ঢাকা, মঙ্গলবার ২৫শে এপ্রিল ২০১৭ - 

আন্দোলনের জন্য সংগঠনকে প্রস্তত করাই টার্গেট

প্রাইমনিউজবিডি.কম
 শুক্রবার ২১শে এপ্রিল ২০১৭ রাত ০১:১২:২৫

ঢাকা: দল গুছিয়ে খুব অল্প সময়ের মধ্যে আন্দোলনে যাওয়ার কথা জানিয়েছেন ঢাকা মহানগর উত্তরের সেক্রেটারি আহসান উল্লাহ হাসান।

বৃহস্পতিবার আলাপকালে আহসান উল্লাহ হাসান জানান, দেশের হারানো গণতন্ত্র পুনরুদ্ধারই হচ্ছে আমাদের জন্য সবচেয়ে বড় চ্যালেঞ্জ। খুব শীঘ্রই সেই গনতন্ত্র পুনরুদ্ধারে ঢাকা মহানগর বিএনপি শান্তিপূর্ণ কর্মসূচি পালন করবে। সরকার তা করতে না দিলে আমরা কঠোর আন্দোলনে যাবো।

সাবেক এই কমিশনার বলেন, আমাদের মুক্তিযুদ্ধের প্রধান শর্ত ছিলো গণতন্ত্র। কিন্তু দুখের বিষয় আজকে দেশে গণতন্ত্র নেই। সেই গণতন্ত্র ফিরে পাবার জন্য আজকে আমাদের সংগ্রাম করতে হচ্ছে।

মঙ্গলবার রাত ১২টার দিকে দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ সংবাদ মাধ্যমে ঢাকা মহানগর বিএনপির দুই অংশের আংশিক কমিটির প্রেস বিজ্ঞপ্তি পাঠান। ওই বিজ্ঞপ্তিতে আগামী এক মাসের মধ্যে পূর্নাঙ্গ কমিটি গঠনের জন্য দায়িত্বশীলদের নির্দেশনা দেওয়া হয়েছে। দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম স্বাক্ষরিত কমিটিতে ঢাকা মহানগর দক্ষিনে বিএনপির যুগ্ম মহাসচিব হাবিব উন নবি খান সোহেলকে সভাপতি এবং কাজী আবুল বাশারকে সাধারণ সম্পাদক করে ৭০ সদস্য বিশিষ্ট কমিটি এবং ঢাকা মহানগর বিএনপি উত্তরে দলের কেন্দ্রীয় কমিটির নেতা এম এ কাইয়ুমকে সভাপতি এবং পল্লবী এলাকার সাবেক কমিশনার আহসান উল্লাহ হাসানকে সাধারণ সম্পাদক করে ৬৬ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করা হয়েছে।

বিএনপির প্রতি দেশের মানুষের প্রত্যাশার কথা স্মরণ করিয়ে তিনি বলেন, সারাদেশের মানুষ ঢাকা মহানগর বিএনপির দিকে তাকিয়ে থাকে। আমাদের সফল হতেই হবে।

তিনি আরও বলেন, বিএনপি চেয়ারপারসন ও সিনিয়র ভাইসচেয়ারম্যান তারেক রহমান যে দায়িত্ব দিয়েছেন উত্তরের নেতাকর্মীদের নিয়ে তা যথাযথভাবে পালন করবো। সভাপতি কাইয়ুম ভাই এর সাথে আমার সম্পর্ক খুব ভালো। এসব নিয়ে তার সাথে কথা হয়েছে।

তিনি জানান, এক মাসের মধ্যে কমিটি পূর্নাঙ্গ করার নির্দেশনা দেওয়া হয়েছে। উত্তরে ২৫ টি থানা রয়েছে। আশা করছি ২ মাসের মধ্যেই পূর্নাঙ্গ কমিটি করা সম্ভব হবে।

ঢাকা মহানগর উত্তরকে সুন্দরভাবে পরিচালনা করা যায় এমন স্থানে উত্তরের অফিস নেওয়ার বিষয়ে আলোচনা চলছে বলে জানান তিনি।

আগামী নির্বাচনে আ.লীগের ট্রামকার্ড ওলামা-মাশায়েখ মৃত্যুদণ্ড কমলেই হবে আমৃত্যু সাজা: অ্যাটর্নি জেনারেল একনজরে ৬ কোম্পানির পর্ষদ সভা আবেগী মেয়েরা প্রেমিকা বা স্ত্রী হিসেবে ভালো সকল সন্ত্রাসী ও জঙ্গিদের ‘শ্যাডো’ গডফাদার তারেক রহমান: হানিফ বিএনপির ৩ নেতা বহিষ্কার ত্রাণ নিয়ে কারচুপি হতে দেবেন না: মায়া তৃণমূলকে সংগঠিত করতেই মাঠে নেমেছে বিএনপি: ফখরুল নগ্ন ভিডিওর ফাঁদে ফেলে সুন্দরী নারী দিয়ে ইয়াবা পাচার বিয়ে করলেও ধর্ষণের অপরাধ মাফ হবে না! ঊর্ধ্বমুখী প্রবণতায় লেনদেন শেষ হোটেলে নারীসহ ধরা পড়লো সমাজসেবা কর্মকর্তা বইয়ের জন্য মাদরাসা ছাত্রীর আত্মহত্যা! হাওড়ে মাছ ধরার নিষেধাজ্ঞা প্রত্যাহার বিভিন্ন দেশ থেকে পণ্য রফতানির প্রস্তাব পেলো ওয়ালটন নারীদের বাজারে যাওয়া কি ঠিক? জন-দুর্ভোগের জন্যে দায়ী এমপিদের মনোনয়ন দেয়া হবে না: অর্থমন্ত্রী মেহেরপুরে দুটি কেন্দ্রে ভোটগ্রহণ স্থগিত: বাইরে বিক্ষোভ ‘রামপালে যন্ত্রপাতি সরবরাহে ১২,৮৯৭ কোটি টাকার রপ্তানি আদেশ’ রাজধানীর জলাবদ্ধতার জন্য দায়ী ওয়াসা : খোকন বাংলাদেশকে পানি দেব না তা বলিনি : মমতা সোস্যাল ইসলামী ব্যাংকের পর্ষদ সভা ৩০ এপ্রিল শরীরকে পানি শূন্য করে যে খাবার এসআই মোহাম্মদ মিজানুল ইসলাম আমাকে ধর্ষণ করেন রাজধানীতে মাদক বিরোধী অভিযানে গ্রেপ্তার ৪৭ ঊর্ধ্বমুখী প্রবণতায় চলছে লেনদেন মিউচ্যুয়াল ট্রাস্ট ব্যাংকের ১৫% লভ্যাংশ ঘোষণা মিষ্টি কুমড়ার বিস্ময়কর স্বাস্থ্য উপকারিতা জেনে নিন ইয়াকিন পলিমারের পর্ষদ সভা ৩০ এপ্রিল খালেদা জিয়ার হাজিরা ২২ মে ফাইন ফুডসের পর্ষদ সভা ৩০ এপ্রিল যুবদল নেতার বোনের মৃত্যতে কেন্দ্রীয় যুবদলরে শোক ‘তুমি আরও ভাল স্বামী পাবে’ সালভো কেমিক্যালের পর্ষদ সভা ২৭ এপ্রিল রিলায়েন্স ইন্স্যুরেন্সের পর্ষদ সভা ৩০ এপ্রিল নিজেকে স্লিম দেখানোর জন্য ৯টি দারুণ কার্যকরী কৌশল স্তন ক্যানসারের লক্ষণ! টিভিতে আজকে দেখবেন যেসব খেলা নিজেকে স্লিম দেখানোর জন্য ৯টি দারুণ কার্যকরী কৌশল ভোটকেন্দ্র রক্ষায় সাহসী নেতাদের এজেন্ট হিসেবে প্রশিক্ষণ দিবে বিএনপি পিরোজপুরে যুবলীগ কর্মীকে কুপিয়ে হত্যা চাকুরিজীবী নারীদের শারীরিক ব্যায়াম! ঢাকার সিনেমায় শাকিব খান নিষিদ্ধ প্রেমের টানে বিদেশিনী এবার চাঁদপুরে গোপন আলোচনায় হেফাজতের ভিন্ন সুর >>ফের শাপলা চত্বরে মহাসমাবেশের প্রস্তুতি রূপগঞ্জে ব্রিফকেসে যুবতীর লাশ আগামী নির্বাচনে দলের টিকেট পাচ্ছেন না আ. লীগের ৮০ এমপি কুমিল্লায় বাস-অটোরিকশা সংঘর্ষে নারীসহ নিহত ৩ সাকুরা বারে যুবদল নেতাকে পিটিয়ে হত্যা বার সিলগালা, আটক ৫২ প্রধানমন্ত্রীর সহকারী প্রেস সচিব আশরাফ সিদ্দিকী