ঢাকা, বুধবার ২৬শে জুলাই ২০১৭ - 

পাঞ্জাবকে হারিয়ে শীর্ষে মুম্বাই

প্রাইমনিউজবিডি.কম
 শুক্রবার ২১শে এপ্রিল ২০১৭

স্পোর্টস ডেস্ক : জস বাটলার ও নিতিশ রানার ব্যাটিং তাণ্ডবে বৃথা গেল আমলার সেঞ্চুরি। এর দুইজনের ঝড়ো ব্যাটিংয়ে পাঞ্জাবের দেয়া ১৯৯ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ২৭ বল ও ৮ উইকেট হাতে রেখে জয় তুলে নিয়েছে মুম্বাই। এ জয়ে কলকাতাকে টপকে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠেছে রোহিত শর্মার দল।


টসে হেরে আগে ব্যাট করতে নেমে ভালো সূচনা করে পাঞ্জাব। উদ্বোধনী জুটিতে দলের স্কোরশিটে ৪৬ রান যোগ করেন দুই ওপেনার শন মার্শ ও হাশিম আমলা। ২১ বলে পাঁচটি চারে ২৬ রান করেন মার্শ। গ্লেন ম্যাকক্লেনেঘানের বলে কাইরন পোলার্ডের হাতে ক্যাচ দিয়ে ফেরেন অসি এই ওপেনার।


ঋদ্ধিমান সাহা সাবধানে পা ফেলছিলেন। কিন্তু পা ফসকে গেছে। ১৫ বলে করেন ১১ রান; ছিল না কোনো বাউন্ডারি। ক্রনাল পান্ডিয়ার বলে সরাসরি বোল্ড হয়ে ফেরেন প্যাভিলিয়নে। অধিনায়ক গ্লেন ম্যাক্সওয়েল ঝড় তোলেন। ম্যাকক্লেনেঘানের শিকার হয়ে সাজঘরে ফেরার আগে করেছেন ৪০ রান। ১৮ বলে চারটি চার ও তিনটি ছক্কায় ইনিংসটি সাজান ম্যাক্সওয়েল।


এরপর মিচেল স্টইনিজ ১ রান করতেই বিদায় নেন। ম্যাকক্লেনেঘানের বলে পোলার্ডের হাতে ক্যাচ তুলে দেন। হাশিম আমলা ১০৩ রান করে অপরাজিত থাকেন। তার ৬০ বলের ঝড়ো ইনিংসটি সাজানো ৮টি চার ও ৬টি ছক্কায়। আইপিএলে তো বটেই, টি-টোয়েন্টিতে আমলার এই প্রথম সেঞ্চুরির উপর ভর করে ১৯৮ রানের বড় সংগ্রহ পায় পাঞ্জাব।


জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে পার্থিব প্যাটেল ও জস বাটলার উদ্বোধনী জুটিতে ৮১ রান তোলেন। ১৮ বলে ৪ চার ও ২ ছক্কায় ৩৭ রান করে মার্কাস স্টয়েনিসের বলে পার্থিব প্যাটেল বিদায় নেন। দ্বিতীয় উইকেট জুটিতে বাটলার ও নিতিশ রানা ৮৫ রান তোলেন। দলীয় ১৬৬ রানের মাথায় মোহিত শর্মার বলে  আউট হওয়ার আগে ৩৭ বলে ৭টি চার ও ৫টি ছক্কায় ৭৭ রানের ঝড়ো ইনিংস খেলেন বাটলার।


বাটলার আউট হলেও পান্ডিয়াকে সঙ্গে নিয়ে ১৫.৩ ওভারেই দলকে জয় এনে দেন নিতিশ রানা। রানা ৩৪ বলে ৭টি ছক্কায় ৬২ রানে অপরাজিত থাকেন। আর ৪ বলে ২ চার ও ১ ছক্কায় ১৫ রানে অপরাজিত থাকেন পান্ডিয়া।



প্রেমের ক্ষেত্রে যে ভুলগুলো কখনই করেন না বুদ্ধিমতীরা কখন খাবার খেলে ওজন নিয়ন্ত্রণে থাকে? চুয়াডাঙ্গায় মন্দিরের প্রধান ফটকের তালা ভেঙ্গে শিবমুর্তি চুরি নওগাঁ-২ পত্নীতলা-ধামইরহাট আসনে আওয়ামীলীগ, বিএনপি ও জাপার একাধিক প্রার্থী ভোলায় ভোক্তা অধিকার আইনে পাঁচ ব্যবসায়ীর জরিমানা গোপালগঞ্জে সাজাপ্রাপ্ত আসামীসহ গ্রেফতার-১৯ মেঘনা লাইফ ইন্স্যুরেন্সের পর্ষদ সভা ৩০ জুলাই ঊর্ধ্বমুখী প্রবণতায় লেনদেন শেষ খালেদা জিয়া লন্ডন যাবার পর সরকারের ঘুম হারাম: রিজভী ৫৭ ধারা সাংবাদিক উচ্ছেদের জন্য নয়: তথ্যমন্ত্রী ক্যাটরিনাকে নিয়ে উদ্বিগ্ন সালমান ঠাকুরগাঁওয়ে বার্ষিক শিশু সমাবেশ ও সাংস্কৃতিক উৎসব পালিত পরিবারকে ঝামেলায় রেখে তাবলিগে যাওয়া কি ঠিক? ১৫.৮০% ঋণ প্রবৃদ্ধি ধরে মুদ্রানীতি ঘোষণা নারায়ণগঞ্জের ৭ খুন: শুনানি শেষ, রায় ১৩ আগস্ট বিসিবির সংশোধিত গঠনতন্ত্র নিয়ে আপিল নিষ্পত্তি খেলাপি ঋণের ঝুঁকিতে ব্যাংকিং খাত রাজধানীতে ৩ জেএমবি সদস্য আটক ১৬ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা আছে এই ফোনে প্রগতি লাইফের লেনদেন বন্ধ বৃহস্পতিবার গাল নরম কোমল গোলাপী করে তুলুন প্রাকৃতিকভাবে পুরুষেরা মেয়েদের যে ৭টি বিষয় প্রথমেই দেখে পিপলস লিজিংয়ের প্রথম প্রান্তিক প্রকাশ লিপস্টিক অনেকক্ষণ ধরে সংরক্ষণের সঠিক নিয়ম বিকিনি পরিহিত ছবি পোষ্ট করে বিপাকে নারী পুলিশ অফিসার! অর্ধশত সংসদ সদস্যের জনপ্রিয়তায় ব্যাপক ধস বাহুবলে ৪ শিশু হত্যায় ৩ জনের ফাঁসি, ২ জনের ৭ বছরের কারাদণ্ড ঊর্ধ্বমুখী প্রবণতায় লেনদেন চলছে সম্ভাব্য অর্ধশতাধিক নতুন প্রার্থীর তালিকা খালেদা জিয়ার হাতে বিপিএল মাতাতে আসছেন লুক রাইট ঢাকা ইন্স্যুরেন্সের পর্ষদ সভা ৩১ জুলাই স্বামী হত্যার লোহমর্ষক বর্ণনা দিলেন স্ত্রী মৃত্যুর জন্য প্রস্তুত থাকা জরুরি যে কারণে আল-আকসা মসজিদে জুমার নামাজ নিষিদ্ধ, বাংলাদেশের নিন্দা সকালে দ্রুত শক্তি জোগায় এসব খাবার কুষ্টিয়ায় পৃথক ‘বন্দুকযুদ্ধে’ নিহত ২ মিরপুর বেড়িবাঁধে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ২ সিটিসেলের তরঙ্গ খুলে দেয়া হয়েছে ভারত থেকে গরুর সঙ্গে যেন অস্ত্র না আসে: বিজিবি মহাপরিচালক রাজধানীতে র‌্যাব-ছিনতাইকারী বন্দুকযুদ্ধে গুলিবিদ্ধ ২ ব্যর্থ মানুষদের ঘুমানোর ১৪টি বদ অভ্যাস রাঙিয়ে দিয়ে যাও গো এবার যাবার আগে পুলিশের ১৪ কর্মকর্তা বদলি জেনে নিন বুধবার দিনটি কেমন যাবে? বিএনপি একনায়কতন্ত্রে বিশ্বাস করে না: ফখরুল যুব মহিলা লীগের ১২১ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি ইতিবাচক ইমেজ তৈরির ১০ কৌশল ঘুমের সমস্যায় বন্ধু বিচ্ছেদ হতে পারে! পাবনায় ইসলামী ব্যাংকের ৩২১তম শাখা উদ্বোধন এই ছবিটি ঘুরছে গোটা ফেসবুক জুড়ে...