ঢাকা, শুক্রবার ২২শে সেপ্টেম্বর ২০১৭ - 

আন্দোলনের জন্য সংগঠনকে প্রস্তত করাই টার্গেট

প্রাইমনিউজবিডি.কম
 শুক্রবার ২১শে এপ্রিল ২০১৭

ঢাকা: দল গুছিয়ে খুব অল্প সময়ের মধ্যে আন্দোলনে যাওয়ার কথা জানিয়েছেন ঢাকা মহানগর উত্তরের সেক্রেটারি আহসান উল্লাহ হাসান।

বৃহস্পতিবার আলাপকালে আহসান উল্লাহ হাসান জানান, দেশের হারানো গণতন্ত্র পুনরুদ্ধারই হচ্ছে আমাদের জন্য সবচেয়ে বড় চ্যালেঞ্জ। খুব শীঘ্রই সেই গনতন্ত্র পুনরুদ্ধারে ঢাকা মহানগর বিএনপি শান্তিপূর্ণ কর্মসূচি পালন করবে। সরকার তা করতে না দিলে আমরা কঠোর আন্দোলনে যাবো।

সাবেক এই কমিশনার বলেন, আমাদের মুক্তিযুদ্ধের প্রধান শর্ত ছিলো গণতন্ত্র। কিন্তু দুখের বিষয় আজকে দেশে গণতন্ত্র নেই। সেই গণতন্ত্র ফিরে পাবার জন্য আজকে আমাদের সংগ্রাম করতে হচ্ছে।

মঙ্গলবার রাত ১২টার দিকে দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ সংবাদ মাধ্যমে ঢাকা মহানগর বিএনপির দুই অংশের আংশিক কমিটির প্রেস বিজ্ঞপ্তি পাঠান। ওই বিজ্ঞপ্তিতে আগামী এক মাসের মধ্যে পূর্নাঙ্গ কমিটি গঠনের জন্য দায়িত্বশীলদের নির্দেশনা দেওয়া হয়েছে। দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম স্বাক্ষরিত কমিটিতে ঢাকা মহানগর দক্ষিনে বিএনপির যুগ্ম মহাসচিব হাবিব উন নবি খান সোহেলকে সভাপতি এবং কাজী আবুল বাশারকে সাধারণ সম্পাদক করে ৭০ সদস্য বিশিষ্ট কমিটি এবং ঢাকা মহানগর বিএনপি উত্তরে দলের কেন্দ্রীয় কমিটির নেতা এম এ কাইয়ুমকে সভাপতি এবং পল্লবী এলাকার সাবেক কমিশনার আহসান উল্লাহ হাসানকে সাধারণ সম্পাদক করে ৬৬ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করা হয়েছে।

বিএনপির প্রতি দেশের মানুষের প্রত্যাশার কথা স্মরণ করিয়ে তিনি বলেন, সারাদেশের মানুষ ঢাকা মহানগর বিএনপির দিকে তাকিয়ে থাকে। আমাদের সফল হতেই হবে।

তিনি আরও বলেন, বিএনপি চেয়ারপারসন ও সিনিয়র ভাইসচেয়ারম্যান তারেক রহমান যে দায়িত্ব দিয়েছেন উত্তরের নেতাকর্মীদের নিয়ে তা যথাযথভাবে পালন করবো। সভাপতি কাইয়ুম ভাই এর সাথে আমার সম্পর্ক খুব ভালো। এসব নিয়ে তার সাথে কথা হয়েছে।

তিনি জানান, এক মাসের মধ্যে কমিটি পূর্নাঙ্গ করার নির্দেশনা দেওয়া হয়েছে। উত্তরে ২৫ টি থানা রয়েছে। আশা করছি ২ মাসের মধ্যেই পূর্নাঙ্গ কমিটি করা সম্ভব হবে।

ঢাকা মহানগর উত্তরকে সুন্দরভাবে পরিচালনা করা যায় এমন স্থানে উত্তরের অফিস নেওয়ার বিষয়ে আলোচনা চলছে বলে জানান তিনি।

Advertisement
দ. আফ্রিকাকে চেপে ধরেছেন মুস্তাফিজরা আরাকানে শান্তিরক্ষী নিয়োগ করতে হবে: ইসলামী ঐক্যজোট ৩ মাইল লম্বা বিয়ের শাড়ি প্রদর্শন, বিতর্কের মুখে দম্পতি ই-সিগারেটে হার্ট অ্যাটাক ও আকস্মিক মৃত্যুর ঝুঁকি! চা-কফির দাগ দূর করার উপায় বাংলাদেশের বিপক্ষে দক্ষিণ আফ্রিকার দল ঘোষণা রোহিঙ্গাদের জন্য ত্রাণ পাঠালো সৌদি আরব বগুড়ায় ফেন্সিডিল-ইয়াবাসহ গ্রেফতার ৩ বগুড়ায় ৬ষ্ঠ শ্রেণীর ছাত্রী খুন নিউ ইয়র্কে বসেই যুক্তরাষ্ট্রকে হুমকি উত্তর কোরিয়ার মন্ত্রীর দরজা খুলে দেখি, বাবা আর মেয়ে... রোহিঙ্গা সংকট সমাধানে বিএনপি-জামায়াতকে বাদ দিয়ে জাতীয় ঐক্য: ইনু নিরপেক্ষ সরকারের অধীনেই নির্বাচন দিতে হবে: নোমান দুই তৃতীয়াংশেরও বেশি রোহিঙ্গা সাহায্য সংস্থার ত্রাণ বঞ্চিত বগুড়ায় প্রশাসনের নাকের ডগায় কোচিং বাণিজ্য রোহিঙ্গাদের জন্য ১০০ টন ত্রাণ পাঠাল সৌদি রোহিঙ্গাদের ত্রান দিলেন ঝিনাইদহ-৪ আসনের এমপি আনার রোহিঙ্গাদের বিএনপি লিপ সার্ভিস দিচ্ছে : কাদের ভোলা গজনবী স্টেডিয়ামে পুরস্কার বিতরন ‘রোহিঙ্গা মেয়েদের ধর্ষণ করে অঙ্গ কেটে দেয় সেনারা’ সুনামগঞ্জে বাস খাদে পড়ে নিহত ২ মিয়ানমারের রোহিঙ্গা যুবকরা কোথায়? শাহরুখের পর রণবীরের প্রেমে মাহিরা! বিশ্বের সবচেয়ে সুন্দরী ও ধনী ১০ মুসলিম নারী বিশ্বের সবচেয়ে সুন্দরী ও ধনী ১০ মুসলিম নারী এখন বৌদ্ধদের কেন জঙ্গি বলা হচ্ছে না: এরদোগান স্মার্টফোনে আসক্তি বাড়াচ্ছে মানসিক ক্ষতি! সুচি-সেনাপ্রধান মানবতা বিরোধী অপরাধে দোষী সাব্যস্ত পচা চাল আমদানি করছে সরকার : রিজভী রোহিঙ্গা ইস্যুতে জাতীয় ঐক্য হয়ে গেছে : নাসিম সঞ্জয় দত্তকে জুতাপেটা করেন স্ত্রী! রাজধানীতে একই পরিবারের ৫ জন দগ্ধ সুচিকে দেয়া পদক সম্মাননা ফিরিয়ে নেয়ার হিড়িক রোহিঙ্গা শরণার্থী ক্যাম্পে জরুরিভিত্তিতে প্রয়োজন গাইনী বিশেষজ্ঞ ডাক্তার চাপ উপেক্ষা করে মিয়ানমারকে সামরিক সরঞ্জাম দিচ্ছে ভারত পালিয়ে আসা রোহিঙ্গা নারী: ‘পা ধরে বলেছি কাউকে বলবো না, বাংলাদেশে চলে যাব’ যুবদল নেতা ইমনের নামে ৫৭ ধারায় মামলার নিন্দা ও প্রতিবাদ। নভেম্বরে অনুষ্ঠিত হবে ৩৮তম বিসিএস ‘রিয়া আমার প্যান্ট খোলেননি’ শুক্রবার দিনটি আপনার কেমন যাবে? দেশের সার্বভৌমত্ব রক্ষায় আরাকানের স্বাধীনতা অপরিহার্য: মুফতি ফয়জুল্লাহ রোহিঙ্গাদের জন্য সাহায্যের হাত বাড়িয়েছে বিশ্ব মেডিকেলে ভর্তিতে নম্বর কাটার আপিল শুনানি ৩ অক্টোবর টেকনাফ অভিমুখে রোডমার্চে পুলিশের বাধা র‌্যাম্প মডেল থেকে ‘জেএমবির কমান্ডার’ বাণিজ্যমন্ত্রীর বক্তব্যের কড়া সমালোচনা করলেন রিজভী কাশ্মিরে মন্ত্রীকে লক্ষ্য করে গ্রেনেড হামলা, নিহত ৩ গোপালগঞ্জে সাঁতার প্রশিক্ষণের উদ্বোধন আমরা জয়ের মুখোমুখি: নোমান ডেসকোর পর্ষদ সভা ২৮ সেপ্টেম্বর