ঢাকা, মঙ্গলবার ২৫শে এপ্রিল ২০১৭ - 

আদর্শ স্ত্রী”র ৭টি গুণ

প্রাইমনিউজবিডি.কম
 বৃহঃস্পতিবার ২০শে এপ্রিল ২০১৭ বিকাল ০৩:১৩:৫৩

লাইফস্টাইল ডেস্ক : একজন পুরুষ নিজের ব্যক্তিগত জীবনে যেমনই হোক না কেন, সকলেরই মনের মাঝে আছেন একজন স্বপ্নের নারী। আর বিয়ে করার সময় এই স্বপ্নের নারীর সাথে মেলে এমন কাউকেই জীবনসঙ্গিনী করতে চান তাঁরা। বিশেষ করে এমন ৭টি ব্যাপার আছে, যা নিজের স্বপ্নের নারী বা স্ত্রীর মাঝে খুঁজে থাকেন পুরুষেরা। এই ৭টি গুণ কোন নারীর মাঝে থাকলে তাঁকেই আদর্শ স্ত্রী হিসাবে ধরে নেন পুরুষেরা। কী সেই গুণগুলো? চলুন, জেনে নিই।


চরিত্র


পুরুষ নিজে যদি ঘর চরিত্রহীনও হন, তবুও তিনি মনে মনে চান একজন চরিত্রবান স্ত্রী। পুরুষের কাছে নারীদের চরিত্র ভালো হওয়াটা বিশাল একটি ব্যাপার এবং সবচাইতে গুরুত্বপূর্ণ। পুরুষেরা এটা নিশ্চিত হতে চান যে স্ত্রী কখনো তাঁকে ধোঁকা দেবেন না, তিনি যাই করুন না কেন। এই জন্যই চরিত্রের ব্যাপারে অধিক জোর দেন।


সম্মান দেয়া ও নেয়ার ক্ষমতা


নিজের স্ত্রীর কাছ হতে উপযুক্ত সম্মান আশা করেন যে কোন পুরুষ। সাথে এটাও আশা করেন যে তাঁর স্ত্রী এমন ব্যক্তিত্বের অধিকারী হবেন যেন সকলেই তাঁকে ভালোবাসা ও সম্মান করে। স্বামীরা এতে গর্ব অনুভব করেন।


স্নেহশীলতা


রুক্ষ্ম স্বভাবের নারীকে কোন পুরুষই পছন্দ করেন না। স্নেহশীল, মমতাময়ী একজন নারীকেই স্ত্রী হিসাবে পেতে চান পুরুষেরা। কেবল নিজের সন্তানের কথা ভেবে নয়, নিজের কথা ভেবেও।


বুদ্ধিমত্তা


বেশিরভাগ পুরুষই কিন্তু বুদ্ধিমান নারী পছন্দ করেন। স্ত্রী সময় কাটানোর কোন সঙ্গী নন, বরং স্ত্রী হচ্ছে সেই মানুষ যার সাথে নিজের জীবন ভাগ করতে হয় প্রত্যেক পুরুষকে। আর সেক্ষেত্রে একজন বুদ্ধিমতী স্ত্রী পুরুষের অনেক সমস্যাই লাঘম করে দেন, অনেক দায়িত্বই ভাগ করে নিতে পারেন। আর সচেতন পুরুষেরা এটা খুব পছন্দ করেন।


আত্মবিশ্বাস


একজন আত্মবিশ্বাসী মানুষ কেবল বাইরে বা কর্মক্ষেত্রে নয়, নিজের ঘরেও সমান তালে সামলে চলতে পারেন। একজন আত্মবিশ্বাসী নারী নিজের দাম্পত্য, শ্বশুরবাড়ি, সন্তান, ক্যারিয়ার সবকিছুকে সুন্দর মত সামাল দিতে পারে। আর এটা পুরুষেরা কামনা করেন মনে মনে যেন স্ত্রী একাই সব সামলে নিতে পারেন।


উচ্চাকাঙ্ক্ষা


উচ্চাকাঙ্ক্ষা মানে কেবল ক্যারিয়ারে ভালো করা নয়। নিজের ক্যারিয়ার তো আছেই, সেই সাথে একজন উচ্চাকাঙ্ক্ষী নারী নিজের সংসারের ভবিষ্যৎ ভালো করার জন্য চেষ্টা করেন। একই সাথে মা হবার পর সন্তানদের জন্যও তিনি বড় স্বপ্ন দেখেন ও বড় কিছু করার চেষ্টা করেন। তিনি চেষ্টা করে স্বামী সহ পরিবারের সবাইকেই সফল মানুষে রূপান্তর করতে।


বিনয়ী ও ভদ্র আচরণ


বদমেজাজি, বাজে ভাষায় কথা বলা, খিটখিটে স্বভাবের নারীকে কোন পুরুষই পছন্দ করে না। এমনকি একজন খিটখিটে স্বভাবের পুরুষও স্ত্রী হিসাবে একটি মিষ্টি মেয়েকেই কামনা করেন মনে মনে।



আগামী নির্বাচনে আ.লীগের ট্রামকার্ড ওলামা-মাশায়েখ মৃত্যুদণ্ড কমলেই হবে আমৃত্যু সাজা: অ্যাটর্নি জেনারেল একনজরে ৬ কোম্পানির পর্ষদ সভা আবেগী মেয়েরা প্রেমিকা বা স্ত্রী হিসেবে ভালো সকল সন্ত্রাসী ও জঙ্গিদের ‘শ্যাডো’ গডফাদার তারেক রহমান: হানিফ বিএনপির ৩ নেতা বহিষ্কার ত্রাণ নিয়ে কারচুপি হতে দেবেন না: মায়া তৃণমূলকে সংগঠিত করতেই মাঠে নেমেছে বিএনপি: ফখরুল নগ্ন ভিডিওর ফাঁদে ফেলে সুন্দরী নারী দিয়ে ইয়াবা পাচার বিয়ে করলেও ধর্ষণের অপরাধ মাফ হবে না! ঊর্ধ্বমুখী প্রবণতায় লেনদেন শেষ হোটেলে নারীসহ ধরা পড়লো সমাজসেবা কর্মকর্তা বইয়ের জন্য মাদরাসা ছাত্রীর আত্মহত্যা! হাওড়ে মাছ ধরার নিষেধাজ্ঞা প্রত্যাহার বিভিন্ন দেশ থেকে পণ্য রফতানির প্রস্তাব পেলো ওয়ালটন নারীদের বাজারে যাওয়া কি ঠিক? জন-দুর্ভোগের জন্যে দায়ী এমপিদের মনোনয়ন দেয়া হবে না: অর্থমন্ত্রী মেহেরপুরে দুটি কেন্দ্রে ভোটগ্রহণ স্থগিত: বাইরে বিক্ষোভ ‘রামপালে যন্ত্রপাতি সরবরাহে ১২,৮৯৭ কোটি টাকার রপ্তানি আদেশ’ রাজধানীর জলাবদ্ধতার জন্য দায়ী ওয়াসা : খোকন বাংলাদেশকে পানি দেব না তা বলিনি : মমতা সোস্যাল ইসলামী ব্যাংকের পর্ষদ সভা ৩০ এপ্রিল শরীরকে পানি শূন্য করে যে খাবার এসআই মোহাম্মদ মিজানুল ইসলাম আমাকে ধর্ষণ করেন রাজধানীতে মাদক বিরোধী অভিযানে গ্রেপ্তার ৪৭ ঊর্ধ্বমুখী প্রবণতায় চলছে লেনদেন মিউচ্যুয়াল ট্রাস্ট ব্যাংকের ১৫% লভ্যাংশ ঘোষণা মিষ্টি কুমড়ার বিস্ময়কর স্বাস্থ্য উপকারিতা জেনে নিন ইয়াকিন পলিমারের পর্ষদ সভা ৩০ এপ্রিল খালেদা জিয়ার হাজিরা ২২ মে ফাইন ফুডসের পর্ষদ সভা ৩০ এপ্রিল যুবদল নেতার বোনের মৃত্যতে কেন্দ্রীয় যুবদলরে শোক ‘তুমি আরও ভাল স্বামী পাবে’ সালভো কেমিক্যালের পর্ষদ সভা ২৭ এপ্রিল রিলায়েন্স ইন্স্যুরেন্সের পর্ষদ সভা ৩০ এপ্রিল নিজেকে স্লিম দেখানোর জন্য ৯টি দারুণ কার্যকরী কৌশল স্তন ক্যানসারের লক্ষণ! টিভিতে আজকে দেখবেন যেসব খেলা নিজেকে স্লিম দেখানোর জন্য ৯টি দারুণ কার্যকরী কৌশল ভোটকেন্দ্র রক্ষায় সাহসী নেতাদের এজেন্ট হিসেবে প্রশিক্ষণ দিবে বিএনপি পিরোজপুরে যুবলীগ কর্মীকে কুপিয়ে হত্যা চাকুরিজীবী নারীদের শারীরিক ব্যায়াম! ঢাকার সিনেমায় শাকিব খান নিষিদ্ধ প্রেমের টানে বিদেশিনী এবার চাঁদপুরে গোপন আলোচনায় হেফাজতের ভিন্ন সুর >>ফের শাপলা চত্বরে মহাসমাবেশের প্রস্তুতি রূপগঞ্জে ব্রিফকেসে যুবতীর লাশ আগামী নির্বাচনে দলের টিকেট পাচ্ছেন না আ. লীগের ৮০ এমপি কুমিল্লায় বাস-অটোরিকশা সংঘর্ষে নারীসহ নিহত ৩ সাকুরা বারে যুবদল নেতাকে পিটিয়ে হত্যা বার সিলগালা, আটক ৫২ প্রধানমন্ত্রীর সহকারী প্রেস সচিব আশরাফ সিদ্দিকী