সোমবার, ২৪ সেপ্টেম্বর ,২০১৮

Bangla Version
  
SHARE

মঙ্গলবার, ২৪ জুলাই, ২০১৮, ০৩:০৪:০২

নিজের সব বই পুড়িয়ে লেখিকার আত্মহত্যা

নিজের সব বই পুড়িয়ে লেখিকার আত্মহত্যা

পাকিস্তানের করাচিতে সাবেক মডেল, সাংবাদিক ও লেখিকা কুয়ার‌্যানতুলিয়ান (আন্নি) আলী খান নিজের সব বই পুড়িয়ে দিয়ে আত্মহত্যা করেছেন। পুলিশ তার ফ্ল্যাটের দরজা ভেঙে ভেতরে ঢুকে দেখে ভস্মীভূত বইয়ের মধ্যে তার মরদেহ পড়ে আছে।

পুলিশ জানিয়েছে, তাকে শনিবার তার বাসায় মৃত অবস্থায় পাওয়া গেছে।

স্থানীয় পুলিশ কর্মকর্তা ওমর শহীদ বলেন, করাচি জিমখানা ও স্টেট গেস্ট হাউসের কাছে রেড জোনে দা কাসের আল জয়নব ভবনের তৃতীয় তলায় ফ্ল্যাট থেকে তার মরদেহ উদ্ধার করা হয়।

এটিকে আত্মহত্যার ঘটনা বলে জানিয়েছে পুলিশ। আত্মহত্যার আগে তিনি তার সব বই পুড়িয়ে দিয়েছেন। এর পর নিজের শ্বাসরোধ করে আত্মহত্যা করেন তিনি।

জিন্নাহ পোস্ট গ্র্যাজুয়েট মেডিকেল সেন্টারে তার মরদেহ নিয়ে যাওয়া হলে শ্বাসরোধে তার মৃত্যু হয়েছে বলে জানিয়েছেন চিকিৎসকরা। এ ছাড়া তার শরীরের আর কোথাও কোনো ক্ষত দেখা যায়নি।

ওমর শহীদ জানান, ফ্ল্যাটটিতে তিনি একাই বসবাস করতেন। তার স্বামী তখন বিদেশে ছিলেন।

আন্নির এক প্রতিবেশী বলেন, তার ফ্ল্যাট থেকে ধোঁয়া বের হতে দেখা গেছে। এর পর তার ফ্ল্যাটে পুলিশ গিয়ে তাকে মৃত অবস্থায় উদ্ধার করে।

তিনি বলেন, পুলিশ দরজা ভেঙে ভেতরে ঢুকে দেখেন সারি সারি ভস্মীভূত বইয়ের মধ্যে তার মরদেহ পড়ে আছে।

তার এক সাবেক প্রতিবেশী বলেন, অ্যান্নি লেখক হিসেবে কাজ করতেন। তিনি বিভিন্ন সাময়িকীতে লিখতেন। সম্প্রতি তিনি তার একটি বই লেখার কাজও শেষ করেছিলেন। সেটি প্রকাশের অপেক্ষায় রয়েছে।

৩৮ বছর বয়সী এ সাবেক মডেল অ্যান্নি পরে লেখালেখি, সাংবাদিকতা ও প্রামাণ্যচিত্র নির্মাণে মনোযোগী হন। পাকিস্তানের বহুল প্রচারিত পত্রিকা ডনেও লিখতেন তিনি।

 

আজকের প্রশ্ন

বিএনপি জাতিসংঘে যাওয়ায় সরকার আতঙ্কিত - ব্যারিস্টার মওদুদ আহমদের এ বক্তব্য সমর্থন করেন কি?