সোমবার, ২৪ সেপ্টেম্বর ,২০১৮

Bangla Version
  
SHARE

মঙ্গলবার, ২০ মার্চ, ২০১৮, ০৫:৪৯:৪৭

‘আ’লীগের জালে পা দিবে না বিএনপি’

‘আ’লীগের জালে পা দিবে না বিএনপি’

ঢাকা : বিএনপি আর আওয়ামী লীগের জালে পা দেবে না। আওয়ামী লীগ উস্কানি দেবে। আর এই উস্কানিতে বিএনপি একটা হরতাল দিবে। আর সেই সুযোগে আওয়ামী লীগ গাড়িতে আগুন দেবে। পরে বিভিন্ন সভায় তারা বলবে গাড়িতে আগুন দিয়েছে বিএনপি। সেই সুযোগ তাদের আর দেয়া হবে না বলে জানিয়েছেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আবদুস সালাম।

সোমবার (১৯ মার্চ) রাতে বেসরকারি টেলিভিশন ইন্ডিপেন্ডেন্ট চ্যানেলে সম-সাময়িক বিষয় নিয়ে টকশো ‘আজকের বাংলাদেশে’-এ অতিথি হয়ে এসে এ মন্তব্য করেন তিনি। টকশোতে আলোচনার বিষয় ছিলো ‘আদালত ও আন্দোলন’। এতে অতিথি ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল হক, জাপার চেয়ারম্যানের উপদেষ্টা ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারী। উপস্থাপনায় ছিলেন খালেদা মুহিউদ্দীন।

বিএনপি চেয়ারপারসনের এই উপদেষ্টা আরও বলেন, বিএনপি আর আওয়ামী লীগের জালে পা দিবে না। আওয়ামী লীগ উস্কানি দেবে। আর বিএনপি হরতাল দিবে। সেই হরতালে আওয়ামী লীগ গাড়ি জ্বালিয়ে বলবে বিএনপি জ্বালিয়েছে। সেই সুযোগ দেয়া হবে না।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের গত কয়েকদিন আগে বলেছিলেন, ‘আগামী জাতীয় নির্বাচনে আওয়ামী লীগের বিজয় আনুষ্ঠানিকতা মাত্র’ কথাটি বাস্তব বলেও তিনি দাবি করেন। আমরা যে কারণে বলছি আওয়ামী লীগের অধীনে ফেয়ার নির্বাচন হতে পারে না। তার কথাটাই আবার প্রমাণ হয়ে গেল।

তিনি আরও বলেন, ১৯৯০ নির্বাচনের পরে যখন বিএনপি ক্ষমতায় আসে সে সময় বিএনপি চেষ্ঠা করেছে দেশটা যেন ভালো ভাবে চলে।

বিএনপির কোনো ধরনের সমস্যা নাই। সমস্যা শুধু আওয়ামী লীগে। তারা বাঘের উপরে চইরা বসছে। সেখান থেকে তাদের নামাতে হবে। নামার উপায়ও তাদেরকেই বের করতে হবে। নির্বাচন তাদেরকে দিতেই হবে। এবং এই নির্বাচন কোনো অবস্থাতেই গত ৫ জানুয়ারির মতো করতে পারবেন না আওয়ামী লীগ। কাজেই, এটার জন্য তাদের চিন্তা বেশি। নির্বাচনে সব দলকে কী ভাবে অংশগ্রহণ করা যায়!

আগামী নির্বাচনে বিএনপি অংশগ্রহণ করবে। আমরা যেটা চাইতেছি, বর্তমান সংসদের অধীনে কোনো নির্বাচন হবে না। একটা নিরপেক্ষ নির্বাচন চাই।

আজকের প্রশ্ন

বিএনপি জাতিসংঘে যাওয়ায় সরকার আতঙ্কিত - ব্যারিস্টার মওদুদ আহমদের এ বক্তব্য সমর্থন করেন কি?