ঢাকা, বুধবার ২৬শে জুলাই ২০১৭ - 

আদর্শ স্ত্রী”র ৭টি গুণ

প্রাইমনিউজবিডি.কম
 বৃহঃস্পতিবার ২০শে এপ্রিল ২০১৭

লাইফস্টাইল ডেস্ক : একজন পুরুষ নিজের ব্যক্তিগত জীবনে যেমনই হোক না কেন, সকলেরই মনের মাঝে আছেন একজন স্বপ্নের নারী। আর বিয়ে করার সময় এই স্বপ্নের নারীর সাথে মেলে এমন কাউকেই জীবনসঙ্গিনী করতে চান তাঁরা। বিশেষ করে এমন ৭টি ব্যাপার আছে, যা নিজের স্বপ্নের নারী বা স্ত্রীর মাঝে খুঁজে থাকেন পুরুষেরা। এই ৭টি গুণ কোন নারীর মাঝে থাকলে তাঁকেই আদর্শ স্ত্রী হিসাবে ধরে নেন পুরুষেরা। কী সেই গুণগুলো? চলুন, জেনে নিই।


চরিত্র


পুরুষ নিজে যদি ঘর চরিত্রহীনও হন, তবুও তিনি মনে মনে চান একজন চরিত্রবান স্ত্রী। পুরুষের কাছে নারীদের চরিত্র ভালো হওয়াটা বিশাল একটি ব্যাপার এবং সবচাইতে গুরুত্বপূর্ণ। পুরুষেরা এটা নিশ্চিত হতে চান যে স্ত্রী কখনো তাঁকে ধোঁকা দেবেন না, তিনি যাই করুন না কেন। এই জন্যই চরিত্রের ব্যাপারে অধিক জোর দেন।


সম্মান দেয়া ও নেয়ার ক্ষমতা


নিজের স্ত্রীর কাছ হতে উপযুক্ত সম্মান আশা করেন যে কোন পুরুষ। সাথে এটাও আশা করেন যে তাঁর স্ত্রী এমন ব্যক্তিত্বের অধিকারী হবেন যেন সকলেই তাঁকে ভালোবাসা ও সম্মান করে। স্বামীরা এতে গর্ব অনুভব করেন।


স্নেহশীলতা


রুক্ষ্ম স্বভাবের নারীকে কোন পুরুষই পছন্দ করেন না। স্নেহশীল, মমতাময়ী একজন নারীকেই স্ত্রী হিসাবে পেতে চান পুরুষেরা। কেবল নিজের সন্তানের কথা ভেবে নয়, নিজের কথা ভেবেও।


বুদ্ধিমত্তা


বেশিরভাগ পুরুষই কিন্তু বুদ্ধিমান নারী পছন্দ করেন। স্ত্রী সময় কাটানোর কোন সঙ্গী নন, বরং স্ত্রী হচ্ছে সেই মানুষ যার সাথে নিজের জীবন ভাগ করতে হয় প্রত্যেক পুরুষকে। আর সেক্ষেত্রে একজন বুদ্ধিমতী স্ত্রী পুরুষের অনেক সমস্যাই লাঘম করে দেন, অনেক দায়িত্বই ভাগ করে নিতে পারেন। আর সচেতন পুরুষেরা এটা খুব পছন্দ করেন।


আত্মবিশ্বাস


একজন আত্মবিশ্বাসী মানুষ কেবল বাইরে বা কর্মক্ষেত্রে নয়, নিজের ঘরেও সমান তালে সামলে চলতে পারেন। একজন আত্মবিশ্বাসী নারী নিজের দাম্পত্য, শ্বশুরবাড়ি, সন্তান, ক্যারিয়ার সবকিছুকে সুন্দর মত সামাল দিতে পারে। আর এটা পুরুষেরা কামনা করেন মনে মনে যেন স্ত্রী একাই সব সামলে নিতে পারেন।


উচ্চাকাঙ্ক্ষা


উচ্চাকাঙ্ক্ষা মানে কেবল ক্যারিয়ারে ভালো করা নয়। নিজের ক্যারিয়ার তো আছেই, সেই সাথে একজন উচ্চাকাঙ্ক্ষী নারী নিজের সংসারের ভবিষ্যৎ ভালো করার জন্য চেষ্টা করেন। একই সাথে মা হবার পর সন্তানদের জন্যও তিনি বড় স্বপ্ন দেখেন ও বড় কিছু করার চেষ্টা করেন। তিনি চেষ্টা করে স্বামী সহ পরিবারের সবাইকেই সফল মানুষে রূপান্তর করতে।


বিনয়ী ও ভদ্র আচরণ


বদমেজাজি, বাজে ভাষায় কথা বলা, খিটখিটে স্বভাবের নারীকে কোন পুরুষই পছন্দ করে না। এমনকি একজন খিটখিটে স্বভাবের পুরুষও স্ত্রী হিসাবে একটি মিষ্টি মেয়েকেই কামনা করেন মনে মনে।



সেলফি তুললে ‘বয়স’ বাড়ে! প্রেমের ক্ষেত্রে যে ভুলগুলো কখনই করেন না বুদ্ধিমতীরা কখন খাবার খেলে ওজন নিয়ন্ত্রণে থাকে? চুয়াডাঙ্গায় মন্দিরের প্রধান ফটকের তালা ভেঙ্গে শিবমুর্তি চুরি নওগাঁ-২ পত্নীতলা-ধামইরহাট আসনে আওয়ামীলীগ, বিএনপি ও জাপার একাধিক প্রার্থী ভোলায় ভোক্তা অধিকার আইনে পাঁচ ব্যবসায়ীর জরিমানা গোপালগঞ্জে সাজাপ্রাপ্ত আসামীসহ গ্রেফতার-১৯ মেঘনা লাইফ ইন্স্যুরেন্সের পর্ষদ সভা ৩০ জুলাই ঊর্ধ্বমুখী প্রবণতায় লেনদেন শেষ খালেদা জিয়া লন্ডন যাবার পর সরকারের ঘুম হারাম: রিজভী ৫৭ ধারা সাংবাদিক উচ্ছেদের জন্য নয়: তথ্যমন্ত্রী ক্যাটরিনাকে নিয়ে উদ্বিগ্ন সালমান ঠাকুরগাঁওয়ে বার্ষিক শিশু সমাবেশ ও সাংস্কৃতিক উৎসব পালিত পরিবারকে ঝামেলায় রেখে তাবলিগে যাওয়া কি ঠিক? ১৫.৮০% ঋণ প্রবৃদ্ধি ধরে মুদ্রানীতি ঘোষণা নারায়ণগঞ্জের ৭ খুন: শুনানি শেষ, রায় ১৩ আগস্ট বিসিবির সংশোধিত গঠনতন্ত্র নিয়ে আপিল নিষ্পত্তি খেলাপি ঋণের ঝুঁকিতে ব্যাংকিং খাত রাজধানীতে ৩ জেএমবি সদস্য আটক ১৬ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা আছে এই ফোনে প্রগতি লাইফের লেনদেন বন্ধ বৃহস্পতিবার গাল নরম কোমল গোলাপী করে তুলুন প্রাকৃতিকভাবে পুরুষেরা মেয়েদের যে ৭টি বিষয় প্রথমেই দেখে পিপলস লিজিংয়ের প্রথম প্রান্তিক প্রকাশ লিপস্টিক অনেকক্ষণ ধরে সংরক্ষণের সঠিক নিয়ম বিকিনি পরিহিত ছবি পোষ্ট করে বিপাকে নারী পুলিশ অফিসার! অর্ধশত সংসদ সদস্যের জনপ্রিয়তায় ব্যাপক ধস বাহুবলে ৪ শিশু হত্যায় ৩ জনের ফাঁসি, ২ জনের ৭ বছরের কারাদণ্ড ঊর্ধ্বমুখী প্রবণতায় লেনদেন চলছে সম্ভাব্য অর্ধশতাধিক নতুন প্রার্থীর তালিকা খালেদা জিয়ার হাতে বিপিএল মাতাতে আসছেন লুক রাইট ঢাকা ইন্স্যুরেন্সের পর্ষদ সভা ৩১ জুলাই স্বামী হত্যার লোহমর্ষক বর্ণনা দিলেন স্ত্রী মৃত্যুর জন্য প্রস্তুত থাকা জরুরি যে কারণে আল-আকসা মসজিদে জুমার নামাজ নিষিদ্ধ, বাংলাদেশের নিন্দা সকালে দ্রুত শক্তি জোগায় এসব খাবার কুষ্টিয়ায় পৃথক ‘বন্দুকযুদ্ধে’ নিহত ২ মিরপুর বেড়িবাঁধে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ২ সিটিসেলের তরঙ্গ খুলে দেয়া হয়েছে ভারত থেকে গরুর সঙ্গে যেন অস্ত্র না আসে: বিজিবি মহাপরিচালক রাজধানীতে র‌্যাব-ছিনতাইকারী বন্দুকযুদ্ধে গুলিবিদ্ধ ২ ব্যর্থ মানুষদের ঘুমানোর ১৪টি বদ অভ্যাস রাঙিয়ে দিয়ে যাও গো এবার যাবার আগে পুলিশের ১৪ কর্মকর্তা বদলি জেনে নিন বুধবার দিনটি কেমন যাবে? বিএনপি একনায়কতন্ত্রে বিশ্বাস করে না: ফখরুল যুব মহিলা লীগের ১২১ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি ইতিবাচক ইমেজ তৈরির ১০ কৌশল ঘুমের সমস্যায় বন্ধু বিচ্ছেদ হতে পারে! পাবনায় ইসলামী ব্যাংকের ৩২১তম শাখা উদ্বোধন