ঢাকা, রবিবার ২৩শে এপ্রিল ২০১৭ - 

ইতিহাসগড়া ইনিংসটির ব্যাট নিলামে তুলবেন গেইল

প্রাইমনিউজবিডি.কম
 বৃহঃস্পতিবার ২০শে এপ্রিল ২০১৭ বিকাল ০৩:০৫:৫০

স্পোর্টস ডেস্ক : ২০ ওভারের খেলাই। কতক্ষণই বা ব্যাটিংয়ের সুযোগ পান একজন ব্যাটসম্যান! ক্রিকেটের এই সংক্ষিপ্ত সংস্করণে ১০ হাজার রান! কয়েক বছর আগেও ব্যাপারটা ছিল অকল্পনীয়। তবে টি-টোয়েন্টিতে অবিশ্বাস্য এই মাইলফলক স্পর্শ করে ফেলেছেন ক্রিস গেইল। আইপিএলের ম্যাচে গুজরাট লায়ন্সের বিপক্ষে ৩৮ বলে ৭৭ রানের ঝড়ো ইনিংস খেলার পথে গেইল ছুঁয়ে ফেলেছেন ১০ হাজার রানের মাইলফলক। সেটা কেবল গেইল এর দারা সম্ভব হয়েছে এই পাহাড় সমান রান করার।


তারপর থেকেই অভিনন্দন আর প্রশংসার জোয়াড়ে ভাসছেন ক্যারিবীয়ান এই ব্যাটসম্যান। ব্যাপারটি উদযাপনের এক অভিনব পন্থাও বের করেছেন ‘ইউনিভার্স বস’। যে ব্যাট দিয়ে ইতিহাসগড়া ইনিংসটি খেলেছেন, সেই ব্যাটটি তিনি তুলবেন নিলামে। আর সেখান থেকে প্রাপ্ত অর্থ ক্রিস গেইল ফাউন্ডেশনের মাধ্যমে ব্যয় করা হবে জনহিতকর কাজে। আগামী ৬ জুন অনুষ্ঠিত হতে গেইলের ব্যাটের নিলাম।


২০০৫ সালে টি-টোয়েন্টি ক্যারিয়ার শুরুর পর এখন পর্যন্ত ১৮টি ভিন্ন ভিন্ন দলের হয়ে গেইল খেলেছেন মোট ২৯১টি ম্যাচ। ব্যাট হাতে মাঠে নেমেছেন ২৮৫ ম্যাচে। সব মিলিয়ে তাঁর রান সংখ্যা দাঁড়িয়েছে ১০০৭৪। টি-টোয়েন্টিতে সবচেয়ে বেশি শতক (১৮), অর্ধশতক (৭৯), ছয় (৭৪৩), চার (৭৬৯), এক ইনিংসে সবচেয়ে বেশি রান (১৭৫) ও ছয়ের (১৭) রেকর্ড আছে গেইলের দখলে।



আরো ২ দিন হতে পারে বৃষ্টিপাত বন্য হাতির আক্রমণে কৃষক নিহত জাতীয় সঙ্গীত জানেন না সোনম ! নর্দার্ণ জুটের পর্ষদ সভা ২৬ এপ্রিল মেয়ের জন্ম দেয়ায় তিন তালাক, প্রধানমন্ত্রীর দ্বারস্থ নারী ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের ব্যবসায়িক সম্মেলন অনুষ্ঠিত ফের বড় অঙ্কের ভ্যাট ফাঁকি চার মোবাইল কোম্পানির! শ্রমিক সমাবেশে প্রধান অতিথি খালেদা জিয়া প্রগতি ইন্স্যুরেন্সের ১৫% লভ্যাংশ ঘোষণা সোনুর টুইট বিতর্কে এবার মুখ খুললেন কঙ্গনা ভিকারুননিসার গভনিং বডিতে ৯ জন নির্বাচিত সুস্থ ও দীর্ঘায়ু জীবন পেতে ৮টি কাজ তিন কোম্পানির পর্ষদ সভা আজ ফাইনালে চেলসি হাওরে তেজস্ক্রিয়তা পাওয়া যায়নি : পরমাণু কমিশন পিঠ খোলা ব্লাউজ পরতে হলে পিঠের যত্ন নিন এ ভাবে ধোনি ঝড়ে পুনের জয় দ.আফ্রিকায় ট্রাক-বাস সংঘর্ষে কমপক্ষে ১৯ শিশু নিহত ৩ নম্বর সতর্কতা, আরও দুদিন ঝড়-বৃষ্টি সিঁড়ি দিয়ে উপরে উঠার উপকারিতা সংলাপ ও সমঝোতা না হলে আন্দোলনের পরিকল্পনা বিএনপির তান্ত্রিকের কথায় ভাইয়ের স্ত্রীকে ধর্ষণ করে হত্যা! ভারত-বাংলাদেশ সামরিক গোলামী চুক্তি করায় জনগণ ক্ষুব্ধ : প্রধান বাল্কহেডের সঙ্গে সংঘর্ষ, তলা ফেটে ডুবছে এম ভি গ্রীন লাইন রবিবার দিনটি কেমন যাবে আপনার ? ‘রাজনীতিতে শুধু মুক্তিযুদ্ধের পক্ষরা থাকবে’ টানা ৫০ ঘণ্টা চুমুর পুরস্কার বিলাসবহুল গাড়ি! (ভিডিও) সুযোগে পুরুষ মজে মদে আর ফুটবলে, নারী গল্পে ইবি প্রেস ক্লাবের সাথে ভিসির মতবিনিময় বেতন বাড়লো ক্রিকেটারদের সময় ঘনিয়ে আসছে, প্রস্তুত থাকুন: দুদু ‘আন্দোলন ছাড়া কোনো দাবি বাস্তবায়ন সম্ভব হয়নি’ উখিয়ায় কাল বৈশাখী ঝড়ে ব্যাপক ক্ষয়ক্ষতি আমতলীতে দু’দিনেও উদ্ধার হয়নি অপহৃত কলেজ ছাত্রী মোদিতেই এরশাদের ভরসা বিয়ে না করেই পালালো প্রেমিক নবাব পরিবারে ফের আসছে নতুন অতিথি অটোমিলাররা প্রতি কেজি লবণে ১২৩% বেশি মুনাফা করছেন খালেদার পথেই হাঁটছেন হাসিনাও: সেলিম শাকিব ও অপুর মধ্যে ছাড়াছাড়ি হয়ে যাবে ! ভবিষ্যতের কথায় ইনশাআল্লাহ বলা কোরআনের নির্দেশ রাণীনগরে শতাভাগ বিদ্যুৎ সংযোগের শুভ উদ্বোধন কলাপাড়ায় রাখাইন পল্লীতে জলকেলি উৎসব ঠাকুরগাঁওয়ে গাঁজা সহ আটক ১ অবিরাম বৃষ্টিতে পানিবন্দি দক্ষিনা জনপদ ঝালকাঠি আন্দোলন-নির্বাচন দুয়েই ব্যর্থ বিএনপি: কাদের রাবিতে প্রজন্মের উদ্যেগে বৈশাখী চলচ্চিত্র উৎসব টি-টোয়েন্টির নতুন অধিনায়ক সাকিব বেঁচে গেলেন দুই শতাধিক লঞ্চযাত্রী আমতলীতে বজ্রপাতে ২টি গরু নিহত