবাগে অ্যাম্বুলেন্সে করে তাকে তালুক হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

হাসপাতাল সুপার আর এইচ রঙ্গন্নাভার জানান, মা ও সন্তান উভয় সুস্থ আছে। দুই একদিনের মধ্যে ছেড়ে দেওয়া হবে তাদের।

আজকের প্রশ্ন

বিএনপি জাতিসংঘে যাওয়ায় সরকার আতঙ্কিত - ব্যারিস্টার মওদুদ আহমদের এ বক্তব্য সমর্থন করেন কি?