মঙ্গলবার, ১৬ জানুয়ারী ,২০১৮

Bangla Version
  
SHARE

সোমবার, ১৮ ডিসেম্বর, ২০১৭, ১১:১৭:০৭

ঢাবিতে সাংবাদিক লাঞ্চনায় ইবি প্রেস ক্লাবের নিন্দা

ঢাবিতে সাংবাদিক লাঞ্চনায় ইবি প্রেস ক্লাবের নিন্দা

ঢাকা বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ভবনের কর্মকর্তাদের হাতে দৈনিক ইত্তেফাক প্রতিনিধি কবির কানন লাঞ্চিত হওয়ার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) প্রেস ক্লাব। সোমবার (১৮ডিসেম্বর) বিশ্ববিদ্যালয় প্রেস ক্লাবের সভাপতি ইকবাল হোসাইন রুদ্র ও সাধারণ সম্পাদক আসিফ খান স্বাক্ষরিত এক প্রেস বার্তায় এ নিন্দা ও প্রতিবাদ জানানো হয়।

প্রেস বার্তায় উল্লেখ করা হয়, সংবাদপত্র হলো রাষ্ট্রের চতুর্থ স্তম্ভ। এটি ছাড়া রাষ্ট্র সঠিকভাবে চলতে পারেনা। আর এই সংবাদপত্রের কারিগর সাংবাদিককে লঞ্চিত মানে গণমাধ্যমের স্বাধীনতা খর্ব করা। মুক্ত সাংবাদিকতায় বাধাগ্রস্ত করা আর গণতন্ত্রের টুটি চেপে ধরা একই কথা। আমারা এই ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানায়। একইসাথে লাঞ্চনার ঘটনায় জড়িতদের আইনের আওয়াতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি।

প্রসঙ্গত, গতকাল রোববার (১৭ ডিসেম্বর) ঢাকা বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ভবনের কর্মকর্তাদের অফিস ফাঁকির অভিযোগের তথ্য নিতে গেলে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক কর্মকর্তাদের দ্বারা লাঞ্ছনার শিকার হন দৈনিক ইত্তেফাকের ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি ও বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী কবির কানন। ওই ঘটনায় জড়িতরা হলেন সেকশন অফিসার নিজাম উদ্দিন, আহসানুল কবির ও শেখ গিয়াস উদ্দিন। তারা ছাত্রলীগের সাবেক নেতা পরিচয় দিয়ে কাননের উপর হামলা চালায়।

আজকের প্রশ্ন

শিক্ষা অধিদফতরের কর্মকর্তা-কর্মচারীদের সহনীয় মাত্রায় ঘুষ খাওয়ার পরামর্শ দিয়েছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। জাতির জন্য এমন পরামর্শ ভয়ানক নয় কি?