ঢাকা, রবিবার ২৮শে মে ২০১৭ - 

আদর্শ স্ত্রী”র ৭টি গুণ

প্রাইমনিউজবিডি.কম
 বৃহঃস্পতিবার ২০শে এপ্রিল ২০১৭

লাইফস্টাইল ডেস্ক : একজন পুরুষ নিজের ব্যক্তিগত জীবনে যেমনই হোক না কেন, সকলেরই মনের মাঝে আছেন একজন স্বপ্নের নারী। আর বিয়ে করার সময় এই স্বপ্নের নারীর সাথে মেলে এমন কাউকেই জীবনসঙ্গিনী করতে চান তাঁরা। বিশেষ করে এমন ৭টি ব্যাপার আছে, যা নিজের স্বপ্নের নারী বা স্ত্রীর মাঝে খুঁজে থাকেন পুরুষেরা। এই ৭টি গুণ কোন নারীর মাঝে থাকলে তাঁকেই আদর্শ স্ত্রী হিসাবে ধরে নেন পুরুষেরা। কী সেই গুণগুলো? চলুন, জেনে নিই।


চরিত্র


পুরুষ নিজে যদি ঘর চরিত্রহীনও হন, তবুও তিনি মনে মনে চান একজন চরিত্রবান স্ত্রী। পুরুষের কাছে নারীদের চরিত্র ভালো হওয়াটা বিশাল একটি ব্যাপার এবং সবচাইতে গুরুত্বপূর্ণ। পুরুষেরা এটা নিশ্চিত হতে চান যে স্ত্রী কখনো তাঁকে ধোঁকা দেবেন না, তিনি যাই করুন না কেন। এই জন্যই চরিত্রের ব্যাপারে অধিক জোর দেন।


সম্মান দেয়া ও নেয়ার ক্ষমতা


নিজের স্ত্রীর কাছ হতে উপযুক্ত সম্মান আশা করেন যে কোন পুরুষ। সাথে এটাও আশা করেন যে তাঁর স্ত্রী এমন ব্যক্তিত্বের অধিকারী হবেন যেন সকলেই তাঁকে ভালোবাসা ও সম্মান করে। স্বামীরা এতে গর্ব অনুভব করেন।


স্নেহশীলতা


রুক্ষ্ম স্বভাবের নারীকে কোন পুরুষই পছন্দ করেন না। স্নেহশীল, মমতাময়ী একজন নারীকেই স্ত্রী হিসাবে পেতে চান পুরুষেরা। কেবল নিজের সন্তানের কথা ভেবে নয়, নিজের কথা ভেবেও।


বুদ্ধিমত্তা


বেশিরভাগ পুরুষই কিন্তু বুদ্ধিমান নারী পছন্দ করেন। স্ত্রী সময় কাটানোর কোন সঙ্গী নন, বরং স্ত্রী হচ্ছে সেই মানুষ যার সাথে নিজের জীবন ভাগ করতে হয় প্রত্যেক পুরুষকে। আর সেক্ষেত্রে একজন বুদ্ধিমতী স্ত্রী পুরুষের অনেক সমস্যাই লাঘম করে দেন, অনেক দায়িত্বই ভাগ করে নিতে পারেন। আর সচেতন পুরুষেরা এটা খুব পছন্দ করেন।


আত্মবিশ্বাস


একজন আত্মবিশ্বাসী মানুষ কেবল বাইরে বা কর্মক্ষেত্রে নয়, নিজের ঘরেও সমান তালে সামলে চলতে পারেন। একজন আত্মবিশ্বাসী নারী নিজের দাম্পত্য, শ্বশুরবাড়ি, সন্তান, ক্যারিয়ার সবকিছুকে সুন্দর মত সামাল দিতে পারে। আর এটা পুরুষেরা কামনা করেন মনে মনে যেন স্ত্রী একাই সব সামলে নিতে পারেন।


উচ্চাকাঙ্ক্ষা


উচ্চাকাঙ্ক্ষা মানে কেবল ক্যারিয়ারে ভালো করা নয়। নিজের ক্যারিয়ার তো আছেই, সেই সাথে একজন উচ্চাকাঙ্ক্ষী নারী নিজের সংসারের ভবিষ্যৎ ভালো করার জন্য চেষ্টা করেন। একই সাথে মা হবার পর সন্তানদের জন্যও তিনি বড় স্বপ্ন দেখেন ও বড় কিছু করার চেষ্টা করেন। তিনি চেষ্টা করে স্বামী সহ পরিবারের সবাইকেই সফল মানুষে রূপান্তর করতে।


বিনয়ী ও ভদ্র আচরণ


বদমেজাজি, বাজে ভাষায় কথা বলা, খিটখিটে স্বভাবের নারীকে কোন পুরুষই পছন্দ করে না। এমনকি একজন খিটখিটে স্বভাবের পুরুষও স্ত্রী হিসাবে একটি মিষ্টি মেয়েকেই কামনা করেন মনে মনে।



যুক্তরাষ্ট্রে সন্দেহভাজনের গুলিতে নিহত ৮ সোমবার দিনটি আপনার কেমন যাবে? পুলিশের ডিআইজি পদে রদবদল সিপিবির সাধারণ সম্পাদক শাহ আলম শেরপুরে জাল নোটসহ গ্রেফতার ৮ রাজনগরে দ্বিতীয় শ্রেণীর ছাত্রীকে ধর্ষনের অভিযোগ যুক্তরাষ্ট্র নির্ভরতা নয়, এবার নিজস্ব নেভিগেশন সিস্টেম ভারতের মানিকগঞ্জে বজ্রপাতে দুই স্কুলছাত্রসহ ৫ জনের মৃত্যু এতিম ও উলামা-মাশায়েখদের সঙ্গে ইফতার করলেন খালেদা জিয়া বরিশাল বিভাগে ২১ আসনে বিএনপির প্রার্থী ৭৫ জন আবারো একসঙ্গে ক্যাটরিনা-শাহরুখ-আনুশকা দেশে ফিরলেন অস্ট্রেলিয়ার সেই ‘গাঞ্জা কুইন’ স্ত্রীকে হত্যার পর নিজের পুরুষাঙ্গ কাটলেন স্বামী! ভূমিসচিব হলেন ড. মুজিবুর রহমান হাওলাদার জাতির ধর্মীয় বিশ্বাস ও আবেগের সাথে তামাশা করা হয়েছে: আহমদ শফী গ্রীক দেবীর মূর্তি পুনঃস্থাপন সরকারের কপট চরিত্রের বহিঃপ্রকাশ: খেলাফত মজলিস ঘর ভাঙছে ঐশ্বরিয়া-অভিষেকের! ঈদে টানা ৯ দিনের সরকারি ছুটি কার্যালয়ে তল্লাশি নিয়ে কথা কম বলাই বিএনপির জন্য মঙ্গলজনক: কাদের মূর্তি পুনঃস্থাপনে আমরা বিস্মিত হতবাক বাকরুদ্ধ ফলের খোসার যত গুণ ঘর ভাঙছে ঐশ্বরিয়া-অভিষেকের! রাণীনগরে পনিতে ডুবে কন্যা শিশুর মৃত্য রাজধানীতে ল্যাভেন্ডার সুপার সপ’কে ১ লক্ষ টাকা জরিমানা পর্যাপ্ত চিকিৎসা সেবা পাচ্ছে না ঠাকুরগাঁওয়ের গর্ভবতী মায়েরা কুষ্টিয়ায় মাদক মামলায় নারীর যাবজ্জীবন ‘তেঁতুল হুজুররা অপরাজনীতির জিকির তোলার চেষ্টা করছে’ ১৬ মাস পর মৌলভীবাজার কারাগার থেকে ভারতীয় দুই নাগরিকের মুক্তি বাজেট অধিবেশন শুরু মঙ্গলবার চুলের যত্নে মেহেদি পাতা! তিন বছরে জব্দ ১১০০ কেজি স্বর্ণ ফরিদপুরে আওয়ামী লীগের দু’গ্রুপের সংঘর্ষ, নিহত ১ অধ্যাপক রিয়াজুল স্বপদেই থাকছেন দিনভর খণ্ডযুদ্ধে পুলিশসহ আহত অর্ধশত, হরতালে অচল কাশ্মীর ‘গণতন্ত্র প্রতিষ্ঠায় আন্দোলনের বিকল্প নেই’ ম্যানচেস্টার হামলা : সালমানের ছবি প্রকাশ ঐশ্বর্য এবং দীপিকা যখন একসাথে! বাংলাদেশে চীনা রণতরীর নোঙরে ‘দিল্লির উদ্বেগ’ লিটন নন্দীসহ চারজনের জামিন স্পট মার্কেটে যাচ্ছে মিউচ্যুয়াল ট্রাস্ট ব্যাংক ব্লগার রাজীব হত্যা: হাইকোর্টের পূর্ণাঙ্গ রায় প্রকাশ স্টোকসের সেঞ্চুরিতে সিরিজ ইংল্যান্ডের নিন্মমুখী প্রবণতায় লেনদেন চলছে রোজায় সুস্থ থাকার ১০ উপায় বন্য হরিণের হাতে ধর্ষণের শিকার গরু শ্যালিকা-দুলাভাই অসম প্রেম, অতঃপর... রেইনট্রির চার পরিচালকের ব্যাংক হিসাব তলব হারের কারণ হিসেবে যা বললেন ইমরুল টিভি দেখলে ঝুঁকি বাড়ে ডায়াবেটিসের! রোদ চশমা কেনার সময়...